ওডিআইতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সবথেকে বেশি সেঞ্চুরি করেছে কোন ভারতীয় ক্রিকেটাররা, দেখে নিন তালিকা

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলছে ভারতীয় দল (India vs Zimbabwe 2022) । ৩ ম্য়াচে সিরিজ চলছে কেএল রাহুল (KL Rahul) ও রেগিস চাকাবাভার দলের মধ্যে। ক্রিকেট ম্যাচের আপডেটের পাশাাশি এই দুই দেশের মধ্যে ক্রিকেট রেকর্ড (Cricket Records) নিয়েও জানার কৌতুহল কম নয় ক্রিকেট প্রেমিদের মধ্যে। এক নজরে দেখে নিন জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে সবথেকে বেশি শতরান (Century)করেছে কোন কোন ক্রিকেটাররা.
 

Sudip Paul | Published : Aug 20, 2022 9:27 AM IST

19
ওডিআইতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সবথেকে বেশি সেঞ্চুরি করেছে কোন ভারতীয় ক্রিকেটাররা, দেখে নিন তালিকা

ভারতর বনাম জিম্বাবোয়ের এদকদিনের সিরিজে সবথেকে বেশি সেঞ্চুরি করেছেন কিংববদন্তী প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর। এখনও পর্যন্ত সর্বাধিক ৫টি সেঞ্চুরি করে তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন মাস্টার ব্লাস্টার।

29

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে মোট ৩টি শতরান করেছেন।

39

বর্তমানে চলতি ভারত বনাম জিম্বাবোয়ের একদিনের সিরিজে  টিম ইন্ডিয়ার অধিনায়ক কেএল রাহুল রয়েছেন তালিকায় তৃতীয় স্থানে। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩টি ম্যাচ খেলে ১টি মাত্র শতরান করেছেন ডান হাতি তারকা ব্যাটসম্যান।

49

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে চলতি ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক শিখর ধওয়ান। ভারতীয় দলের গব্বর জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ ম্যাচে ১টি সেঞ্চুরি করেছেন।

59

এই তালিকায় রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান কেদার যাদবের নামও।  জিম্বাবোয়েপ বিরুদ্ধে একদিনের ক্রিকেটে শতরানকারীগের তালিকায় ৬ ম্যাচে ১টি সেঞ্চুরি হাঁকিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

69

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে সবথেকে বেশি শতরানকারী ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে তালিকায় রয়েছেন বিরাট কোহলিও।  জিম্বাবোয়ের বিরুদ্ধে ৮টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। তিনি করেছেন ১টি মাত্র শতরান।

79

প্রাক্তন বাঁহাতি ভারতীয় তারকা ব্যাটার সুরেশ রায়নাও তালিকায় রয়েছেন। তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলেছেন মোট ৮ একদিনের ম্যাচ। সেখানে সুরেশ রায়না করেছেন ১টি সেঞ্চুরি।

89

ভারতীয় দলের প্রাক্তন তারকা ব্যাটসনম্যান অম্বাতি রায়ডুও এই তালিকায় রয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে মোট ৯টি ম্যাচ খেলেছেন অম্বাতি রায়ডু।  তিনিও মাত্র একটি মাত্রই সেঞ্চুরি করতে পেরেছেন।

99

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সেঞ্চুরি করার তালিকায় রয়েছেন প্রাক্তন বিশ্বজয়ী ভারত অধিনায়ক কপিল দেবও। একটি মাত্র শতরান করলেও তা ক্রিকেট ইতিহাসে স্মরণীয়। ১৯৮৩ বিশ্বকাপে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন কপিল দেব।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos