আজ ভারত বনাম ইংল্য়ান্ড প্রথম একদিনের ম্যাচ, জেনে নিন বিরাট ব্রিগেডের সম্ভাব্য একাদশ

টেস্ট সিরিজে পিছিয়ে পড়েও এসেছে ৩-১ ব্যবধানে জয়। টি২০ সিরিজে দুবার পিছিয়ে পড়েও শেষ ম্যাচে জিতে সিরিজ পকেটে পুড়েছে টিম ইন্ডিয়া। এবার আজ থেকে শুরু হচ্ছে ৫০ ওভারের লড়াই। তিন ম্যাচের একদিনের সিরিজের তিনটি ম্যাচই হবে পুণেতে। এমনিতেই দলের বাইরে রয়েছে শামি, বুমরা, জাডেজার মত তারকা। ১৮ জনের দলে সুযোগ পেয়েছে সূর্যকুমার যাদব, ক্রুণাল পান্ডিয়া ও প্রসিদ্ধ কৃষ্ণা। ফলে প্রথম এগারোতে সুযোগ পাওয়ার জন্য একাধিক প্লেলায়েরর মধ্যে লড়াইও রয়েছে। চলুন দেখা যাক প্রথম একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Mar 23, 2021 3:27 AM IST / Updated: Mar 23 2021, 11:55 AM IST

111
আজ ভারত বনাম ইংল্য়ান্ড প্রথম একদিনের ম্যাচ, জেনে নিন বিরাট ব্রিগেডের সম্ভাব্য একাদশ

রোতিহ শর্মা-
সাদা বলের ক্রিকেট রোহিত শর্মার শ্রেষ্ঠত্ব নিয়ে  কোনও সংশয় নেই। শেষ টি২০ ম্যাচেও অনবদ্য ব্যাটিং করেছেন হিটম্যান। একদিনের সিরিজে তিনিই যে ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন সে কথা ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।
 

211

শিখর ধওয়ান-
টি২০ সিরিজে প্রথম ম্যাচে সুযোহ পেলেও ব্য়াট হাতে রান আসেনি। তারপর আর বাকি চার ম্যাচে সুযোগ পাাননি শিখর ধওয়ান। কিন্তু বিগত কয়েক বছরে একদিনের ক্রিকেটে ধওয়ান ও রোহিত জুটি খুবই সফল। তাই গব্বরের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। শিখরের খেলার কথা জানিয়ে দিয়েছেন বিরাটও।
 

311

বিরাট কোহলি-
ফের নিজের চেনা ছন্দে ফিরেছেন বিরাট। তার ব্যাট কথা বলতে শুরু করেছে আগের মতই। টি২০ সিরিজের শেষ ম্যাচে করেছেন ৮০ রান। করেছিলেন ওপেন। একদিনের সিরিজে নিজের পুরোনো জায়গাতেই ফিরতে চলেছে বিরাট।

411

শ্রেয়স আইয়র-
টি২০ সিরিজেও দুরন্ত ছন্দে ছিলেন শ্রেয়স আইয়র। ভারতীয় দলের মিডিল অর্ডারের অন্যতম ভরসা তিনি। একদিনের সিরিজেও তার জায়গা পাকা বলেই মনে করে হচ্ছে।

511
ঋষভ পন্থ/ কেএল রাহুল- অস্ট্রেলিয়া সিরিজে পর থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন ঋষভ পন্থ। টি২০ সিরিজে বড় রান না আসলেও, একদিনের সিরিজে ঋষভের মারকুটে ব্য়াটিং ও উইকেট কিপিংয়ের উপর ভরসা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে একদিনের সিরিজে কেএল রাহুলের অভিজ্ঞতার কারণে তিনিও দলে সুযোগ পেতে পারেন। টি২০ সিরিজ ছন্দে না থাকলেও, তার পাস্ট রেকর্ড একদিনের ম্যাচে ঈর্ষণীয়।
611

হার্দিক পান্ডিয়া-
টি২০ সিরিজে শেষ ম্যাতে নিজের বিধ্বংসী মেজাজে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। বল হাতে গোটা সিরিজেই অনবদ্য পারফরমেন্স করেছে তিনি। একদিনের সিরিজে তার জায়গা যে পাকা সে বিষয়ে সন্দেহ নেই কারও।
 

711
ওয়াশিংটন সুন্দর/ক্রণাল পান্ডিয়া- দলে একমাত্র অফ স্পিনার হিসেবে ওয়াশিংটন সুন্দরের জায়গা পাওয়া এক প্রকার নিশ্চিৎ। শুধু বোলিং নয়, ব্য়াটিও গলকে নির্ভরতা যে সুন্দর দিতে পারে তা তিনি একাধিক বার প্রমাণ করেছে। পাশাপাশি স্পিনিং অল রাউন্ডার হিসেবে দলে সুযোগ পেতে পারেন ক্রুণাল পান্ডিয়াও। সেক্ষেত্রে একদিনের ক্রিকেটে অভিষেক হবে ক্রুণালের।
811

শার্দুল ঠাকুর-
টি২০ সিরিজে বল হাতে দুরন্ত ছন্দে ছিলেন শার্দুল ঠাকুর। শেষ দুটি ম্যাচে প্রয়োজনের সময় তিনিই উইকেট নিয়ে ভারতকে ম্য়াচে ফিরিয়েছিল। ব্য়াট হাতেও যথেষ্ট সক্ষম শার্দুল।
 

911

ভুবনেশ্বর কুমার-
দীর্ঘ দিন পর চোট সারিয়ে ফেরার পর থেকে গোটা টি২০ সিরিজে অনবদ্য বোলিং করেছেন ভুবনেশ্বর কুমার। তার হাতে দেখা গিয়েছে পুরোনো সুইংয়ের ঝলক। ফলে আজ তার জায়গা পাকা।
 

1011
মহম্মদ সিরাজ/টি নটরাজন- চোট সারিয়া শেষ টি২০ ম্যাচে দলে ফিরেছিলেন টি নটরাজন। অস্ট্রেলিয়াতে অনবদ্য পারফর্ম করেছিলেন তিনি। তার ইয়র্কার বিপক্ষের কাছে ত্রাস। ফলে প্রথম এগারোতে তার জায়গা নিশ্চিৎ বলা যেতে পারে। পাশাপাশি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো বোলিং করেছেন মহম্মদ সিরাজ। তাই তার কথাও ভাবা হতে পারে। তবে নটরাজনের খেলার সম্ভাবনা বেশি।
1111
যুজবেন্দ্র চাহল/ কুলদীপ যাদব- দলে দ্বিতীয় স্পিনার হিসেবে লড়াই রয়েছে ২ জনের মধ্যে। এক জন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল, অপরজন চায়না ম্যান কুলদীপ যাদব। তবে এই দুজনের মধ্যে কে খেলবে তা শেষ মুহূর্তেই সিদ্ধান্ত নিতে পারে টিম ম্যানেজমেন্ট।
Share this Photo Gallery
click me!
Recommended Photos