আগামি ২ বছর দম ফেলার সময় নেই টিম ইন্ডিয়ার, দেখে নিন বিরাটদের ঠাসা ক্রীড়াসূচি

মাঝে প্রায় এক বছরের মত সময় ক্রিকেট থেকে বাইরে ছিল ভারতীয় দল। কারণ সকলেরই জানা করোনা মহামারী। অস্ট্রেলিয়া সিরিজ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে টিম ইন্ডিয়া। বর্তমানে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছে ভারতীয় দল। এর মধ্যেই আগামী দু’বছরের সূচি প্রকাশ করল বিসিসিআই। যেখানে এক টানা ঠাসা ক্রিকেট সূচির মধ্যে দিয়ে যেতে হবে মেন ইন ব্লুদের। একনজরে দেখে নেওয়া যাক ২০২১-এর এপ্রিল-মে থেকে ২০২৩-এর ফেব্রুয়ারি মার্চ পর্যন্ত ভারতীয় দলের ক্রীড়াসূচি।
 

Sudip Paul | Published : Feb 6, 2021 2:05 PM IST

113
আগামি ২ বছর দম ফেলার সময় নেই টিম ইন্ডিয়ার, দেখে নিন বিরাটদের ঠাসা ক্রীড়াসূচি

২০২১ (এপ্রিল-মে)
২০২০ সালে করোনার কারণে বিদেশের মাটিতে আইপিএল হলেও, এবার দেশের মাটিতে আইপিএল করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের। ২০২১-এর এপ্রিল-মে মাস আইপিএল খেলতে ব্যস্ত থাকবেন ভারতীয় ক্রিকেটাররা।
 

213

২০২১ (জুন-জুলাই)
২০২১ জুন-জুলাই মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হতে পারে ভারতকে। যদি কোয়ালিফাই করে। এছাড়া শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচ ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে। তাছাড়া এশিয়া কাপও খেলতে হবে টিম ইন্ডিয়াকে। শেষে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম্য়াচর একদিনের সিরিজ খেলতে হবে।

313

২০২১ ( জুলাই থেকে সেপ্টেম্বর)
চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর মাস ইংল্যান্ড সফরে থাকবে ভারতীয় দল। সেখানে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলির দল।
 

413

২০২১ (অক্টোবর-নভেম্বর)
২০২১-এর শেষ প্রান্তে এসে ঘরের মাঠে টি২০ বিশ্বকাপ খেলবে ভারত। ঘরের মাঠে বিশ্বকাপ জিততে মরিয়া টিম ইন্ডিয়া।
 


 

513

২০২১ (নভেম্বর থেকে ডিসেম্বর)
নভেম্বর থেকে ডিসেম্বর মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২টি টেস্ট ও  ৩টি টি২০ ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্ট ও ৩টি টি২০ ম্যাচ খেলবে।

613

২০২২ (জানুয়ারি থেকে মার্চ)
২০২২ এ নতুন বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত দুটি দেশের সঙ্গে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। প্রথমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি২০ ম্য়াচ খেলবে। তারপর শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি টেস্ট ও ৩টি টি২০ ম্য়াচ খেলবে ভারতীয় দল।

713

২০২২ (এপ্রিল থেকে মে)
২০২২-এর এপ্রিল থেকে মে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলবে ভারতীয় প্লেয়াররা।
 

813

২০২২ ( জুলাই থেকে অগাস্ট)
২০২২-এর জুলাই থেকে অগাস্ট মাসে প্রথমে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওডিআই ও ৩টি টি২০ ম্য়াচ খেলবে ভারত। তারপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২টি একদিনের ম্য়াচ ও ৩টি টি২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।
 

913

২০২২ (সেপ্টেম্বর)
২০২২ সালের সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ খেলবে ভারতীয় ক্রিকেট দল। যার ভেন্যু এখনও নির্ধারিত হয়নি।

1013

২০২২( অক্টোবর থেকে নভেম্বর)
২০১৯ সালে করোনার কারনে বাতিল হয় অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ। ২০২২ এর অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপে অংশ নেবে ভারত।

1113

২০২২ (নভেম্বর থেকে ডিসেম্বর)
বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচ খেলবে ভারত। এছাড়া শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫টি একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

1213

২০২৩ (জানুয়ারি)
২০২৩ সালের জানুয়ারি মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচ ও  ৩টি টি২০ ম্য়াচ খেলবে ভারতীয় দল।
 

1313

২০২৩ (ফেব্রুয়ারি থেকে মার্চ)
২০২৩ এর ফেব্রুয়ারি থেকে মার্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি২০ খেলবে ভারতীয় দল। 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos