আইপিএল থেকে অবসরে ইঙ্গিত দিলেন ধোনি, নিজেই জানালেন কোথায় খেলবেন শেষ ম্যাচ

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দল আইপিএল ২০২১ (IPL 2021) -এ ভালো খেললেও, ফর্মের ধারে কাছে নেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। মন্থর ব্য়াটিং নিয়ে সমালোচনার পাশাপাশি উঠছে অবসরের কথাও। এবার নিজেই নিজের অবসর নিয়ে মুখ খুললেন সিএসকে (CSK) অধিনায়ক। জানিয়ে দিলেন কোথায় খেলবেন শেষ ম্য়াচ।

Sudip Paul | Published : Oct 6, 2021 11:32 AM IST / Updated: Oct 06 2021, 05:05 PM IST

110
আইপিএল থেকে অবসরে ইঙ্গিত দিলেন ধোনি, নিজেই জানালেন কোথায় খেলবেন শেষ ম্যাচ

২০২০ সালের আইপিএল শুরু আগে ১৫ অগাস্ট ভারতীয় ক্রিকেটে হয়েছিল 'বজ্রপাত'। আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎই নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন ভারতের হয়ে ২টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

210

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলে যাওয়ার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। ২০২০ মরসুমে তার দল চেন্নাই সুপার কিংস ভালো পারফর্ম না করতে পারলেও, চলতি আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছে সিএসকে।

310

তবে এবার আইপিএলে দল ভালো খেললেও নিজের ব্যাট হাতে পুরোনো ধোনির এতটুকুও ঝলক দেখা যায়নি। ২০২১ আইপিএলে ১৩ ম্যাচের ৯ ইনিংস খেলে ১৪ গড়ে মাত্র ৮৪ রান করেছেন এমএসডি।

410

যার ফলে বেশ কিছু দিন ধরেই জল্পনা চলছে যে আইপিএল থেকে কবে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি। এবার এক অনুষ্ঠানে যোগ নিয়ে আইপিএল থেকে অবসর নিয়ে বড় ঘোষণা করলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

510

সেই অনুষ্ঠানে ফ্যানেদের অবসর নিয়ে প্রশ্নের জবাবে এমএস ধোনি বলেন, 'যদি আমার বিদায়ের প্রসঙ্গে আসি, তা হলে আমি বলব, আপনারা এর পরেও চেন্নাই সমর্থকরা মাঠে এসে সিএসকে-র হয়ে আমার খেলা দেখতে পারবেন।'

610

এছাড়া ধোনি বলেন,'আর তখনই হয়তো আমি বিদায়ী ম্যাচ খেলব। আশা করি, আমরা হয়তো আবার চেন্নাইয়ে আসব এবং আমি আমার শেষ ম্যাচ ওখানেই খেলব। এবং সমর্থকদের সঙ্গেও দেখা হবে আবার। তাই আপনাদের সামনে সুযোগ থাকবে, আমাকে বিদায় জানানোর।'

710

ধোনির এই মন্তব্যেই ইঙ্গিত রয়েছে এ বারের আইপিএল-ই শেষ প্রতিযোগিতা নয়। আগামী বছর দেশের মাঠে আইপিএল খেলতে চাইবেন ধোনি। চেন্নাইয়ে নিজের দলের ঘরের মাঠে শেষ ম্যাচ খেলার ইচ্ছা রয়েছে তাঁর।
 

810

খেলা ছাড়ার লপর বলিউডে এমএস ধোনিকে দেখা যাবে কিনা সেই প্রশ্নেরও সম্মুখীন হয়েছিলেন মাহিন। বলেন,'বলিউড আমার জায়গা নয়। বিজ্ঞাপনে অভিনয় ঠিক আছে, কিন্তু সিনেমা আমার জায়গা নয়। অভিনেতারাই সেটা করুক। আমি ক্রিকেট নিয়েই থাকব।'
 

910

ধোনির এই বক্তব্য থেকে এতটুকু পরিষ্কার যে সমালোচকদের কথায় এখনও কোনও কান দেন না তিনি। কখন খেলা ছাড়তে হবে সেটা তিনি জানেন। তাই কোনও বিতর্কে না  জড়িয়ে নিজের শেষ ক্রিকেট টুকু উপভোগ করতে চান মাহি।

1010

পরের ২০২২ আইপিএলে দেশের মাটিতেও ধোনিকে দেখা যাওয়ার খবরে খুশি ফ্যানেরা। এবারও মরুদেশে ধোনির হাতে চতুর্থ আইপিএল ট্রফি দেখার অপেক্ষায় সিএসকে সমর্থকরা। ধোনির লক্ষ্যও তাই।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos