Kapil Dev Birthday: উদ্দাম নাচ থেকে পিচে শুয়ে ফটো সেশন, দেখুন কপিল দেবের দুর্লভ ১০টি ছবি

৬ জানুয়ারি বৃহস্পতিবার নিজের ৬৩ তম জন্মদিন (Birthday) পালন করছেন ভারতের ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রথম বিশ্বকাপ (World Cup) জয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। সকাল থেকে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তনি। এমন দিনে দেখে নিন প্রাক্তন ভারত অধিনায়কের (Former Indian Captan) এমন ১০টি ছবি, যা সত্যিই দুর্লভ। 

Sudip Paul | Published : Jan 6, 2022 11:16 AM IST

110
Kapil Dev Birthday: উদ্দাম নাচ থেকে পিচে শুয়ে ফটো সেশন, দেখুন কপিল দেবের দুর্লভ ১০টি ছবি

কপিল দেবকে বোলিং করার পোজে দেখাটা খুব একটা নতুন কিছু নয়। কিন্তু শর্টস পড়ে কপিল দেবকে বল করতে খুব কম লোকই দেখেছেন। এই ছবিটি অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ১৯৮৬ সালে ভারতীয় দলের অনুশীলনের সময়। 
 

210

শুধু বোলিং নয়, শর্টস পড়ে নেটে ব্য়াটিং করতেও দেখা গিয়েছিল কপিল দেবকে। যা কিনা খুবই বিরল। অস্ট্রেলিয়ার সিডনিতে তোলা কপিল দেবের এই ছবি দুটি সচরাচর খুব একটা দেখা যায়না।
 

310

ড্রেসিং রুমে এমন খোশ মেজাজে নাচতে খুব কমই দেখেছেন অনেকেই। টেবিলের উপর ভারতীয় দলের জয় সেলিব্রেশন করতে নাচছেন কপিল দেব ও মহম্মদ আজহারউদ্দিন। নীচে তা উপভোগ করছেন সচিন তেন্ডুলকর, অনিল কুম্বলে, জাভাগাল  শ্রীনাথরা। 

410

কপিল দেবের নাচের এটি আরও একটি ছবি। যেখানে এক ক্ষুদে চিনা নৃত্য শিল্পীর সঙ্গে নাচের অনুশীলন সারছেন ভারতীয় কিংবদন্তী। যেই ছবিটি খুবই পছন্দ করেছিলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়কের ভক্তেরা।.

510

ছবি তুলতে খুবই পছন্দ করতেন কপিল দেব। ভারতীয় দলের একদিনের জার্সি পড়ে কলার তুলে কপিল দেবের পোজ দেওয়া এই ছবিটি খুবই জনপ্রিয়। সেই কারণেই অন্য রূপে কপিলের ছবি দেখতে হলে এই ছবিটি বাদ দেওয়া অসম্ভব।

610

কপিল দেবের ক্যামেরার প্রতি প্রেম বোঝা যায় এই ছবিটি দেখেও। যেখানে পিচের সামনে উইকেটের পাশে শুয়ে পোজ দিচ্ছেম ভারতীয় ক্রিকেটের অন্যতম মহাতারকা। এই ছবিটিও লেন্সবন্দি হওয়ার পর সকলেই  খুব পছন্দ করছিল।

710

অস্ট্রেলিয়ায় বেনসন অ্যান্ড হেজেস ট্রফি জয়ের পর ম্যান অব দ্যা সিরিজের গাড়ি করে ভারতীয় ক্রিকেটারদের মাঠ প্রদক্ষিণ । যেই মুহূর্তটি গাড়ির পেছনে বসে উপভোগ করছেন কপিল দেব।

810

গল্ফ খেলতে খুবই পছন্দ করেন কপিল দেব। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর পেশাদার গল্ফ প্রতিযোগিতাতেও অংশ নিয়ছেন তিনি।ব্যাট-বলের পাশাপাশি গল্ফ স্টিক হাতেও কপিল দেব অনবদ্য।
 

910

কপিল দেবের এই ছবিটিও সকলের খুব প্রিয়। যেখানে এক ফ্রেমে দুই বিশ্বজয়ী অধিনায়ক। প্রাক্তন পাকিস্তান অধিনায়র ইংরান খান ও প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব, দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশের দুই তারকাকে এক প্রেমে খোশ মেজাজে দেখতে পাওয়া সত্যিই দুর্লভ।
 

1010

বলিউডের সঙ্গে যোগ কম ছিল না হরিয়ানা হ্যারিকেনের। এই ছবিতে বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেবকে দেখা যাচ্ছে যাচ্ছে দুই বলিউড তারকা শশি কাপুর ও রনধীর কাপুরের সঙ্গে।একটি অনুষ্ঠানে সাক্ষাৎ হয়েছিল তাদের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos