ভোট-রঙিন নন্দীগ্রাম দেখল 'ঘরের মেয়েকে', মন্দির-মাজার ঘুরে চা বিলি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়


আগামিকাল অর্থাৎ মঙ্গলবার নন্দীগ্রাম থেকে মনোনয়ন দাখিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে বুধবার সকাল থেকেই নন্দীগ্রামে ভোট প্রচা শুরু করে দেন তিনি। এককালের সহযোগী ও নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারীকে হারানোই তাঁর কাছে একটা বড় চ্যালেঞ্জ। 
 

Asianet News Bangla | Published : Mar 9, 2021 3:48 PM IST

18
ভোট-রঙিন নন্দীগ্রাম দেখল 'ঘরের মেয়েকে', মন্দির-মাজার ঘুরে চা বিলি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভোটের উত্তাপে রীতিমত গরম হয়ে উঠেছে নন্দীগ্রামের রাজনীতি। বুধবারই নন্দীগ্রামে পৌঁছে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কর্মিসভা করে বিজেপিকে তাঁর সঙ্গে হিন্দুত্বের রাজনীতি করতে নিষেধ করে দেন। আর জনসভা থেকেই প্রকাশ্যে জানিয়ে দেন তিনি হিন্দু। প্রতিদিন চণ্ডীপাঠ করেন। 
 

28

 নন্দীগ্রামে দিয়ে আবারও আগের মেজাজে ফিরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কর্মিসভা সেরেই চলে যান নন্দীগ্রামের চণ্ডীমন্দিরে। সেখানে পুজো দেন। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীকে দেখতে রীতিমত ভিড় জমে যায় মন্দির চত্বরে। 
 

38

সূত্রে খরব কাসর বাজিয়ে পুজো করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলেন মন্দিরে উপস্থিত ভক্ত বৃন্দের সঙ্গে। 
 

48

এদিনও মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের শমসাবাদ মাজার পরিদর্শন করেন। বেশ কিছুক্ষণ কাটান সেখানে।  মুখ্যমন্ত্রী মাজারে একটি চাদরও ছড়িয়েছেন। 
 

58

 ভোট রাজনীতিতে হিন্দু মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষকেই কাছে টানার চেষ্টা করছেন তাঁদের ঘরের মেয়ে হয়ে। কারণ এদিন প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন স্থানীয়রা যদি তাঁকে না চায় তাহলে তিনি নন্দীগ্রাম থেকে দাঁড়াবেন না। 
 

68

বিজেপি বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সংখ্যালঘু তাস খেলে। আর সেই কারণে ভোট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিতে চাইছেন তিনি বাংলার মুখ্যমন্ত্রী। দুই সম্প্রদায়ের মানুষের ঘরের মেয়ে। তৃণমূল কংগ্রেসের নির্বাচনী স্লোগানও বাংলা নিজের ঘরের মেয়েকে চায়। 
 

78

নন্দীগ্রামে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের ঘরের মেয়ে স্লোগানকে বাস্তব করতে মরিয়া প্রয়াস চালান। রাস্তার ধারের একটি চায়ের দোকানে চা তৈরি করেন। এবং তা পরিবেশন করেন ক্রেতাদের মধ্যে। 
 

88

এটাই প্রথম নয় এর আগেই মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকটি অনুষ্ঠানে চা তৈরি করে পরিবেশন করেছেন। ২০১৯ সালে দিঘায় একটি অনুষ্ঠানেও তাঁকে চা তৈরি করে পরিবেশন করতে দেখা গিয়েছিল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos