কেরিয়ারের প্রথম ইনিংসের সূর্যের প্রখর তেজ, গড়লেন একাধিক রেকর্ড

দীর্ঘ প্রায় ১০ বছরের অপেক্ষার অবসান। ঘরোয়া ক্রিকেট থেকে আইপিএল পারফর্ম করেও সহজে মেলেনি সুযোগ। অবশেষে ৩০ বছর বয়সে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে অভিষেক হলেও, মেলেনি ব্যাট করার সুযোগ। তৃতীয় টি২০-তে ফের দল থেকে বাদ। যা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। চতুর্থ টি২০তে ব্যাট হাতে ২২ গজে নামার সুযোগ পেলেন তিনি। আর অনবদ্য ইনিংস খেলে সকলের মন জয় করে নিলেন সূর্যকুমার যাদব। ৩১ বলে ৫৭ রানের কেরিয়ারের প্রথম ইনিংসে একাধিক রেকর্ডও গড়লেন তিনি। সূর্যেপ আলোতেই চতুর্থ ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া।
 

Sudip Paul | Published : Mar 19, 2021 5:51 AM IST

110
কেরিয়ারের প্রথম ইনিংসের সূর্যের প্রখর তেজ, গড়লেন একাধিক রেকর্ড

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি২০-তে রুদ্ধশ্বাস ম্যাচে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে বিরাট কোহলির দল। জীবনের প্রথম ইনিংসেই অনবদ্য ব্যাটিং করে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব। 
 

210

দ্বিতীয় টি২০ ম্য়াচে ইশান কিষাণের সঙ্গে অভিষেক  হয়েছিল  সূর্যকুমার যাদবের। য়েই ম্যাচে অর্ধশতরান করে নজির গড়েছিলেন ইশান। কিন্তু ব্যাটিং করার সুযোগ পাননি সূর্যকুমার।

310

তৃতীয় টি২০ ম্যাচে দলে রাখা হয়নি সূর্যকুমার যাদবকে। কিন্তু ব্যাটিংয়ের সুযোগ না পেয়েই কেন তাকে দল থেকে বসানো হল, তা নিয়ে প্রশ্ন তোলেন একাধিক প্রাক্তন ক্রিকেটাররা।
 

410

চতুর্থ ম্যাচে দলে ফেরেন সূর্যকুমার। কঠিন সময়ে ব্যাট করতে নামেন তিনি। আর প্রথম বলেই বিশাল ছক্কা মেরে নিজের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন সূর্যকুমার যাদব। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি২০-তে প্রথম বলেই ছয় মেরে কেরয়ার শুরু করার নজির গড়লেন সূর্য।
 

510

ইনিংসের চতুর্থ ওভারে জোফ্রা আর্চারের চতুর্থ বলে রোহিত কট অ্যান্ড বোল্ড হওয়ার পর মাঠে নামেন সূর্যকুমার। শুরুতেই সূর্যকে শর্ট বল করেন আর্চার। প্রথম বলেই হুক করে আর্চারকে গ্যালারিতে ফেলেন ভারতীয় তারকা। 
 

610

সব মিলিয়ে সূর্যকুমার যাদব হলেন আইসিসির পূর্ণ সদস্য দেশের অষ্টম ক্রিকেটার, যিনি আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে প্রথম বলেই ছক্কা দিয়ে রানের খাতা খোলেন।
 

710

সূর্যকুমার যাদব ছাড়াও এই তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেরমি টেলর, জেভিয়ের মার্শাল, কায়রন পোলার্ড, ও টিনো বেস্ট, পাকিস্তানের সোহেল তনভির, দক্ষিণ আফ্রিকার মাঙ্গালিসো মোসেলে ও আয়ারল্যান্ডের মার্ক আদাইর এমন নজির গড়েন।
 

810
ম্য়াচে ৩১ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। ৬টি চার ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। সূর্যকুমার যাদব পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান যিনি প্রথম টি-২০ ইনিংসেই হাফসেঞ্চুরি করলেন।
910

সূর্যকুমার যাদবের আবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের অভিষেক ইনিংসে হাফ সেঞ্চুরি করেছেন অজিঙ্কা রাহানে, ইশান কিষান, রোহিত শর্মা এবং রবিন উথাপ্পা। 
 

1010

এছাড়া জীবনের প্রথম ইনিংসেই ম্য়ান অব দ্য ম্যাচও নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব। কেরিয়ারের এমন উজ্জ্বল শুরুতে খুশি সূর্যকুমার। আগামিতেও নিজের ব্য়াটিংয়ের তেজে ভারতকে জয়ের রাস্তা দেখাতে চান সূর্য।

Share this Photo Gallery
click me!
Recommended Photos