কমল সংক্রমণ-বাড়ল সুস্থতার হার বাংলায়, আশার আলো দেখছে চিকিৎসকেরা


 কোভিডে সংক্রমণ আরও কমল রাজ্যে। যদিও বিশেষ কমেনি মৃত্যুর সংখ্য়া।   রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত  ১৪২  জন এবং সংক্রমণ ১১ হাজার ২৮৪ জন।  এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 


 

Asianet News Bangla | Published : May 31, 2021 6:50 AM IST

18
কমল সংক্রমণ-বাড়ল সুস্থতার হার বাংলায়, আশার আলো দেখছে চিকিৎসকেরা


কোভিড ভ্য়াকসিনের সময় সূচি পরিবর্তন করল কলকাতা পুরসভা। ৬০ উর্ধ্বরা কখন টিকা পাবেন আর কখন অন্য কেউ দ্বিতীয় ডোজ পাবেন, এবিষয়ে সময়সূচি বেধে দিয়েছে কলকাতা পুরসভা। সেই নিয়মে সোমবার থেকে টিকাকরণ চলছে ১৪৪ হেলথ সেন্টারে।
 

28

কলকাতা পুরসভা সূত্রে খবর টিকাকরণের জন্য প্রথমে স্লট বুক করতে হবে। স্লট বুক করার জন্য পুরসভার ‌৮৩৩৫৯৯০০০‌ নম্বরে ফোন করতে হবে। তারপরই টিকা নিতে যাওয়া যাবে।  

38


এবার ভ্যাকসিনের বেশ কিছু ডোজ কলকাতায় এসে পৌঁছেছে। ফলে আবার শুরু করা যাবে ভ্যাকসিনেশন প্রক্রিয়া।  প্রতিটি ভ্যাকসিনেশন কেন্দ্রে প্রতিদিন প্রথম ৫০ জনকে টিকা দেওয়া হবে। দু ঘন্টার মধ্যে ৫০ জন টিকা নেবেন বলে জানানো হয়েছে। 

48

 রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা    ১৪২  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৩৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা  ৪,৪২৮।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪৯ জনের।

58

 রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা  ১৮৩০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ২৯৪,১২২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১৩,৬৬,২৪০ জন।  
 

68

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৪৮২ জন। সংক্রমণ আগের থেকে কমলেও  সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ১১ হাজার ২৮৪  জন। 
 

78

 রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১০২,৩০৮  জন কমে ৯৪,৮৯২ জন।  

88

 রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮,৬৪২জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৫৫, ৯৩২ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশে পৌছে গিয়েও ফের কমে যায়। তবে এই মুহূর্তে একদিনে আবার বেড়ে ৯১.৯৩ শতাংশ।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos