এবার মিশন অস্ট্রেলিয়া, দুবাই থেকে সরসারি রওনা ভারতীয় ক্রিকেট দলের

আইপিএল শেষ। এবার এবছরের সবথেকে উত্তেজক ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রহর গোনা শুরু ক্রিকেট প্রেমিদের। ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহি থেকে সোজা অস্ট্রেলিয়ার উদ্দ্যেশ্যে রওনা দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ফ্র্যাঞ্চাইজির গন্ডি থেকে বেরিয়ে এবার সকলে আবার মেন ইন ব্লু। আর পরবর্তী লক্ষ্য মিশন অস্ট্রেলিয়া।
 

Sudip Paul | Published : Nov 12, 2020 8:12 AM IST

15
এবার মিশন অস্ট্রেলিয়া, দুবাই থেকে সরসারি রওনা ভারতীয় ক্রিকেট দলের

সংযুক্ত আরব আমিরশাহি থেকে অস্ট্রেলিয়ার উদ্দ্যেশ্যে রওনা দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। নেতৃত্বে ছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রীকে সঙ্গে নিয়ে বিরাট কোহলি। বিসিসিআইয়ের তরফে তাদের ট্যুইটার অ্যাকাউন্টে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফরের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে ফটোশুটের ছবি শেয়ার করা হয়েছে। সেখানে সকলকেই বিশেষ ধরনের পিপিই কিট পড়া অবস্থা দেখা গিয়েছে।
 

25

প্রায় দু মাস ধরে আইপিএল খেলার জন্য ফ্র্যাঞ্চাইজি নির্মিত বায়ো বাবলে ছিল সব প্লেয়াররা। এবার বায়ো বাবল থেকে বেরিয়ে এসেছেন তারা। তবে অস্ট্রেলিয়ায় পৌছে ফের তাদের প্রবেশ করতে হবে বায়ো বাবলের মধ্যে। মানতে হবে আইসোলেশেন পিরিয়ডের নিয়মও।
 

35

ওয়ান ডে, টি-২০ ও টেস্ট স্কোয়াডের সমস্ত ক্রিকেটার একসঙ্গে অস্ট্রেলিয়া রওনা হন। ওদেশে পৌঁছে ১৪ দিন কোয়ারান্টাইনে থাকবে ভারতীয় দল। ২৭ নভেম্বর থেকে সিডনিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর সিরিজের বাকি দু'টি ওয়ান ডে খেলা হবে যথাক্রমে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও ক্যানবেরার মানুকা ওভালে।

45

৪ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি২০ ম্যাচ হবে ক্যানবেরায়। সিরিজের বাকি দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে যথাক্রমে ৬ ডিসেম্বর এবং ৮ ডিসেম্বর সিডনিতে। 
 

55

৭ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অ্যাডিলেড ওভালে খেলা হবে প্রথম টেস্ট। সিরিজের প্রথম টেস্ট খেলা হবে গোলাপি বলের দিন-রাতের টেস্ট। এই টেস্ট ম্যাচটি খেলেই পিতৃত্বকালীন ছুটিতে ভারতে আসবেন বিরাট কোহলি। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে দ্বিতীয় টেস্ট, ৭ জানুয়ারি থেকে সিটনিতে তৃতীয় টেস্ট ও ১৫ জানুয়ারি ব্রিসবেনে খেলা হবে চতুর্থ টেস্ট ম্যাচ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos