Hardik Pandya: আইপিএল নিজেকে প্রমাণের মঞ্চ, লক্ষ্য টিম ইন্ডিয়ায় কামব্যাক, দেখুন হার্দিকের কঠোর অনুশীলন

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) পর থেকেই ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আইপিএল ২০২২-এ (IPL 2022) আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির (Ahmedabad Franchise) অধিনায়ক হিসেবে দেখা যাবে ভারতীয় তারকা অলরাউন্ডারকে। আড়ালে কতটা কঠোর ট্রেনিং সারছেন হার্দিক। দেখুন ছবি।

Sudip Paul | Published : Jan 31, 2022 12:55 PM IST

18
Hardik Pandya: আইপিএল নিজেকে প্রমাণের মঞ্চ, লক্ষ্য টিম ইন্ডিয়ায় কামব্যাক, দেখুন হার্দিকের কঠোর অনুশীলন

দীর্ঘ দিন ধরে চোট সমস্যায় ভুগছেন হার্দিক পান্ডিয়া। টি২০ বিশ্বকাপে সুযোগ পেলেও হার্দিক বল না করায় উঠেছিল প্রশ্ন।  টি২০ বিশ্বকাপের পর থেকে নিউজিল্যান্ড সিরিজে ও দক্ষিণ আফ্রিকা সফরে দলের বাইরে ছিলেন তারকা অলরাউন্ডার।

28

আইপিএলে দীর্ঘ বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্সে খেলেছেন হার্দিক। কিন্তু এবার তাকে রিটেন করার সময় হার্দিককে নেয়নি মুম্বই ইন্ডিয়ান্স। সেই কারণে অভিমানও ছিল হার্দিকের। আইপিএল ২০২২-এ তাকে দেখা যাবে নতুন দলে।

38

মুম্বই দলে না রাখলেও হার্দিককে এবার দলে নিয়েছে আইপিএল ২০২২-এর নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ। তাকে দলের অধিনায়কও করা হয়েছে। ফলে আইপিএলে নতুন ভূমিকায় দেখা যাবে হার্দিককে।  একইসঙ্গে আইপিএলকেই ভারতীয় দলের ফেরার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন হার্দিক।

48

কারণ সাম্প্রতিক কালে একেবারেই ছন্দে নেই হার্দিক। দীর্ঘ মেয়াদী চোটের কারণে ভারতীয় দলে তিন ফরম্যাটেই এখন তাঁর নাম ভাবা হচ্ছে না। কিন্তু দমে যেতে রাজি নন হার্দিক। কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছেন নিজেকে ফের স্বমহিমায় ফিরে পেতে।

58

হার্দিক বলেছেন, তিনি কঠোর পরিশ্রমে বিশ্বাস করেন এবং সেটা তিনি চালিয়ে যাবেন। ২৮ বছরের তারকা আরও জানিয়েছেন, এই বছরের শেষের দিকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়াই তাঁর লক্ষ্য থাকবে। আর তার জন্য সম্পূর্ণ ফিট হয়ে ওঠার কঠোর চেষ্টা করছেন তিনি।
 

68

এক সাক্ষাৎকারে  তিনি বলেছেন 'আমি সব সময়ে দলের স্বার্থের কথা মাথায় রাখি। এবং সে ভাবেই নিজেকে প্রস্তুত করি। কিন্তু এ বার আমি নিজেকে শারীরিক ও মানসিক ভাবে প্রস্তুত করতে কিছুটা সময় চেয়েছিলাম। আমি আমার পরিবারের জন্যও কিছুটা সময় নিতে চেয়েছিলাম। অনেকটা সময়ে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়েছিল। বায়ো বাবলের মধ্যে থাকাটা খুবই কঠিন।'

78

এছাড়াও তিনি বলেছেন,'পরিবার থেকে বহু দিন দূরে সময় কাটালে তার প্রভাব মনের উপর পড়ে। আমি নিজেকে নিয়ে চিন্তাভাবনা করার জন্যও সময় চেয়েছিলাম এবং বুঝতে চেয়েছিলাম যে কোন ক্ষেত্রে আমাকে কাজ করতে হবে এবং সেই জিনিসগুলির উন্নতিতে মনোনিবেশ করতে হবে। আমি নিজেকে পুরো ফিট করতে প্রতি দিন দু'টি করে সেশন করছি। এবং কঠোর পরিশ্রমও করছি। আর সেটা চালিয়েও যাব।'

88

সোশ্যাল মিডিয়া নিজের ট্রেনিংয়ের একাধিক ছবি ও ভিডিও শেয়ার করেছেন হার্দিক। যা দেখেই বোঝা যাচ্ছে ব্য়াটে-বলে নিজের বিধ্বংসী মেজাজে ফিরতে করতে মরিয়া তিনি। সোশ্যাল মিডিয়ায়া ইতিমধ্যেই ঝড় তুলেছে ছবিগুলি। আগামি ক্রিকেট কেরিয়ারে সাফল্যের জন্য তাকে শুভেচ্ছাও জানিয়েছেন হার্দিকের ফ্য়ানেরা। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos