এমন কিছু তারকা ক্রিকেটার একটি বাউন্ডারিও মারতে পারেননি আইপিএলে, দেখে নিন তাদের তালিকা

প্রকাশিত হয়ে গিয়েছে আইপিএলের ক্রীড়াসূচি। এবার শুধু ১৯ সেপ্টেম্বর ঢাকে কাঠি পড়ের অপেক্ষা। করোনা আবহে দীর্ঘ টালবাহানার পর অবশেষে মুম্বই ও চেন্নাই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আইপিএল। আর আইপিএল মানেই চার-ছয়ের ফুলঝুরি। অকাল দীপাবলী। টিভির স্ক্রিনে বেশিরভাগ দর্শকই বসেন ব্যাটসম্যানদের দাপট দেখার জন্য। আইপিএলের ইতিহাসে কে কত ছয় মেরেছে সেই পরিসংখ্যান আগেই আপনাদের সামনে তুলে ধরেছি। এবার জানুন এক মজাদার পরিসংখ্যান। চার-ছয়ের খেলা আইপিএল এমন কিছু ভারতীয় তারকা ক্রিকেটারদের চিনে নিন যারা আজ পর্যন্ত একটি চারও মারতে পারেননি প্রতিযোগিতায়। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। দেখুন পরিসংখ্য়ান।
 

Sudip Paul | Published : Sep 6, 2020 3:44 PM IST / Updated: Sep 06 2020, 09:39 PM IST

15
এমন কিছু তারকা ক্রিকেটার একটি বাউন্ডারিও মারতে পারেননি আইপিএলে, দেখে নিন তাদের তালিকা

ভারতের তারকা স্পিন বোলার যুজবেন্দ্র চাহল আইপিএলে দুটি দলের হয়ে খেলেছেন। আইপিএলে তাঁর কেরিয়ার শুরু মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে, তবে ২০১৪ সাল থেকে তিনি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন।
 

25

চাহল  এখনও পর্যন্ত আইপিএলে ৮৪টি ম্যাচে ১০০টি উইকেট নিয়েছেন। গড় ২৩.১৮। বল হাতে তার ভেলকির যাদুর কথা সকলেই জানেন। কিন্তু যদি চাহলের ব্যাটিংয়ের কথা বলি, এই ডান হাতি স্পিনারের এখনও পর্যন্ত আইপিএলে মোট রান ২১। তার সর্বাধিক স্কোর ৪। এখনও পর্যন্ত আইপিএলে একটি চারও মারেননি যুজবেন্দ্র চাহল।

35

ভারতের প্রাক্তন বাঁ-হাতি স্পিনার প্রজ্ঞান ওঝা এই তালিকার অন্তর্ভুক্ত। তিনি তার আইপিএল কেরিয়ারে একটিও চার মারেননি। ২০০৯ সালে ওঝা ডেকান চার্জার্স দলের সদস্য ছিলেন। তারা চ্যাম্পিয়নও হয়েছিলেন।

45

প্রজ্ঞান ওঝা ২০১০ সালের আইপিএলে সর্বাধিক উইকেট শিকারী হয়েছিলেন। আইপিএল কেরিয়ারে ওঝা ৯২ টি ম্যাচে ৮৯টি উইকেট নিয়েছেন। গড় ২৬.২০। একইসঙ্গে ব্যাট হাতে প্রজ্ঞান ওঝার আইপিএল কেরিয়ারে মোট রান ১৭। সর্বোচ্চ রান ৪।
 

55

পেস বোলার সিদ্ধার্থ কল আইপিএলে কেরিয়ারে এখনও পর্যন্ত ৪৫ ম্যাচে ৪৯টি উইকেট নিয়েছেন। তার ইকোনমি রেট ৮.৪৭। পাশাপাশি ব্যাট হাতে তার মোট রান আইপিএল ১২। সর্বোচ্চ স্কোর ৭।

Share this Photo Gallery
click me!
Recommended Photos