চোট আঘাতেই ম্যাড়মেড়ে বিশ্বকাপ! তালিকা ক্রমে বাড়ছেই, দেখুন ফটো গ্যালারি

গত কয়েক বছরে ভারতীয় দলের হয়ে রান করার মুখ্য় ভার নিয়েছিলেন প্রথম তিন ব্যাটসম্যানই। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে সেই তিনজনই রান পাওয়ায় বেশ স্বস্তিতে ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু আচমকা ঝড়ের মতো শিখর ধায়ানের চোট ভারতীয় দলের ভারসাম্য নাড়িয়ে দিয়েছে। এখন নতুন করে দল গোছাতে হচ্ছে কোহলি-শাস্ত্রীকে। তবে শুধু ভারতই নয়, বিশ্বকাপ ২০১৯-এর দুই সপ্তাহ যেতে না যেতেই বেশ কয়েকজন তারকা ক্রিকেটার চোটের কবলে পড়েছেন। যার ফলে এমনিতেই বৃষ্টি-ধ্বস্ত বিশ্বকাপ আরো ম্যাড়মেড়ে হয়ে পড়েছে।

 

amartya lahiri | Published : Jun 12, 2019 9:11 PM IST

15
চোট আঘাতেই ম্যাড়মেড়ে বিশ্বকাপ! তালিকা ক্রমে বাড়ছেই, দেখুন ফটো গ্যালারি
ভারত - শিখর ধাওয়ান, বাঁহাতের বুড়ো আঙুলে হাড়ে চিড় ধরেছে।
25
দক্ষিণ আফ্রিকা - চোটের জন্য সবচেয়ে বেশি ভুগতে হয়েছে প্রোটিয়াদের। কাঁধের চোটে টুর্নামেন্ট থেকে বাদ হয়ে গিয়েছেন ডেল স্টেইন। আরেক পেসার লুঙ্গি এনগিদিকেও ভোগাচ্ছে হ্যামস্ট্রিং-এর চোট। হাশিম আমলা মাথায় চোট পেয়ে এক ম্যাচ খেলতে পারেননি।
35
ওয়েস্টইন্ডিজ - চলতি বিশ্বকাপে আন্দ্রে রাসেল দলের সবচেয়ে বড় ভরসা। আইপিএল-এর সময় থেকেই হাঁটুর চোট তাঁকে ভোগাচ্ছে। অস্ট্রেলিয়া ম্যাচে উঠে গিয়েছিলেন। পরের ম্যাচে প্রথম এগারোয় ছিলেন না।
45
অস্ট্রেলিয়া - সাইড স্ট্রেইনের জন্য পাকিস্তান ম্যাচে খেলতে পারেননি। বিশ্বকাপে আর খেলা নিয়ে সংশয় রয়েছে। কভার হিসেবে উড়ে এসেছেন মিচেল মার্শ।
55
শ্রীলঙ্কা - আফগানিস্তান ম্যাচের সেরা হওয়া জোরে বোলার নুয়ান প্রদীপের ডামহাতের আঙুল ডিসলোকেট হয়ে গিয়েছে। তাই বাংলাদেশ ম্যাচে প্রথম একাদশে ছিলেন না। অবশ্য খেলাটি বৃষ্টিতে ধুয়ে যায়।
Share this Photo Gallery
click me!
Recommended Photos