দলে হতে পারে একাধিক পরিবর্তন, দেখে নিন তৃতীয় টি২০ ম্য়াচে ভারতের সম্ভাব্য একাদশ

টেস্ট সিরিজেও প্রথম ম্য়াচে হারের পর কামব্যাক করে ৩-১ ব্যবধানে সিরিজ জেতে ভারতীয় দল। টি২০ সিরিজেও প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া। তৃতীয় টি২০ ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যেতে মরিয়া ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচে বিরাটের রানে ফেরা, ইশান কিষাণের দুর্দান্ত অভিষেক যেমন স্বস্তি দিচ্ছে মেন ইন ব্লুদের তেমনই কেএল রাহুলের অফ ফর্মও দুশ্চিন্তায় বাড়িয়েছে দলের। এবার দেখা যাক তৃতীয় টি২০-তে কি হতে চলেছে বিরাট ব্রিগেডের সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Mar 15, 2021 4:15 PM IST / Updated: Mar 16 2021, 09:53 AM IST

111
দলে হতে পারে একাধিক পরিবর্তন, দেখে নিন তৃতীয় টি২০ ম্য়াচে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা-
প্রথম দুই ম্য়াচে বিশ্রামে থাকলেও , তৃতীয় ম্যাচে রোহিত শর্মার দলে ফেরা প্রায় নিশ্চিৎ। সে জায়গায় দল থেকে বাদ পড়তে পারেন কেএল রাহুল। দুটি ম্যাচে সুযোগ পেয়ে তিনি রান করতে ব্যর্থ হয়েছেন।
 

211

ইশান কিষাণ-
অভিষেক ম্যাচে ৩২ বলে ৫৬ রান করে স্বপ্নের মতো কেরিয়ার শুরু করেছেন ইশাব কিষাণ। ফলে তার জায়গা পাকা এটা নিশ্চিৎ। ফলে ধওয়ানের ফেরার কোনও সম্ভাবনা নেই। তাই তৃতীয় টি২০তে রোহিত ও ইশান কিষাণ জুটি ওপেন করবে তা নিশ্চিৎ।
 

311

বিরাট কোহলি-
সব সমালোচনার জবাব দিয়ে দ্বিতীয় ম্যাচে ৭৩ রানের অনবদ্য ইনিংস খেলেছেন বিরাট কোহলি। দুরন্ত অধিনায়কত্বও করেছেন। ফলে তৃতীয় ম্যাচে বিরাটের চওড়া ব্যাটের উপর অনেকটাই নির্ভরশীল ভারত।
 

411

শ্রেয়স আইয়র-
প্রথম ম্যাচ হারলেও, একাই ভারতের ব্যাটিং লাইনআপকে সামলেছিলেন শ্রেয়স আইয়র। অর্ধশতরান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না হলেও, তৃতীয় ম্যাচে তার জায়গা পাকা।
 

511

সূর্যকুমার যাদব-
দ্বিতীয় ম্যাচে অভিষেক হয়েছিল সূর্যকুমার যাদবের। কিন্তু বিরাট ও ইশান কিষাণের দুরন্ত ব্যাটিংয়ের কারণে ব্যাট হাতে তার নামার সুযোগ হয়নি। তাই তৃতীয় ম্যাচে ফের সুযোগ পাবেন তিনি। তবে অতিরিক্ত স্পিনার নিয়ে খেললে বসতে হতে পারে সূর্যকুমারকে। সেক্ষেত্রে সুযোগ পাবেন অক্ষর প্যাটেল।

611

ঋষভ পন্থ-
উইকেটের পেছনে ঋষভ পন্থের জায়গা নিয়ে এই মুহূর্তে কোনও সন্দেহ নেই। ব্য়াট হাতেও দুরন্ত ছন্দে রয়েছেন পন্থ। ফলে হার্ড হিটিংয়ের জন্য দলের অন্যতম ভরসা তিনি।

711

হার্দিক পান্ডিয়া-
ব্যাট ও বল হাতে দলের অলরাউন্ডারের দায়িত্ব সামলাচ্ছেম হার্দিক। গত ম্যাচে দীর্ঘ দিন পর বল করে বুঝিয়ে দিয়েছেন পুরোপুরি ফিট তিনি। ব্যাট হাতাও তার মারকাটারি ইনিংস দলের সম্পদ।
 

811

ওয়াশিংটন সুন্দর-
টি২০ ক্রিকেট ওয়াশিংটন সুন্দরের বোলিং খুবই কার্যকর। শেষ ম্যাচেও ২ উইকেট পেয়েছেন তিনি। এছাড়া প্রয়োজনে ব্যাট হাতেও প্রয়োজনীয় ইনিংস খেলতে যে তিনি সক্ষম তা টেস্ট সিরিজে বারবার প্রমাণ করেছেন সুন্দর।
 

911

যুজবেন্দ্র চাহল-
ভারতীয় দলে টি২০ বোলিং অ্যাটাকের অন্যতম শক্তি তিনি। গত ম্যাচেও ১ উইকেট পেয়েছিলেন তিনি। তবে তার ৪ ওভার যে ম্যাচেপ ভাগ্য গড়তে পারে তা ভালো করেই জানে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।
 

1011

শার্দুল ঠাকুর-
সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন পেস বোলার শার্দুল ঠাকুর। নতুন বলে তার লেন্থ ও সুইং নজর কেড়েছে সকলের। ব্যাট হাতেও সিদ্ধহস্তক শার্দুল।
 

1111

ভুবনেশ্বর কুমার-
দীর্ঘ দিন পর ক্রিকেটে ফিরলেও তার ধার যে এতটুকু কমেনি তা ফের প্রমাণ করেছেন ভুবনেশ্বর কুমার। শেষ ম্য়াচে ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। ফলে তার জায়গা পাকা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos