কেনও বারবার বুকে ব্যাথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কারণ কি জানাচ্ছেন চিকিৎসকরা

২০ দিনের ব্যবধানে ফের বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে সৌরভকে। বুধবার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে সৌরভের। কিন্তু কেন সৌরভের মত একজন ফিট প্লেয়ার হৃদরোগে আক্রান্ত হলেন, কেনই বা এত কম ব্যবধানে তার বুকে ব্যাথা হল, এই সকল বিষয় নিয়েই উদ্বিগ্ন সৌরভের পরিবার থেকে শুরু করে 'দাদা'-র কোটি কোটি ভক্তরা। সৌরভের এই অসুস্থতা নিয়ে কি বলছেন চিকিৎসকরা চলুন জানা যাক।
 

Sudip Paul | Published : Jan 28, 2021 7:05 AM IST / Updated: Jan 28 2021, 12:39 PM IST

112
কেনও বারবার বুকে ব্যাথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কারণ কি জানাচ্ছেন চিকিৎসকরা

জানুয়ারি মাসের ২ তারিখ হৃদরোগে আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময় তার হার্টে তিনটি ব্লকেজ ধরা পড়েছিল। 
 

212

একটি স্টেন্ট বসানোর পর গত ৭ জানুয়ারি হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছিল বিসিসিআই প্রেসিডেন্টকে। মাঝের দিনগুলিতে চিকিৎসকদের পর্যবেক্ষণেই ছিলেন সৌরভ।

312

কিন্ত সৌরভের আরও দুটি ব্লকেজে ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে স্টেন্ট বসানোর কথা ছিল। কিন্তু তার আগেই ফের বুকে ব্যাথা নিয়ে বুধবার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

412

বুধবার তার ইকো কার্ডিওগ্রাম ও ইসিজি ও বেশ কিছু রক্ত পরীক্ষা করা হয়ছে। ইকো ও ইসিজিতে কিছু সমস্যা ধরা পড়েছে। বৃহস্পতিবার হৃদরোগ বিশেষজ্ঞ দেবি শেট্টি দেখার পর স্টেন্ট বসানো হবে সৌরভের।
 

512

কিন্তু সৌরভের মত ফিট প্লেয়ারের হৃদরোগে আক্রান্ত হওয়ার সমস্যা খুবই কম। একমাত্র পরিবারে যদি হার্টের সমস্যার ধারা থাকা তাহলে হতে পারে। আমরা জানি ২২ তারিখ স্টেন্ট বসানো হয়েছে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের।
 

612

প্রথম স্টেন্ট বসানোর পর ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে বাকি দুটি স্টেন্ট বসানোর কথা ছিল। সেই দুটি স্টেন্ট বসানো হয়নি বলেই কি ফের ব্যাথা, এমনটাও মনে করছে চিকিৎসকদের একাংশ।

712

আসলে সৌরভের তিনটি আর্টারিতে ব্লক আছে। আপৎকালীনভাবে একটি আর্টারির সমস্যা মেটানো হয়েছে। কিন্তু তিনটি আর্টারিতেই স্টেন্ট দিতে হবে। 
 

812

চিকিত্‍সকদের মতে এখন বাইপাস করার কোনও দরকার নেই। স্টেন্ট বসালেই হবে। ওনার যেহেতু এখন আবার সমস্যা হচ্ছে তাই বাকি দুটি স্টেন্ট বসাতেই হবে।‌

912

চিকিৎসকদের বক্তব্য, এত কম সময়ের ব্যবধানে আবারও হার্ট এ্যাটাক হওয়ার সম্ভাবনা নেই সৌরভের। কাজেই তেমন কিছু ঘটেনি বলেই মনে করা হচ্ছে।
 

1012

চিকিৎসকদের একাংশের ধারণা, সৌরভের প্রচন্ড কাশি ছিল। তার থেকে বুকে ব্যথা হতে পারে। এছাড়া অ্যাসিডিটি থেকেও তাঁর বুকে ব্যথা হতে পারে। তবে বুকে ব্যথা মানেই যে হৃদযন্ত্রে সমস্যা হতে হবে, এমন কোনও কথা নেই।
 

1112

পাশপাশি জানা যাচ্ছে হৃদরোগে আক্রান্ত হওয়ার আগে বিগত ৫ বছরে কোনও ডাক্তারি পরীক্ষাই করাননি সৌরভ। তার উপর মারাত্মক কাজের চাপ। দুইয়ে মিলেই ধকল সইতে পারেনি তাঁর শরীর।

1212

সৌরভের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড দ্রুত তাকে সুস্থ করার চেষ্টা চালাচ্ছে। সৌরভের ফের অসুস্থতার কারণে উদ্বিগ্ন তার ভক্ত থেকে ক্রিকেট মহল। সকলেই সৌরভের দ্রুত সুস্থতা কামনা করেছেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos