কোভিডে থামেনি মৃত্যু, ১৪৪ হেলথ সেন্টারে টিকা, ৩ ঘন্টায় ৫০ হাজার ভ্যাকসিন বুকিং কলকাতায়

 কোভিডে সংক্রমণ আরও কমল রাজ্যে। যদিও বিশেষ কমেনি মৃত্যুর সংখ্য়া। কোভিড ভ্য়াকসিনের সময় সূচি পরিবর্তন করল কলকাতা পুরসভা।  রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু হতে মাত্র তিন ঘন্টায় ৫০ হাজার জন নাম নথিভুক্ত করেছেন। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত  ১৪৮  জন এবং সংক্রমণ ১১ হাজার ৫১৪ জন।  এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 


 

Asianet News Bangla | Published : May 30, 2021 5:18 AM IST

19
কোভিডে থামেনি মৃত্যু, ১৪৪ হেলথ সেন্টারে টিকা, ৩ ঘন্টায় ৫০ হাজার ভ্যাকসিন বুকিং কলকাতায়

কোভিড ভ্য়াকসিনের সময় সূচি পরিবর্তন করল কলকাতা পুরসভা। ৬০ উর্ধ্বরা কখন টিকা পাবেন আর কখন অন্য কেউ দ্বিতীয় ডোজ পাবেন, এবিষয়ে সময়সূচি বেধে দিয়েছে কলকাতা পুরসভা। সেই নিয়মে সোমবার থেকে টিকাকরণ চলবে ১৪৪ হেলথ সেন্টারে।

29

কলকাতার ১৪৪ টি ওয়ার্ডের বাসিন্দাদের কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে শুক্রবার থেকেই রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করেছিল কলকাতা পুরসভা। ওই দিন রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু হতে মাত্র তিন ঘন্টায় ৫০ হাজার জন নাম নথিভুক্ত করেছেন।

39


নারদ মামলায় জামিন পাওয়ার পরেই কাজে নেমেছেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম। উল্লেখ্য,  হাইকোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চের পক্ষ থেকে ফিরহাদ হাকিম সহ চার নেতার জামিন মঞ্জুর করা হয়েছে। আর তারপরেই কাজে নতুন উদ্যমে ঝাপিয়ে পড়তে চান তিনি।  এবার তাই ফের শুরু হয়েছে 'টক টু কেএমসি।'

 

49

 
শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা   ১৪৮  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৪৪ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা  ৪,৩৯৫।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৬ জনের।


 

59

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা  ১৭৩৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ২৯২,২৯২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১৩৫৪,৯৫৬ জন।  
 

69


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৪৪১জন। সংক্রমণ আগের থেকে কমলেও  সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ১১ হাজার ৫১৪ জন। 
 

79

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১২৩,৩৭৭ জন কমে ১০২,৩০৮ জন।  

89

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮,৭৭৪ জন। 


 

99

বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৩৭, ২৯০ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশে পৌছে গিয়েও ফের কমে যায়। তবে এই মুহূর্তে একদিনে আবার বেড়ে ৯১.৩২ শতাংশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos