সমীক্ষায় প্রমাণিত বিশ্বের সব থেকে জনপ্রিয় ক্রিকেটার কোহলি,জেনে নিন আরও কারা রয়েছে তালিকায়

গত ছয় মাসে গুগল সার্চ ইঞ্জিনে কতবার সার্চ হয়েছে কোন ক্রিকেটারের নাম। এর প্রেক্ষিতে অনলাইন সমীক্ষা চালিয়েছিল এসইএমরাশ নামে একটি সংস্থা। তাতে দেখা গিয়েছে সকলকে টপকে সবার উপরে রয়েছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তালিকায় রয়েছেন রোহিত শর্মা ও ধোনির নামও।
 

Sudip Paul | Published : Aug 11, 2020 12:41 PM IST

15
সমীক্ষায় প্রমাণিত বিশ্বের সব থেকে জনপ্রিয় ক্রিকেটার কোহলি,জেনে নিন আরও কারা রয়েছে তালিকায়

ওই সমীক্ষায় আরও জানানো হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রতি মাসে ১৬ লক্ষ বার বিরাট কোহলির নাম অনলাইনে সার্চ করা হয়েছে। সেই হিসেব করলে ৯৬ লক্ষ বারের বেশি খোঁজা হয়েছে কিং কোহলিকে।

25

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মা। জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রতি মাসে গড়ে গুগলে ৯.৭ লক্ষবার খোঁজা হয়েছে হিটম্যানকে। অর্থাৎ বিগত ৬ মাসে রোহিতকে মোট খোঁজা হয়েছে ৫৮ লক্ষেরও বেশিবার।
 

35

তৃতীয় স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনির নাম এক মাসে ৯.‌৪ লক্ষ বার খুঁজেছেন ভক্তরা। অর্থাৎ ৬ মাসে ধোনির নাম সার্চ হয়েছে ৫৬ লক্ষেরও বেশি। দেড় বছরেরও বেশি সময় ধরে ক্রিকেট মাঠের বাইরে থাকলেও ধোনির জনপ্রিয়তা যে কমেনি, এই সমীক্ষা তারই প্রমাণ।

45

প্রথম তিনে না থাকলেও এখনও তালিকায় রয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। খেলা ছাড়ার এত বছর পরও সচিন মোহ যে মানুষের হৃদয় থেকে মুছে যায়নি এই সমীক্ষা তা প্রমাণ করে দিয়েছে।

55

নতুন ক্রিকেটারদের মধ্যে তালিকায় রয়েছেন হার্দিক পান্ডিয়ার নাম। মাঠ ও মাঠের বাইরে নিজের একাধিক কীর্তি কলাপের জন্য যে তিনি ভালই জনপ্রিয় হয়ে উঠেছেন এই সমীক্ষায় তা প্রকাশ পেয়েছে। এছাড়াও অন্যান্য টিমের তুলনায় বেশি সার্চ করা হয়েছে টিম ইন্ডিয়ার নাম। প্রতি মাসে গড়ে প্রায় ২.৪ লক্ষ বার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos