কোভিডে মৃত্যু বেড়ে আশঙ্কা ৭ জেলায়, বয়ষ্কদের বাড়ি গিয়ে টিকার দেবার সিদ্ধান্ত নিল পুরসভা


রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমশ ওঠানামা করছে।  এদিকে কোভিডে মৃত্যু বেড়ে আশঙ্কা বাংলার ৭ জেলায়।  উল্লেখ্য, বয়ষ্কদের জন্য কোভিড ভ্য়াকসিনেশন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭১১ জন  থেকে বেড়ে ৭৬৯ জন এবং মৃত্যু  হয়েছে ৮  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Aug 1, 2021 3:25 AM IST / Updated: Aug 01 2021, 08:58 AM IST

111
কোভিডে মৃত্যু বেড়ে আশঙ্কা ৭ জেলায়, বয়ষ্কদের বাড়ি গিয়ে টিকার দেবার সিদ্ধান্ত নিল পুরসভা


কোভিড ভ্য়াকসিনেশন নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা পুরসভার। ৮০ বছরের থেকে বেশি বয়সী শয্যাশায়ী বৃদ্ধ এবং বৃদ্ধাদের টিকাকরণ করা হবে বাড়িতে গিয়ে। এমনটাই ঘোষণা করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম।

 

211

 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বারবার ওঠানামা করছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৭ জেলায়।  ফের আগের থেকে বেড়েছে সেই সংখ্যাটা।
 

311


সেই  ৭ জেলার মৃত্যুর লিস্টে রয়েছে শীর্ষে উত্তর ২৪ পরগণা  ।  যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা, হুগলি,নদিয়া, দুই মেদিনীপুর।  মৃত্যু শূন্য জলপাইগুড়ি, দার্জিলিং।

 
 

411

 শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৮ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগণাতে ২ জনের মৃত্যু হয়েছে।  
 

511

 শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতা সহ দক্ষিণ ২৪ পরগণা, হুগলি,নদিয়া, দুই মেদিনীপুর জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

611

 শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৭৫ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১০, ৪৫৯ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৭৩ জন। 
 

711


 এদিকে চিন্তা বাড়িয়ে রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৮৯  জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬৫ জন। 

811

 শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৭৬৯ জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১১,১১৩ জন। যা আগের থেকে অনেকটাই কমেছে। 

911

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৯ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪, ৯৮,৭৭০ জন। 

1011

 শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর ক্রমশ বাড়তে বাড়েতে সুস্থতার হার  ৯৭.৮৮ শতাংশে পৌছে গিয়েও ফের পতন হয়। দ্বিতীয় তরঙ্গে ধ্বংস লীলা লাগে মার্চের পর থেকে। তবে সেই জানুয়ারীর অভিশপ্ত প্রায় ৮ মাস পেরিয়ে গিয়েছে।   শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.০৯  শতাংশ।
 
 

1111


 
 নবান্নে সূত্রে খবর, পশ্চিমবঙ্গে একইসঙ্গে ২১ লক্ষ ডোজ টিকা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। উল্লেখ্য, দিল্লি সফরে মোদীর সঙ্গে সাক্ষাতে মমতা বন্দ্য়োপাধ্যায় আবেদন জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গকে যেন জন সংখ্যার অনুপাতে টিকা দেওয়া হয়। আর সেই আবেদনে এবার সাড়া মিলেছে।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos