'আমার 'ব্যাট'টা খুুউব বড়, দুহাতে ধরতে হবে', মহিলা সাংবাদিককে কুপ্রস্তাব গেইলের, দেখুন

ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল যে আধুনিক ক্রিকেটের একজন অন্যতম কিংবদন্তি, তা নিয়ে কোনও বিতর্ক নেই। বোলাররা মাঠে তার মুখোমুখি হতে ভয় পায়। বিশ্বের যেকোনো বোলিং লাইনকে এখনও ছিঁড়ে কেতে পারেন তিনি। ক্রিকেটের মাঠে পা রাখা সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটসম্যানদের একজন তিনি। তবে মাঠের বাইরে যেন তিনি চুম্বকের মতো বিতর্ককে টেনে আনেন নিজের দিকে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর, ২০২১) তিনি ৪২ বছরে পা রাখলেন। এই উপলক্ষ্যে দেখে নেওয়া যাক আইপিএল-এ পাঞ্জাব কিংস-এর হয়ে খেলা ইউনিভার্স বসের জীবনের সবথেকে কুখ্যাত বিতর্কগুলি - 
 

Asianet News Bangla | Published : Sep 21, 2021 1:24 PM IST / Updated: Sep 25 2021, 10:52 PM IST

18
'আমার 'ব্যাট'টা খুুউব বড়, দুহাতে ধরতে হবে', মহিলা সাংবাদিককে কুপ্রস্তাব গেইলের, দেখুন

মাঠের বাইরে সবসময়ই পার্টি কার মুডে থাকেন গেইল। কিন্তু, তাই বলে বিশ্বকাপে! ২০১২ সালের শ্রীলঙ্কায় আয়োজিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন গেইলকে হোটেলের ঘরে তিনজন ব্রিটিশ যুবতীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা গিয়েছিল। তারপরদিনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের ম্য়াচ ছিল ওয়েস্টইন্ডিজের। দলের দেহরক্ষীরা স্থানীয় পুলিশকে ডেকে ওই তিন যুবতীকে পুলিশের হাতে তুলে দিয়েছিল। জানা গিয়েছিল, ওই ব্রিটিশ যুবতীরা গেইল, আন্দ্রে রাসেল, ফিদেল এডওয়ার্ডস এবং ডোয়াইন স্মিথের অতিথি ছিলেন। 

28

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে একজন টিভি উপস্থাপকের সঙ্গে ফ্লার্ট করতে গিয়েও বিশাল বিতর্কে জড়িয়েছিলেন ইউনিভার্স বস। ২০১৫-১৬ বিগ ব্যাশ মরসুমে, মেল ম্যাকলাফলিন নামে ওই টিভি উপস্থাপককে তিনি বলেছিলেন, ম্যাকলাফলিনের সঙ্গে কথা বলার সুয়োগ পাবেন এবং তাঁকে কাছ থেকে দেখতে পাবেন বলেই, তিনি মাঠে রান করেন। গেইল আরও বলেছিলেন ম্যাকলাফলিনের চোখ দেখার জন্য তিনি তাঁর একটি সাক্ষাৎকার নিতে চান। এমনকী ম্য়াচ জেতার পর একসঙ্গে পান করতে যাওয়ার প্রস্তাবও দেন। বেবি বলে সম্বোধন করে তাকে লজ্জা পেতে বারণ করেছিলেন। এই মন্তব্যের জন্য গেইলের ১০,০০০ মার্কিন ডলার জরিমানা হয়েছিল। 

38

আইপিএল-এর ্ষ্টম সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ম্যাচ চলাকালীন, গেইল তাঁর স্বদেশিয় ক্রিকেটার কায়রন পোলার্ডের সঙ্গে তীব্রহ বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন। যা নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। আম্পায়াররা কোনওরকমে তাদের বুঝিয়ে সুঝিয়ে শান্ত করেছিলেন। তবে দুই ক্রিকেটারের মধ্যে অনেকদিনই এই নিয়ে উত্তাপ জারি ছিল বলে শোনা যায়। 
 

