ঘোষিত হল আইপিএল ২০২১-এর সম্পূর্ণ ক্রীড়সূচি, জেনে নিন বিস্তারিত

ভারত-ইংল্যান্ড টেস্ট চলাকালীন দ্বিতীয় টেস্টের শেষে হয়েছিল আইপিএল ২০২১ এর নিলাম। তারপর অপেক্ষা চলছিল কবে ঘোষিত হবে আইপিএলের ক্রীড়াসূচি। অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পরের দিনই আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই।

Sudip Paul | Published : Mar 7, 2021 11:02 AM IST

112
ঘোষিত হল আইপিএল ২০২১-এর সম্পূর্ণ ক্রীড়সূচি, জেনে নিন বিস্তারিত

করোনা মহামারির জন্য ২০২০-র আইপিএলের আসর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হয়। আইপিএল ২০২১ আয়োজিত হবে দেশের মাটিতেই। 

212

রবিবার বিসিসিআইয়ের তরফ থেকে ২০২১ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষমা করা হয়। প্রতিযোগিতা শুরু হচ্ছে ৯ এপ্রিল থেকে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ মে।
 

312

কলকাতা, মুম্বই, চেন্নাই, আমদাবাদ, নয়া দিল্লি ও বেঙ্গালুরু, এই ৬টি কেন্দ্রে খেলা হবে। ভোটের কারণে  ২ মে ফল ঘোষণার পরে কলকাতায় খেলা দেওয়া হয়েছে। কলকাতায় প্রথম ম্যাচ ৯ মে।
 

412

আইপিএলের ৫৬টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বই, কলকাতা ও বেঙ্গালুরুতে ১০টি করে ম্যাচ আয়োজিত হবে। আমদাবাদ ও দিল্লি ৮টি করে ম্যাচ আয়োজন করবে।
 

512

লিগ পর্বে প্রতিটি দল ৪টি করে শহরে খেলতে নামবে। প্লে-অফ ম্যাচগুলি অনুষ্ঠিত হবে আমদাবাদের মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে মোতেরায়। 
 

612

প্রথা মেনে প্রথম ম্যাচে নামছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তাদের সামনে শুরুতেই বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। 

712

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে দ্বিতীয় দিন, অর্থাৎ ১০ এপ্রিল। প্রথম ম্যাচে তারা খেলবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

812

তিলোত্তমার প্রাণের দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১১ এপ্রিল। সেদিন সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কিং খানের কেকেআর। 
 

912

মোট ১১টি ডাবল হেডার খেলা হবে টুর্নামেন্টে। ডাবল হেডারে দুপুরের ম্যাচগুলি শুরু হবে ৩টে ৩০ মিনিট থেকে। সন্ধ্যার ম্যাচগুলি শুরু হবে ৭টা ৩০ মিনিটে।
 

1012

ডবল হেডার ম্যাচগুলি আয়োজিত হবে ১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে এই দিন গুলিতে।

1112

এবারের আইপিএলে মাঠে দর্শক থাকবে কিনা তা নিয়ে চলছিল জল্পনা। তবে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামেই শুরু হবে খেলা। পরবর্তীতেল পরস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে।
 

1212

গতবারের মতই প্লেয়ারদের কঠোর নিয়ম মেনে বায়ো বাবলে থেকেই খেলতে হবে পুরো প্রতিযোগিতা। বিস্তারিত নিয়ম পরবর্তীতে জানানো হবে। সূচি ঘোষণার সঙ্গে সঙ্গে সঙ্গে ঢাকে কাঠি পড়ে গেল আইপিএল ২০২১-এর।

Share this Photo Gallery
click me!
Recommended Photos