'৬০ বল দিন, ডবল সেঞ্চুরি মারবে আন্দ্রে রাসেল'

এবারও কেকেআরের অন্যতম স্তম্ভ আন্দ্রে রাসেল। গত আইপিএলে কার্যত একার দায়িত্বে গোটা দলকে টেনেছিলেন রাসেল। তাই এবারও ক্যারেবিয়ান তারকাকে ঘিরেই ঘুটি সাজাচ্ছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। রাসেল যাতে একটু বেশি ব্যাট করার সময় পান সেই ব্যবস্থাও করতে চাইছে কেকেআর। ফলে এবার মরু শহরে অহরহ আসতে পারে রাসেল ঝড়। 
 

Sudip Paul | Published : Sep 7, 2020 7:49 AM IST

16
'৬০ বল দিন, ডবল সেঞ্চুরি মারবে আন্দ্রে রাসেল'

গতবার ২০১৯ মরসুমের আইপিএলে রাসেল ১৩টি ইনিংসে ৫৬.৬৬ গড়ে ৫১০ রান সংগ্রহ করেন। বল হাতে তিনি ১১টি উইকেট নেন। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার ওঠে তাঁর হাতেই।

26

গ্রুপ লিগে কেকেআরের জয়ে বেশিরভাগ ম্যাচেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন রাসেল। অবিশ্বাস্য কিছু ম্যাচ ফিনিশ করেছিলেন ক্যারেবিয়ান জায়েন্ট। এবারও সেই ধারাই বজায় রাখতে চাইছে কেকেআর। আরও বেশি রাসেলকে ব্যাটের সুযোগ দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

36

রাসেলকে উপর দিকে নামিয়ে বেশি বল খেলার সুযোগ পেলে, আন্দ্রে রাসেল আইপিএলে ডাবল সেঞ্চুরিও করে ফেলতে পারেন। এমনটাই ধারণা কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ডেভিড হাসির। খুব বেশি নয়, ক্রিজে থেকে অন্তত ৬০টি বল সামলালেই ক্যারিবিয়ান অল-রাউন্ডার এমন কীর্তি স্থাপন করতে পারেন বলে মত হাসির।

46

গত বছর ভালো শুরু করেও ছিটকে যাওয়ায় দলের সিদ্ধান্তের উপর আঙুল তুলছিলেন রাসেল। এবার আর সেই ভুল করতে চায়না কেকেআর শিবির। রাসেলকে ব্যাট করতে দুই বা তিন নাম্বারে পাঠানোর পরিকল্পনাও রয়েছে।

56

রাসেলকে ব্যাটিং অর্ডারে তুলে নিয়ে আসার সম্ভাবনা প্রসঙ্গে হাসি বলেন, ‘যদি এতে দলের উপকার হয় এবং ম্যাচ জিততে সাহায্য করে, তবে কেন নয়? যদি রাসেল তিন নম্বরে ব্যাট করে এবং ৬০টা বল খেলার সুযোগ পায়, তবে হতে পারে ও ডাবল সেঞ্চুরি করে ফেলল। দ্রে রাস থাকলে যা কিছু ঘটতে পারে।’

66

কার্তিকও এবার উপরের দিকে ব্যাট করার ইচ্ছে প্রকাশ করেছেন। ফলে এবারের আইপিএল ওপেনিং জুটির পরই দেখা মিলতে পারে পরপর দলের দুই সেরা অস্ত্রকে। রাসেল ও কার্তিকের চওড়া ব্যাটে ভরসা করেই তৃতীয়বার আইপিএল জয়ের স্বপ্ন দেখছে কেকেআর।

Share this Photo Gallery
click me!
Recommended Photos