ক্রিকেটের আয় বাদে কীভাবে কয়েকশো কোটির মালিক হলেন বিরাট কোহলি, জানুন আসল কারণ

বিশ্বের সেরা ১০ ধনী ক্রিকেটারের তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭০০ কোটি। কিন্তু আপনারা অনেকেই জানেন না ক্রিকেটের উপার্জনের বাইরেও  কয়েকশো কোটি টাকার সম্পত্তির মালিক বিরাট কোহলি। জেনে নিন সেই অর্থ উপার্জনের উপায়।
 

Sudip Paul | Published : Sep 21, 2021 1:21 PM IST / Updated: Sep 21 2021, 06:54 PM IST

110
ক্রিকেটের আয় বাদে কীভাবে কয়েকশো কোটির মালিক হলেন বিরাট কোহলি, জানুন আসল কারণ

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি টি -টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের (Indian Cricket team) এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজি আরসিবি (RCB) -র অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু তাতে তার রোজগারে কোনও প্রভাব পড়েনি। কোটি কোটি টাকা আয় করেন বিরাট।

210

বিরাট কোহলি কেবল অধিনায়কত্ব এবং আইপিএল ফি থেকে অর্থ উপার্জন করেন না। তাদের এমন অনেক উৎস আছে, যার মাধ্যমে তারা প্রতি মাসে নয় বরং প্রতিদিন কোটি কোটি টাকা উপার্জন করে। 
 

310

ক্রিকেট ছাড়াও, কোহলি ১৫০ কোটি টাকার বেশি উপার্জন করে ২০ টি ব্র্যান্ডের প্রচার করে। জানা যায় বিরাট একটি অ্যাড শুটিংয়ের জন্য প্রা ৭কোটি টাকা নিয়ে থাকেন। তিনি পুমা, অডি, এমআরএফ, টি-সার্ট, অ্যামেজ ব্যাটারি এবং ইনভার্টার, হিরো মোটোকর্প, ভোলিনি, মান্যভর, বুস্ট, আমেরিকান ট্যুরিস্টার, উবার, ভিক্স, ফিলিপস ইন্ডিয়া এবং আরও অনেক কিছুর বিজ্ঞাপন করেন।
 

410

বিরাট কোহলি একটি ফ্যাশন পোশাক ব্র্যান্ড, WROGN-এরও মালিক। ফ্যাশন ব্র্যান্ডটি কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কিট পার্টনার। খুব কম সময়ে যথেষ্ট নামও করেছে।
 

510

এর বাইরে, কোহলির স্ত্রী অনুষ্কাও নূশ নামে একটি ফ্যাশন লেবেলের মালিক। অনুষ্কা এবং বিরাটের কোম্পানির পোশাক সহজেই জনপ্রিয় অনলাইন শপিং সাইটে পাওয়া যায়। তা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।
 

610

অনুষ্কা শর্মার একটি প্রোডাকশন হাউস 'ক্লিন স্লেট ফিল্মস' রয়েছে। 'পাতাল লোক'-এর মতো বিখ্যাত ওয়েব সিরিজ এবং বুলবুল, পরী এর মতো অনেক চলচ্চিত্র তার প্রোডাকশন হাউসে নির্মিত হয়েছে।
 

710

বিরাট কোহলির দিল্লিতে নিজের রেস্তোরাঁ আছে, যার নাম নিভা। তিনি এই রেস্তোরাঁটি খুব বিলাসবহুল উপায়ে তৈরি করেছেন, বিরাট কোহলি বছরে ৯ কোটি টাকারও বেশি আয় করেন এই রেস্তোরাঁ থেকে।

810

বিরাট কোহলির একটি নিজস্ব ফিটনেস সেন্টার রয়েছে। যার নাম চিসেল ফিটনেস। এটি তৈরি করতে বিরাট কোহলি ৯০ কোটি টাকারও বেশি খরচ করেছেন। এই ফিটনেস সেন্টারের শাখা সারা দেশের বিভিন্ন প্রান্তে রয়েছে। যেখান থেকে কোটি কোটি টাকা রোজগার করেন কোহলি।
 

910

কোহলি এফসি গোয়ার একটি ফুটবল দলের কো-ওনার। এর বাইরে, তিনি সংযুক্ত আরব আমিরশাহিতে রয়্যালসের একটি টেনিস দল, বেঙ্গালুরু ওয়ারিয়র্সের একটি কুস্তি দল এবং লন্ডন ভিত্তিক স্পোর্টস টেক স্টার্ট-আপ স্পোর্টস কনভো থেকেও প্রচুর উপার্জন করেন।
 

1010

বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও কোটি টাকা আয় করেন। ইনস্টাগ্রামে তার ১৫০ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। তিনি একটি স্পনসরড পোস্টের জন্য ৫ কোটি টাকা নিয়ে থাকেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos