'ডু অর ডাই' ম্য়াচে দলে একাধিক পরিবর্তন, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

প্রথম ম্যাচে জয়, দ্বিতীয়  ম্যাচে লজ্জার হার। রবিবার পুণেতে সিরিজের শেষ ও ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে জঘন্য বোলিং ও চোট সমস্যার কারমে সিরিজ নির্ণায়ক ম্যাচে ভারতীয় দলে হতে পরে কয়েকটি পরিবর্তন। দেখে নিন শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে কী হতে পারে বিরাট কোহলির দলের সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Mar 27, 2021 1:52 PM IST

111
'ডু অর ডাই' ম্য়াচে দলে একাধিক পরিবর্তন, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা/শুভমান গিল-
প্রথম দুটি ওয়ান ডে ম্যাচে ব্যাটে বড় রান আসেনি রোহিত শর্মার। তারউপর প্রথম ম্য়াচে কাধে চোট পাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন হিটম্যান। সম্পূর্ণ ফিট থাকলে শেষ ম্যাচে রোহিত শর্মার খেলার সম্ভাবনাই বেশি। তবে একান্ত না হলে খেলানো হতে পারে শুভমান গিলকে।
 

211

শিখর ধওয়ান-
প্রথম ম্যাচে ৯৮ রানের অনবদ্য ইনিংস খেললেও, দ্বিতীয় ম্যাচে রান পাননি শিখর ধওয়ান। তবে তৃতীয় ম্যাচে তার প্রথম একাদশে থাকার সম্ভাবনা একশো শতাংশ।

311

বিরাট কোহলি-
পরপর দুটি ম্য়াচে অর্ধশতরান করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সম্পূর্ণ ছন্দেও চলে এসেছেন তিনি। তৃতীয় ম্যাচে তার ব্যাট থেকে শতরান দেখার অপেক্ষায় বিরাট ভক্তরা। 
 

411

কেএল রাহুল-
প্রথম ম্যাচে অর্ধশতরান করার পর দ্বিতীয় ম্য়াচে শতরান করেন কেএল রাহুল। কিন্তু দল হেরে যাওয়ায় কাজে আসেনি সেই শতরান। তৃতীয় ম্যাচেও বড় রান করতে মুখিয়ে রয়েছেন রাহুল।
 

511

ঋষভ পন্থ-
শ্রেয়স আইয়রের বদলে দ্বিতীয় ম্য়াচে সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ। ৪০ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। শেষ ম্যাচে তার জায়গা যে পাকা তা নিয়ে কোনও সংশয় নেই।
 

611

হার্দিক পান্ডিয়া-
১৬ বলে ৩৫ রানের বিধ্বংসী ইনিংস দ্বিতীয় ম্যাচে স্লগ ওভারে খেলছিলেন হার্দিক পান্ডিয়া।  শেষের দিকে হার্দিকের ব্যাট দলের বড় ভরসা। তার জায়গা শেষ ম্যাচে পাকা বলা যেতেই পারে।
 

711

ক্রুণাল পান্ডিয়া/ ওয়াশিংটন সুন্দর-
প্রথম ম্যাচে অভিষেকেই সবথেকে দ্রুত অর্ধশতরান করে সকলের প্রশংসা কুড়িয়েছিলেন ক্রুণাল পান্ডিয়া। দ্বিতীয় ম্যাচে যদিও বেশ ব্যাট করার সুযোগ পাননি। কিন্তু বল হাতে ৬ ওভারে ৭২ রান দিয়েছিলেন। ফলে সেই জায়গায় ক্রুণালের বদলে বোলিংকে শক্তিশালী করতে ওয়াশিংটন সুন্দরকে খেলানো হতে পারে।

811

যুজবেন্দ্র চাহল/ টি নটরাজন-
দ্বিতীয় ম্যাচে ১০ ওভারে ৮৪ রান দিয়েছিলেন কুলদীপ যাদব। প্রথম ম্যাচেও দাগ কাটতে পারেননি। ফলে তার বাদ পড়ে নিশ্চিৎ। তাই সেই জায়গায় অভিজ্ঞ লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলকে খেলানো হতে পারে। পাশাপাশি স্পিনারদের যেভাবে হিট করছে ইংল্যান্ড ব্যাটসম্যানরা সেই কথা ভেবে কেলানো হতে  পারে টি নটরাজনকে।

911

ভুবনেশ্বর কুমার-
কামব্যাকের পর থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ডু অর ডাই ম্য়াচে দলের পেস অ্যাটাকের সেরা ভরসা তিনি। ফলে তার খেলা শেষ ম্যাচে পাকা।
 

1011

শার্দুল ঠাকুর-
টি২০ সিরিজ থেকে ভালো ফর্মে থাকলেও, শেষ ম্যাচটা ভালো যায়নি শার্দুল ঠাকুরের। ৭.৩ ওভারে ৫৪ রান দিয়ে পাননি একটিও উইকেট। তবে ফাইনাল ম্যাচে শার্দুলের খেলার সম্ভাবনা প্রবল। 

1111

প্রসিদ্ধ কৃষ্ণা-
প্রথম ম্যাচে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচেও ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে সফল ছিলেন প্রসিদ্ধ কৃষ্ণা। ১০ ওভারে ৫৮ রান দিয়ে ২ উইকেট পেয়েছিলেন। ফলে কৃষ্ণা জায়গাও পাকা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos