দেশের হয়ে অভিষেকেই এমন রেকর্ড গড়লেন কেকেআর তারকা প্রসিদ্ধ কৃষ্ণা, যা নেই কোনও ভারতীয় বোলারের

আইপিএলে কেকেআরের হয়ে ভালো পারফরমেন্স ও ঘরোয়া ক্রিকেটেও নিজের জাত চেনানোর সুবাদে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন কর্ণাটকের পেসার প্রসিদ্ধ কৃষ্ণা। আর ইংল্যান্ড বিরুদ্ধে প্রথম ওয়ান ডে তে অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়ে অনন্য নজির গড়লেন এই ডান হাতি পেসার। যেই রেকর্ড নেই আজ পর্যন্ত কোনও ভারতীয় পেসারের।

Sudip Paul | Published : Mar 24, 2021 7:07 AM IST

111
দেশের হয়ে অভিষেকেই এমন রেকর্ড গড়লেন কেকেআর তারকা প্রসিদ্ধ কৃষ্ণা, যা নেই কোনও ভারতীয় বোলারের

ইংল্যান্ডোর বিরুদ্ধে একদিনের সিরিজে ১৮ জনের দলে সুযোগ পেয়ে উচ্ছাস প্রকাশ করেছিলেন কেকেআরের তারকা পেসার প্রসিদ্ধ কৃষ্ণা। বলেছিলেন প্রথম একাদশে সুযোগ পেলে নিজের সেরাটা উজার করে দেবেন।
 

211

কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণাও স্বপ্নে ভাবেননি প্রথম ম্য়াচেই প্রথম একাদশে সুযোগ পাবেন তিনি। আর সুযোগ কাজে লাগানোর জন্য মুখিয়ে ছিলেন কর্ণাটকের বছর ২৫-এর পেসার তা তা ডেবিউ ম্য়াচের বোলিং ফিগারই বলে দিচ্ছে। 
 

311

নিজের অভিষেক ম্যাচে ৮.১ ওভার বল করে একটি মেডেন সহ ৫৪ রান দিয়ে ৪ উইকেট পান প্রসিদ্ধ কৃষ্ণা। অভিষেক ম্যাচেই ৪ উইকেটে নিয়ে অনন্য নজির গড়লেন তিনি।

411

প্রথম ভারতীয় বোলার হিসেবে ওয়ান ডে অভিষেকে সবেচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন কলকাতা নাইট রাইডার্সের বছর পঁচিশের ডানহাতি পেসার৷

511

প্রসিদ্ধ কৃষ্ণার আগে  ওয়ান ডে অভিষেকে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল নোয়েল ডেভিডের৷ ১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ রানে তিন উইকেট নিয়েছিলেন তিনি৷ ভারতের হয়ে ওয়ান ডে অভিষেকে ১৬ জন বোলার ৩টি করে উইকেট নিয়েছেন৷
 

611

কিন্তু প্রথম ভারতীয় বোলার হিসেবে ওয়ান ডে অভিষেক চার উইকেট নেওয়ার নজির গড়েন কৃষ্ণা৷ কর্ণাটকের পেসারের প্রথম আন্তর্জাতিক উইকেট জেসন রয়৷ এছাড়াও ইংল্য়ান্ডের বেন স্টোকস, স্যাম বিলিংস ও টম কারেনের উইকেট পান তিনি।

711

যদিও শুরুটা খুব ভালো হয়নি প্রসিদ্ধ কৃষ্ণার।  প্রথম তিন ওভারে ৩৭ রান খরচ করেন কৃষ্ণা৷ কিন্তু তারপর দারুণভাবে ফিরে আসেন তিনি৷ পরের ৫.১ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট৷
 

811

ম্যাচ জয়ের পর প্রসিদ্ধ কৃষ্ণা বলেন,'আমার শুরুটা ভালো হয়নি৷ কিন্তু পরে দারুণভাবে ফিরে আসি৷ বিশ্বাস ছিল, ভালো করলে উইকেট পাবো৷ তৃতীয় ওভারের পর নিজের ভুল বুঝতে পারি৷ তারপর থেকে আমি গুডলেন্থে বল করতে থাকি৷ আইপিএলের অভিজ্ঞতা দারুণভাবে কাজে দিয়েছে৷ ১০ ওভারের ফর্ম্যাটে দ্রুত ফিরে আসাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷'
 

911
প্রসিদ্ধ কৃষ্ণার দুরন্ত পারফরমেন্সের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছে তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল কেকেআর। কৃষ্ণার বোলিং রেকর্ড নিজেদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে কেকেআর।
1011
বিসিসিআইয়ের তরফ থেকেও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো হয় প্রসিদ্ধ কৃষ্ণাকে। এমন এক অভিষেককারী যা স্মরণীয় হয়ে থাকবে বলে বিসিসিআইয়ের তরফে ট্যুইটারে লেখা হয়।
1111

স্বপ্নের শুরু করতে পেরে খুশি প্রসিদ্ধ কৃষ্ণা। আগামি দুই ম্যাচে ভালো পারফর্ম করারা পাশাপাশি এবার আইপিএলেও কেকেআরকে সাফল্য এনে দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos