IPL 2021 - ইশান কিশানের আগে আরও ৪ জন গড়েছেন ইতিহাস, এই ব্যাটার তো ৫০ করেছিলেন মাত্র ১৪ বলে

শুক্রবার, আইপিএল ২০২১-এর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunriders Hyderabad)-এর বিরুদ্ধে ৪২ রানে জিতলেও প্লে-অফে পৌঁছনোর স্বপ্ন পূরণ হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। তবে এই ম্যাচেই ফর্মে ফিরে এসেছেন ভারতের তরুণ ব্যাটার ইশান কিশান (Ishan Kishan)। মাত্র ১৬ বলে অর্ধশতরান করে রেকর্ড গড়লেন তিনি। তবে, এটাই কিন্তু আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরান নয়। অবিশ্বাস্য হলেও তাঁর অর্ধশতরান আইপিএল-এর ইতিহাসের পঞ্চম দ্রুততম অর্ধশতরান। তাঁর থেকেও কম বলে আইপিএল-এ অর্ধশতরান করেছেন আরও চারজন ব্যাটার। 
 

Asianet News Bangla | Published : Oct 9, 2021 7:30 AM IST

16
IPL 2021 - ইশান কিশানের আগে আরও ৪ জন গড়েছেন ইতিহাস, এই ব্যাটার তো ৫০ করেছিলেন মাত্র ১৪ বলে

২০১৮ সালের ৮ এপ্রিল পাঞ্জাবের আইএস বিন্দ্রা স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ১৪ বলে ৫০ রান পূর্ণ করেছিলেন পাঞ্জাব কিংস (Punjab Kings) অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। ৪টি ছয় ও ৬টি চারের সাহায্যে তিনি মোট ৫১ রান করেছিলেন।

26

২০১৪ সালের ২৪ মে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কিংবদন্তি ব্যাটসম্যান ইউসুফ পাঠান (Yusuf Pathan), কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad)-এর বিরুদ্ধে ১৫ বলে অর্ধশতরান পূর্ণ করেছিলেন। ৭টি ছক্কা এবং ৫টি চারের সাহায্যে তিনি মোট ৭২ রান করেছিলেন।

36

তালিকায় তিন নম্বরে আছেন আরেক নাইট কিংবদন্তি সুনীল নারাইন (Sunil Naraine)। ২০১৭ সালের ৭ মে চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ১৫ বলে অর্ধশতরান করেছিলেন। ৪টি ছক্কা এবং ৬টি চারের সাহায্যে তিনি মোট ৫৪ রান করেছিলেন।

46

আইপিএলে কোন বড় রেকর্ডের কথা হচ্ছে আর তাতে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)-এর সহ-অধিনায়ক সুরেশ রায়নার (Suresh Raina)-র নাম থাকবে না, তা আবার হয় নাকি? দ্রুততম পঞ্চাশ করার তালিকাতেও তার নাম রয়েছে চার নম্বরে। ২০১৪ সালের ৩০মে সুরেশ রায়না মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পঞ্জাব কিংসের (Punjab Kings)-এর বিপক্ষে ১৬ বলে ৫০ রান করেছিলেন। ৬টি ছক্কা এবং ১২টি চারের মাধ্যমে তিনি ৮৭ রান করেছিলেন।
 

56

২০২১ সালের ৮ অক্টোবর, মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ ব্যাটসম্যান ইশান কিশান সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ১৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন। সব মিলিয়ে ১১টি চার ও ৪টি ছয় মেরে তিনি ৩২ বলে ৮৪ রান করেন। 
 

66

ইশানের পর এই তালিকায় নাম রয়েছে পাঞ্জাব কিংস ক্রিকেটার তথা আধুনিক ক্রিকেটের কিংবদন্তি ক্রিস গেইল-এর। ২০১৩ সালের ২৩ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore)-এর হয়ে চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৭ বলে ৫০ রান পূর্ণ করেছিলেন। ১৭টি ছয় এবং ১৩টি চারের সাহায্যে তিনি মোট ১৭৫ রান করেছিলেন। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos