'ভারত-জামাইকা দুই ভাই', মোদীকে ধন্যবাদ জানিয়ে বললেন কেকেআর তারকা রাসেল

করোনা ভাইরাসের থাবায় বিশ্ব জুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে কম-বেশি সব দেশ। মৃ্ত্যু মিছিল দেখেছে গোটা বিশ্ব। কিছুটা কমলেও, অব্যাহত রয়েছে ভাইরাসের প্রকোপ। ভারতে শুরু হয়েছে করোনা টিকাকরণও। একইসঙ্গে 'ভ্যাকসিন মৈত্রী' কর্মসূচিতে পৃথিবার বিভিন্ন দেশকে টিকা পাঠাচ্ছে ভারত। সেই কর্মসূচির আওতায় টিকা পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন ক্যারেবিয়ান ও আইপিএলে কেকেআরের তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেল।

Sudip Paul | Published : Mar 18, 2021 3:13 PM IST

110
'ভারত-জামাইকা দুই ভাই', মোদীকে ধন্যবাদ জানিয়ে বললেন কেকেআর তারকা রাসেল

দীর্ঘ প্রতিক্ষার পর ভারতে শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকাকরণ। প্রথম দফায় প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়ার পর দ্বিতীয় দফায় সাধারণ জনগণদের টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে।
 

210

একইসঙ্গে 'ভ্যাকসিন মৈত্রী' কর্মসূচি নিয়েছে ভারত। যার অন্তর্গত মলদ্বীপ, ভুটান, নেপাল ও বাংলাদেশ ছাড়াও ভারত করোনা টিকা সরবরাহ করেছে মায়ানমার ও সিশিলিসেও৷ পাকিস্তান ব্যতীত এই ৬টি প্রতিবেশী দেশকে বিনামূল্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত।
 

310

অক্সফোর্ড ইউনিভার্সিটি এবং ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার মিলিত গবেষণায় তৈরি হয়েছে করোনা ভাইরাসের টিকা ‘কোভিশিল্ড’। সেই টিকা ভারতে উৎপাদন করছে পুণের সিরাম ইনস্টিটিউট। ভারত এই কোভিশিল্ডই পাঠিয়েছে প্রতিবেশী রাষ্ট্রগুলিকে৷
 

410

এছাড়াও বিশ্বের একাধিক দেশকে টিকা সরাবরাহ করছে ভারত। এই মাসের শুরুতেই জামাইকায় ৫০ হাজার কোভিশিল্ড টিকা পাঠানো হয়েছে। যেটা হাতে পাওয়ার পরেই টুইটের মাধ্যমে জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হলনেসও আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন মোদী সরকারকে।
 

510
জামাইকায় পাঠানো টিকা থেকে ভ্যাকসিনের ডোজ পেয়েছেন একাধিক ক্যারেবিয়ান ক্রিকেটার। যার মধ্যে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ তথা কেকেআর তারকা আন্দ্রে রাসেলও।
610
ভারত থেকে পাঠানো টিকা পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জনিয়েছেন আন্দ্রে রাসেল। সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন আবেগ ঘন বার্তাও।
710
রাসেল নিজের টুইটার হ্যান্ডলে মোদীকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন,'আমি শুধু বলতে চাই, অসংখ্য ধন্যবাদ প্রধানমন্ত্রী মোদী এবং ভারতীয় হাইকমিশন। করোনার টিকা এসে গিয়েছে আমাদের দেশে। আমি ভীষণ উচ্ছ্বসিত।'
810
এছাড়াও রাসেল বলেছেন,'গোটা বিশ্ব স্বাভাবিক অবস্থায় ফিরে গিয়েছে, আমি সেটাই দেখতে চাই। জামাইকার মানুষও ভারতের এই উদ্যোগকে বাহবা জানিয়েছে। ভারতের কতটা কাছের আমরা, সেটা প্রকাশ পেয়েছে। ভারত আর জামাইকা এখন দুই ভাই।'
910
প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ও ভারতের প্রশংসা করে আন্দ্রে রাসেলের এই বার্তা খুবই পছন্দ করেছেন দুই দেশ তথা বিশ্ব জুড়ে নেটিজেনরা। মুক্তকন্ঠে রাসালের ভারত স্তুতিকে বাহবা জানিয়েছেন সকলেই।
1010

ভারত জামাইকার আগে গুয়ানাকে ৮০ হাজার কোভিশিল্ড পাঠিয়েছিল৷ যার জন্য স্যার ভিভ রিচার্ডস, রিচি রিচার্ডসন, জিমি অ্যাডামস ও রামনরেশ সারওয়ান ভিডিও বার্তা প্রকাশ করে মোদিকে কৃতজ্ঞতা জানিয়ে ছিলেন৷

Share this Photo Gallery
click me!
Recommended Photos