আইপিএলের ইতিহাসে কেকেআরের হয়ে সেরা ১০ রান সংগ্রহকারী কারা, দেখে নিন তালিকা

১৯ সেপ্টেম্বরে ঠাকে কাঠি পড়ছে আইপিএলের। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে সিএসকে ও মুম্বই। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর। দীনেশ কার্তিরে দলের প্রথম প্রতিপক্ষ রোহিত শর্মার দল। শেষ মুহূর্তের অনুশীলন সাড়ছে নাইটরাও। প্রতিবছর আইপিএলে কেকেআরের বোলিং খুব শক্তিশালী থাকে। এবার ব্যাটিং নিয়েও কিন্তু বাড়তি আশা রাখছে কেকেআরে টিম মেনেজমেন্ট। তো আইপিএল শুরুর আগে দেখা যাক আইপএলের ইতিহাসে কেকেআরের সেরা ১০ রান স্কোরারদের। যার অনুপ্রেরণা জোগাতে পারে কার্তিক, রাসেল, শুভমান গিলদের।
 

Sudip Paul | Published : Sep 17, 2020 1:34 PM IST / Updated: Sep 17 2020, 07:06 PM IST

110
আইপিএলের ইতিহাসে কেকেআরের হয়ে সেরা ১০ রান সংগ্রহকারী কারা, দেখে নিন তালিকা

১.গৌতম গম্ভীর
কেকে আরেরে হয়ে সর্বোচ্চ রান করেছেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। তার নেতৃত্বেই দুবার চ্যাম্পিয়ন হয়েছে দল। ১০৮ টি ম্যাচে ৩১.৬১ গড়ে এবং ১২৪.২৮ স্ট্রাইক রেটে ৩০৯৫ রান করেছেন গম্ভীর।

210

২. রবিন উথাপ্পা
দ্বিতীয় স্থানে রয়েছে প্রাক্তন কেকেআর তারকা রবিন উথাপ্পা। এই বছর রাজস্থান রয়্যালসে খেলছেন রবিন। কেকেআরে হয়ে রবিন উথাপ্পা ৮৬ ম্যাচে ৩০.৪৮ গড়ে ২৪৯৯ রান করেন। নাইটদের হয়ে উইকেটকিপিংও করেছেন তিনি।
 

310

৩. ইউসুফ পাঠান
তৃতীয় স্থানে রয়েছেনকেকেআরের অন্যতন সেরা হার্ড হিটার ইউসুফ পাঠান। বহু ম্যাচ উইসুফের চওড়া ব্যাটের উপর ভর করে জিতেছে নাইটরা। কেকেআরের হয়ে তিনি ১০৬ ম্যাচে ৩১.৫৫ গড়ে এবং ১৩৮.২৭ স্ট্রাইক রেটে ১৮৯৩ রান করেছেন।
 

410

৪. আন্দ্রে রাসেল 
চতুর্থ স্থানে রয়েছেন ক্যারেবিয়ান তারকা ও আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান আন্দ্রে রাসেল।  তিনি কলকাতার হয়ে ৫৭ ম্যাচে ৩৫.৩১ গড়ে ১৩৪২ রান করেছেন।

510

৫. জ্যাক ক্যালিস
পঞ্চম স্থানে রয়েছেন ক্যারেবিয়ান তারকা ও দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্য়াক ক্যালিস। কেকেআরের হয়ে ৫৬ ম্যাচে ২৬.৪২ গড়ে ও ১০৬.৭৬ স্ট্রাইক রেটে ১২৯৫ রান করেছেন ক্যালিস। বল হাতেও নিজের জাত চিনিয়েছেন তিনি।

610

৬. ক্রিস লিন
ষষ্ঠ স্থানে রয়েছে অজি তারকা ক্রিস লিন। যদিও এই বছর কেকেআরে নেই লিন। তাকে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। লিন নাইটদের হয়ে ৪০ ম্যাচে ৩৪.৪৩ গড়ে ও ১৪১.৩৯ স্ট্রাইক রেটে ১২৭৪ রান করেছেন।
 

710

৭. মনীশ পাণ্ডে
সপ্তম স্থানে রয়েছেন কেকেআরের হয়ে একসময় মিডল অর্ডারে নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন মণীশ পান্ডে। ২০১৪ আইপিএল ফাইনালের নায়কও ছিলেন তিনি। কেকেআরে হয়ে ৫৫ ম্যাচে ৩১.৭৫ গড়ে ১২৭০ রান করেছেন মণীশ পান্ডে।
 

810

৮. সৌরভ গঙ্গোপাধ্যায়
অষ্টম স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কেকেআরের হয়ে প্রথম কয়েকটি মরসুম খেলেছিলেন। তিনি দলকে নেতৃত্বও দিয়েছিলেন। কলকাতার হয়ে ৪০ ম্যাচে ২৮.৬৩ গড়ে ১১০.৫০ স্ট্রাইক রেটে ১০৩১ রান করেছেন সৌরভ।
 

910

৯. মনোজ তিওয়ারি
কেকেআরের হয়ে এক সময় বেশ কয়েকটি মরসুম খেলেছিলেন মনোজ তিওয়ারি। তবে এখন আইপিএল থেকে ব্রাত্য তিনি। কেকেআরের হয়ে ৫৪ ম্যাচে ২৮.৬৩ গড়ে ও ১১০.৫০ স্ট্রাইক রেটে ১০০২ রান করেছেন মনোজ।
 

1010

১০. ব্রেন্ডন ম্যাকালাম
আইপিএলের ইতিহাসে প্রথম ম্যাচে বিধ্বংসী ১৫৮ রানের ইনিংস খেলে রেকর্ড বুকে নাম লিখিয়েছিলেন কিউই তারকা ব্র্যান্ডন ম্যাকালাম। তিনি কেকেআরের হয়ে ৩৫ ম্যাচে ২৭.৫৬ গড়ে ১২০.৬৫ স্ট্রাইক রেটে করেছেন ৮৮২ রান।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos