শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ গুরু গ্লেন ম্যাকগ্রা, জানালেন সাফল্যের প্রসিদ্ধ কৃষ্ণার সাফল্যের রহস্য

প্রথম একদিনের ম্যাচে স্বপ্নের অভিষেক হয়েছে ভারতীয় দলের নতুন পেস বোলার প্রসিদ্ধ কৃষ্ণার। ৪ উইকেট নিয়ে ভারতের ক্রিকেট ইতিহাসে অনন্য রেকর্ড গড়েছে কর্ণাটকের পেসার। আর এবার প্রসিদ্ধ কৃষ্ণার সাফল্যে উচ্ছসিত হয়ে সাফল্যের রহস্য জানালেন গুরু গ্লেন ম্যাক গ্রা।
 

Sudip Paul | Published : Mar 25, 2021 7:56 AM IST

19
শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ গুরু গ্লেন ম্যাকগ্রা, জানালেন সাফল্যের প্রসিদ্ধ কৃষ্ণার সাফল্যের রহস্য

১৮ জনের দলে সুযোগ পাওয়ার পর ভাবেননি প্রথম ম্যাচেই প্রথম এগারোতে সুযোগ পাবেন। কিন্তু সেই সুযোগ পেয়ে একেবারে লুফে নেন তরুণ পেসার প্রসিদ্ধ কৃষ্ণা।
 

29

৫৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে স্বপ্নের অভিষেক হয় প্রসিদ্ধ কৃষ্ণার। একইসঙ্গে ভারতীয় ক্রিকেটের রেকর্ড বুকেও নাম তুলে নেন কর্ণাটকের তরুণ ডান হাতি পেসার।
 

39

অভিষেক ম্যাচে সবথেকে বেশি উইকেট নেওয়া ভারতের পেসারের রেকর্ড নিজের নামে করেন প্রসিদ্ধ কৃষ্ণা। এতদিন পর্যন্ত এই রেকর্ড ছিল নোয়েল ডেভিডের।

49

১৯৯৭ সালে ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ রানে ৩ উইকেট নেন হায়দরাবাদের এই জোরে বোলার। মঙ্গলবার পুনের মাঠে ৪ উইকেট নিয়ে তাঁর রেকর্ড ভেঙে দিলেন প্রসিদ্ধ। 

59

প্রসিদ্ধ কৃষ্ণার এই সাফল্যের পর শিষ্যের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অস্ট্রেলিয়া তথ্যা বিশ্ব ক্রিকেটের কিংবদন্তী পেসার গ্লেন ম্যাক গ্রা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন সেই কথা।

69

সোশ্যাল মিডিয়ায় ম্যাক গ্রা লেখেন,'তোমার সাফল্যে আমি গর্বিত। তুমি যে সফল হবে সেটা আমি জানতাম। অভিষেক ম্যাচে তুমি দারুণ ভাবে মেলে ধরেছো। এগিয়ে যাও।'
 

79

এমআরএফ পেস অ্যাকাডেমিতে প্রসিদ্ধকে প্রথমবার দেখেছিলেন প্রাক্তন অজি বোলার। মাত্র কয়েক মাস ম্যাকগ্রার কাছে ছিলেন কৃষ্ণ। ২০১৯ সালের ওই সফর আরও ক্ষুরধার করে তোলে প্রসিদ্ধ কৃষ্ণা।  খুব ভালো একনিষ্ঠ,কর্মঠো ছাত্র বলেও প্রসিদ্ধ কৃষ্ণার প্রশংসা করেন।
 

89

আর এক প্রাক্তন অজি জোরে বোলার রায়ান হ্যারিস বলেন,'একজন বাধ্য ছাত্রের মধ্যে যে গুণ থাকা উচিত প্রসিদ্ধের মধ্যে সেটা রয়েছে। ও লাইন-লেন্থ সম্পর্কে ভীষণ ওয়াকিবহাল। আর তাই লাইন-লেন্থের ব্যাপারে আরও ধারাবাহিক হওয়ার জন্য প্রচুর পরিশ্রম করতে পারে। সবচেয়ে বড় কথা হল প্রসিদ্ধ যে কোনও পিচের সঙ্গে মানিয়ে বোলিং করতে পারে।'

99

দ্বিতীয় ম্যাচের আগে কিংবদন্তী অসি পেসার গ্লেন ম্যাক গ্রা-র প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত প্রসিদ্ধ কৃষ্ণা। গুরুর আশীর্বাদ পেয়ে আগামি ম্যাচে আরও ভালো করতে মরিয়া প্রসিদ্ধ কৃষ্ণা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos