নিজের দিনে কেড়ে নিতে পারে বিপক্ষের ঘুম, চিনে নিন আইপিএলের সেরা বিধ্বংসকারীদের

আইপিএল মানেই ব্যাটসম্যানদের তান্ডব ও বিধ্বংস। এবারও প্রতিটি দলে রয়েছে এমনই বেশ কিছু বিধ্বংসী ব্যাটসম্যান। যারা নিজেদের দিনে বিপক্ষের বোলারের ঘুম কেড়ে নিতে সিদ্ধহস্তক। আইপিএল ২০২০ শুরুর আগে দেখে নিন সেই বিধ্বংসীকারীদেরদের তালিকা। যাদের ধ্বংসলীলা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন সকলেই।

Sudip Paul | Published : Sep 15, 2020 12:12 PM IST / Updated: Sep 15 2020, 05:46 PM IST

18
নিজের দিনে কেড়ে নিতে পারে বিপক্ষের ঘুম, চিনে নিন আইপিএলের সেরা বিধ্বংসকারীদের

মহেন্দ্র সিং ধোনি ( চেন্নাই সুপার কিংস)
চেন্নাই  সুপার কিংসের অধিনায়র মহেন্দ্র সিং ধোনি আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা আক্রমণাত্বক ব্যাটসম্যান। এখনও পর্যন্ত আইপিএলে ধোনির ব্যাট থেকে বেরিয়েছে ২৯৭টি চার ও ২০৭টি ছয়। আইপিএলে ধোনির স্ট্রাইক রেট ১৩৭.৮৫।
 

28

কায়রন পোলার্ড ( মুম্বই ইন্ডিয়ান্স)
মুম্বই ইন্ডিয়ান্সে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ার মত হার্ড হিটার রয়েছে। কিন্তু বিধ্বংস যদি কেউ করতে পারেন তিনি ক্যারেবিয়ান তারকা কায়রন পোলার্ড। আইপিএলে এখনও পর্যন্ত ১৮১টি চার ও ১৭৬টি ছয় মেরেছেন পোলার্ড। লস্ট্রাইক রেট ১৪৬.৮৭।

38

এবি ডিভিলিয়ার্স (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)
মাঠের চারিদিকে বল মারার দক্ষতার জন্য আরসিবির সেরা বিধ্বংসীকারী ব্যাটসম্যানের নাম এবি ডিভিলিয়ার্স। আইপিএলে এখনও পর্যন্ত ২১২টি ছয় মেরেছেন এবিডি। তার স্ট্রাইক রেট ১৫১. ২৪।
 

48

ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স হায়দরাবাদ)
সানরাইজার্স হায়দরবাদের সেই মারকাটারি ব্যাটসম্যান দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার স্বয়ং। আইপিএলে ওপেনিংয়ে নেমে ওয়ার্নারের স্ট্রাইক রেট ১৪২.৩৯। ছয়ের সংখ্যা ১৮০। 

58

ঋষভ পন্থ (দিল্লি ক্যাপিটালস)
দিল্লি ক্যাপিটালস দলের সেরা ধংসাত্বক ব্যাটসম্যানের নাম যে ঋষভ পন্থ এ নিয়ে কোনও সন্দেহই নেই। নিজের দিনে একাই খেলা শেষ করে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি। আইপিএলে তার স্ট্রাইক রেট ১৬২। 

68

আন্দ্রে রাসেল (কলকাতা নাইট রাইডার্স)
শুখু কেকেআর নয়, আইপিএলে সব দলের মধ্যে এখন অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। ৫২ ম্যাচে ১২০ টি ছয় মেরেছেন ক্যারেবিয়ান তারকা। স্ট্রাইক রেট ১৮৬। 
 

78

জস বাটলার ( রাজস্থান রয়্যালস)
রাজস্থান রয়্যাসের অন্যতম সেরা মারকুটে ব্যাটসম্যাম জস বাটলার। ৪৫ টি আইপিএল ম্যাচে ইতিমধ্যেই ৪৫ টি ম্যাচে ১৪০টি চার ও ৬১ ছক্কা হাঁকিয়েছেন ব্রিটিশ তারকা।

88

কে এল রাহুল (কিংস ইলেভেন পঞ্জাব)
পঞ্জাব দলে ক্রিস গেইলের মত তারকা থাকলেও, বয়সের ভারে তার ধার কিছুটা কমেছে। বর্তমানে দলের সেরা বিধ্বংসী ব্যাটসম্যান  ও একইসঙ্গে ক্লাসিক ব্যাটস ম্যান কেএল রাহুল। এখনও পর্যন্ত আইপিএলে ১৭৬টি বাউন্ডারি ও ৮১টি ছয় মেরেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৮।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos