শুধু আরসিবির অধিনায়কত্ব ছাড়াই নয়, আইপিএলে নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা বিরাট কোহলির

জাতীয় দলে টি২০-র অধিনায়কত্ব ছাড়ার পর আইপিএলেও আরসিবির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছেন বিরাট কোহলি। তারপরই জল্পনা শুরু হয় আগামি মরসুমে কী নতুন  দলে দেখা যাবে বিরাটকে। ২টি নতুন দলের সঙ্গে কী কোনও কথা হয়েছে কোহলির। আরসিবির অধিনায়কত্ব ছাড়ার পর এবার আইপিএলে নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা করলেন বিরাট কোহলি।
 

Sudip Paul | Published : Sep 20, 2021 7:06 AM IST

110
শুধু আরসিবির অধিনায়কত্ব ছাড়াই নয়, আইপিএলে নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা বিরাট কোহলির

এক সপ্তাহের কম ব্যবধানে জোড়া অধিনায়কত্ব ছাড়া ঘোষণা করে সকলকে চমক দিয়েছিলেন বিরাট কোহলি। প্রথম কোহলি জানিয়েছিলেন, টি২০ বিশ্বকাপের পর ভারতীয় টি২০ দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়বেন তিনি।

210

তার কিছু দি  যেতে না যেতেই আরও এক ঘোষণা করেন বিরাট কোহলি। তবে এবার জাতীয় ক্রিকেটে নয়, আইপিএলে। ২০২১- আইপিএলের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেন বিরাট।

310

সাম্প্রতিক ব্যাট হাতে নিজের সেরা ফর্মে নিই বিরাট কোহলি। সব খেলায় অধিনায়কত্বের বাড়তি চাপের প্রভাবের ব্যাটিংয়ে পড়ছিল বলে মনে করছিলেন অনেকেই। তাই ওয়ার্ক লোড কমাতে ও ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার জন্যই এই জোড়া অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট।

410

ভারতীয় দলে বিরাট টি২০ দলের অধিনায়কত্ব ছাড়লেও ওয়ান ডে ও টেস্টের অধিনায়কত্ব চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বিরাট। কিন্তু আরসিবির অধিনায়কত্ব ছাড়ার পর আইপিএলে বিরাটের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয় নানা জল্পনা।

510

কারণ আইপিএলে আগামি বছর বসতে চলেছে মেগা নিলাম। সেখানে দুটি নতুন দল যোগ হওয়ার পাশাপাশি ফের নতুন করে গঠিত হবে সব দল। ফলে বিরাট কী আরসিবি ছাড়তে চলেছে তা নিয়েও তৈরি হয় জল্পনা। 

610

নেটিজেনরা এবং বিরাটের ভক্তরা সোশ্যাল মিডিয়াতে নিজেদের প্রশ্ন নিয়ে উপস্থিত হন। তাদের অনেকেই জানতে চেয়েছিলেন তাহলে কি এ বার আরসিবি ছাড়তে চলেছেন বিরাট? কারণ সামনেই নতুন ফ্র্যাঞ্চাইজি আসতে চলেছে, তাহলে কি নতুন দলে যোগ দেবেন বিরাট কোহলি। 
 

710

যদিও সব জল্পনার অবসান ঘটিয়েছেন বিরাট কোহলিই নিজেই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি আইপিএল আগামি দিনে কী হতে চলেছে তার ভবিষ্যৎ তা সাফ জানিয়েছেন কোহলি।

810

বিরাট কোহলি বলেছেন, আগামী দিনে অনেক নতুন ফ্র্যাঞ্চাইজি আসছে এটা ঠিক, কিন্তু আমি শেষ দিন পর্যন্ত আরসিবির হয়েই খেলব। অন্য কোনও  দলে যাওয়ার কোনও সম্ভাবনা বা ইচ্ছে নেই বলেও জানিয়েছেন বিরাট কোহলি।

910

তবে এসব নিয়ে না ভেবে বিরাট কোহলির প্রাথমিক লক্ষ্য এবার আরসিবিকে চ্য়াম্পিয়ন করা। আইপিএল ২০২১-এর প্রথম পর্বে দুরন্ত ছন্দে ছিল আরসিবি। ৭ ম্যাচে ৫টিতে জয় পেয়েছে বিরাট ব্রিগেড। সেই সাফল্য ধরে রেখে দলকে প্রথমবার চ্যাম্পিয়ন করাই স্বপ্ন বিরাট-ডিভিলিয়ার্সদের।

1010

প্রসঙ্গত, আরসিবির হয়ে বিরাট কোহলি এখন পর্যন্ত ১৩২টা ম্যাচে অধিনায়কত্ব করেছেন এবং তাঁর নেতৃত্বে দল ৬০ টি ম্যাচ জিতেছে। আরসিবি বিরাটের নেতৃত্বে ৬৫টা ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছে। কোহলির অধিনায়কত্বে আরসিবির জয়ের হার ৪৮ শতাংশ। 


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos