ভারত-ইংল্যান্ড সিরিজের মাঝেই আইপিএল নিলাম, জেনে নিন কবে, কোথায় বসছে মেগা আসর

পরিবর্তিত হল আইপিএল ২০২১ -এর নিলামের দিন। ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের মাঝেই হবে এইবারের আইপিএল নিলাম। জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই দল গোছাতে ময়দানে নেমে পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। দলকে আরও শক্তিশালী করতে পরিকল্পনা করে নিলামে নামছে সব দল।
 

Sudip Paul | Published : Jan 28, 2021 8:40 AM IST

110
ভারত-ইংল্যান্ড সিরিজের মাঝেই আইপিএল নিলাম, জেনে নিন কবে, কোথায় বসছে মেগা আসর

ইতিমধ্যেই ট্রান্সফার উইন্ডোতে প্রতিটি দল রিলিজ করে দিয়েছে একাধিক তারকা প্লেয়ার। রাজস্থান ছেড়েছে স্মিথ, পঞ্জাব ছেড়েছে ম্য়ক্সওয়েল, সিএসকে ছেড়েছে কেদার যাদব, কেকেআর টম ব্যান্টন সহ প্রতি ফ্র্যাঞ্চাইজিই ছেড়েছে একাধিক প্লেয়ার।

210

এমনকি বেশ কিছু প্লেয়ারের দল পরিবর্তনও হয়ে গিয়েছে। রবিন উথাপ্পা কেকেআর, রাজস্থান হয়ে এবার যোগ দিয়েছে চেন্নাইতে। অপরদিকে দিল্লির ড্যানিয়েল সামস ও হার্সল প্যাটেলকে দলে নিয়েছে আরসিবি।

310

প্রথমে ঠিক ছিল ১১ ফ্রেব্রুয়ারি হবে আইপিএলের নিলাম। কিন্তু অবশেষে নিলামের দিন পরিবর্তন কররে তা ১৮ ফেব্রুয়ারি স্থির করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল ও বিসিসিআই।
 

410

ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট ৫ থেকে ৯ ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে ১৩ ফ্রেবুয়ারি। এর মাঝে ১১ ফ্রেব্রুয়ারি নিলাম আয়োজন করা সম্ভব নয় বলেই দিন পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 

510

১৭ তারিখ দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পর তৃতীয় টেস্ট শুরু হবে ২৪ তারিখ। তাই তার মাঝে ১৮ তারিখ আইপিএলের নিলাম পর্ব সেরে নিতে চাইছে বিসিসিআই।

610

দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পর চেন্নাইতেই আইপিএল নিলামের আসর বসবে বললে জানিয়ে দিয়েছে বিসিসিআই। এবার আইপিএলে ফের নিলামে উঠতে চলেছে স্মিথ, ম্যাক্সওয়েলদের মত তারকারা।

710

মিনি নিলামের আগে সব থেকে বেশে ৫৩ লক্ষ ২০ কোটি টাকা রয়েছে কিংস ইলেভেন পঞ্জাবের কাছে। সব থেকে কম টাকা রয়েছে কেকেআর ও সানরাইজার্স হায়দরবাদের কাছে।

810

তবে আইপিএলের ভেন্যু নিয়ে এখনও কোনও স্থান নির্ধারিত করা হয়নি। তবে এবছর ঘরের মাঠেই আইপিএল করার প্রস্তুতু নিচ্ছে বিসিসিআই। সেই কথা আগেই জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
 

910

শুধু ভারতের মাটিতে আইপিএল ফেরানোই নয়, সীমিত সংখ্যায় দর্শক নিয়েও এবার আইপিএল করার পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।
 

1010

তবে ১৮ তারিখ আইপিএল নিলামে নামার জন্য প্রস্তুতি নিচ্ছে সবকটি ফ্র্যাঞ্চাইজি। হাতে অর্থ সীমিত থাকায় পরিকল্পনা করে নিলামে নামছে আটটি দল।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos