Asia Cup 2022: এশিয়া কাপের ইতিহাসে সবথেকে বেশি রান করেছে কারা, দেখে নিন প্রথম পাঁচ জনের তালিকা

৪ বছরের অপেক্ষার পর ফের একবার শুরু হতে চলেছে এশিয়া মহাদেশে ক্রিকেটে শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা (Asia Cup 2022) । ১৫ তম আসর শুরুর আগে প্রতিযোগিতার ইতিহাসে নান রেকর্ড নিয়ে ক্রিকেট প্রেমিদের জানার কৌতুহল কমন নয়। আজ আপনাদের সামনে তুলে ধরব  এশিয়া কাপের ইতহাসে (Asia Cup history)সবথেক বেশি রান সংগ্রাহকের মধ্যে প্রথম ৫ জনের তালিকা (Top 5 Run Scorers Of Asia Cup)। যাদের মধ্যে দুজন ভারতীয়। 
 

Sudip Paul | Published : Aug 24, 2022 10:30 AM IST / Updated: Aug 24 2022, 06:07 PM IST

15
Asia Cup 2022: এশিয়া কাপের ইতিহাসে সবথেকে বেশি রান করেছে  কারা, দেখে নিন প্রথম পাঁচ জনের তালিকা

সনথ জয়সূর্য-
শ্রীলঙ্কার প্রাক্তন ওপেনার জয়সূর্য এশিয়া  কাপে সবেথেকে বেশি রান স্কোরারদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন।  এশিয়া কাপের ২৫ ম্যাচে জয়সূর্য  ৫৩.০৪ গড়ে ১২২০ রান করেছেন। এশিয়া কাপে জয়সূর্যের ৬টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি রয়েছে। সর্বোচ্চ স্কোর ১৩০।

25

কুমার সাঙ্গাকারা-
শ্রীলঙ্কার প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান এবং সর্বকালের অন্যতম সেরা কুমার সাঙ্গাকারা এই তালিকার ২ নম্বরে রয়েছেন। এশিয়া কাপের ২৬ ম্যাচে সাঙ্গাকারার রান ১০৭৫। এশিয়া কাপে তার ব্যাটিং গড় ৪৮.৮৬। এশিয়া কাপেও তার রয়েছে ৪টি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি। এশিয়া কাপে তার সর্বোচ্চ স্কোর ১২১।

35

সচিন তেন্ডুলকর-
ক্রিকেটের কিংবদন্তি এবং ক্রিকেটের ঈশ্বর ভারতের সচিন তেন্ডুলকার এই তালিকায় ৩ নম্বরে রয়েছেন। সচিন এশিয়া কাপে ২৩টি ম্যাচ খেলেছেন যাতে তিনি ৫১.১০ গড়ে ৯৭১ রান করেন। এশিয়া কাপে মাস্টার ব্লাস্টারের ২টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি রয়েছে এবং টুর্নামেন্টে তার সর্বোচ্চ স্কোর ১১৪।
 

45

শোয়েব মালিক-
শোয়েব মালিক পাকিস্তানের কিংবদন্তি এবং সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের একজন। তিনি এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ৪ নম্বরে রয়েছেন। ১৭ ম্যাচে শোয়েব মালিক ৬৫.৫০ গড়ে ৭৮৬ রান করেছেন। এশিয়া কাপে মালিকের রয়েছে ৩টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। টুর্নামেন্টে তার সর্বোচ্চ স্কোর ১৪৩।
 

55

রোহিত শর্মা-
বর্তমাবে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা এশিয়া কাপে সর্বোচ্চ স্কোরারের তালিকায় পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক। রোহিত শর্মা এশিয়া কাপে ২২টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪৬.৫৬গড়ে ৭৪৫ রান করেছেন। এশিয়া কাপে রোহিতের ১সেঞ্চুরি এবং ৬ হাফ সেঞ্চুরি রয়েছে এবং তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ১১১।

Share this Photo Gallery
click me!
Recommended Photos