48

বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডার্স-এর হয়ে খেলতেন গেইল। সেই দলের সতীর্থ ক্রিস রজার্স একবার বলেছিলেন, গেইল নতুন প্রজন্মের উপর খারাপ প্রভাব ফেলেন। পরে গেইল তাঁর আত্মজীবনী, 'সিক্স মেশিন' এ বিবিএলের প্রাক্তন সতীর্থকে কটাক্ষ করেছিলেন। তিনি বলেন, বেশিরভাগ সময়ই গেইলের বার বা পাব যাত্রার স্ঙ্গী হতেন ক্রিস রজার্স। গেইলের নৈশ অভিযানের সঙ্গী হয়ে ওই কথা বলা তাঁর সাজে না বলে সাফ জানিয়েছিলেন ইউনিভার্স বস। 

58

প্রাক্তন অস্ট্রেলিয় ক্রিকেটার ইয়ান চ্যাপেল, ক্রিকেট জগতে অত্যন্ত সম্মানীয় নাম। তিনি একবার আইসিসিকে অনুরোধ করেছিলেন ক্রিস গেইলকে ক্রিকেট থেকে বহিষ্কার করার জন্য। গেইল সটান বলেছিলেন, 'ইয়ান চ্যাপেল, আপনি কিভাবে ইউনিভার্স বসকে নিষিদ্ধ করতে পারেন? তাহলে তো আপনাকে ক্রিকেটকেই নিষিদ্ধ করতে হবে।' ক্রিকেটার জীবনে যে ইয়ান চ্যাপেল এক ওয়েস্টইন্ডিয়ান ক্রিকেট কর্মকর্তাকে ঘুষি মেরে বেআইনি হামলার জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন, তাও মনে করিয়ে দিয়েছিলেন। আর পরে তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি প্রশ্ন করেছিলেন, 'কে ইয়ান চ্যাপেল?'

68

২০১৬ সালের আইপিএল চলার সময়ে বেঙ্গালুরুতে টাইমস-এর এক মহিলা সাংবাদিককে আরও একটি কুখ্যাত সাক্ষাতকার দিয়েছিলেন ইউনিভার্স বস। গেইল ওই মহিলা সাংবাদিককে বলেন, 'আমার ব্যাটটা খুব, খুব বড় , বিশ্বের সবচেয়ে বড়। তোমার কি মনে হয়, তুমি ওটা তুলতে পারবে? তোমার দুই হাত লাগবে।' ওই সাংবাদিক আরও দাবি করেছিলেন, গেইল তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, তিনি কখনও কৃষ্ণাঙ্গদের সঙ্গে সহবাস করেছেন কিনা এবং থ্রিসাম করেছেন কিনা?

78

একবার এক পার্টিতে শার্লিন চোপড়ার সঙ্গে স্ট্রিপ ড্যান্স করার দাবি করেছিলেন গেইল। এরপর, শার্লিনকে গেইলের পরণের টি-শার্টটিও খুলে নিতে দেখা গিয়েছিল। শার্লিন পরে জানিয়েছিলেন, গেইল তাকে ডেটে যাওয়ার প্রস্তাবও দিয়েছিলেন।
 

88

নিজের বাড়িতেই একটি স্ট্রিপ ক্লাব (যেখানে অর্থের বিনিময়ে বিবস্ত্র হন মহিলারা) স্থাপন করেছেন ক্রিস গেইল। সেলিব্রিটিদের সাধারণত এরকমটা করতে দেখা যায় না। বা করলেও তারা তা গোপন রাখেন। কিন্তু, গেইল তো সকলের থেকে আলাদা। তার নতুন বাড়ির ছবি দিয়ে গেইল ইনস্টাগ্রামে লিখেছিলেন, 'পুল থেকে স্ট্রিপ ক্লাব... যদি আপনার বাড়িতে স্ট্রিপ ক্লাব না থাকে, আপনি ক্রিকেট খেলোয়াড়ই নন... আমি সবসময় নিশ্চিত থাকি যে আমার অতিথিদের ভালভাবে আপ্যায়ন করা হচ্ছে এবং তারা অ্যাট হোম ফিল করছেন।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos