IPL 2021 - আরসিবি বনাম কেকেআর ম্য়াচে তারকা হতে পারেন এঁরা, চোখ রাখুন এই ৬ ক্রিকেটারের উপর

সোমবার আইপিএল ২০২১-এর দ্বিতিয়ার্ধের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্স। ভারতে হওয়া চলতি  আইপিএল মরসুমে একেবারেই ছন্দ পায়নি কেকেআর। ৭ ম্যাচের মধ্যে ৫টিতেই হেরে এই মুহূর্তে একেবারে পয়েন্ট তালিকায় ৭ নম্বরে রয়েছে মর্গান বাহিনী। অন্যদিকে আরসিবি সমসংখ্যক ম্যাচে ৫টিকে জিতে রয়েছে তৃতীয় স্থানে। অধরা আইপিএল ট্রফির স্বপ্নে বিভোর তারা। তবে কেকেআর-ও জানিয়েছে, তাদের হারানোর কিছু নেই। এক নজরে দেখে নেওয়া যাক, সোমবারের ম্যাচে কারা হয়ে উঠতে পরেন ম্যাচের তারকা? কাদের দিকে মজর রাখতেই হবে -  
 

amartya lahiri | Published : Sep 19, 2021 4:09 PM IST

16
IPL 2021 - আরসিবি বনাম কেকেআর ম্য়াচে তারকা হতে পারেন এঁরা, চোখ রাখুন এই ৬ ক্রিকেটারের উপর

৭ ম্যাচে ১২২-এর বেশি স্ট্রাইক রেটে ২০১ রান করেছেন কেকেআর-এর এই বাঁহাতি ব্যাটার। কেকেআর-এর পক্ষে এইবার এটাই সর্বোচ্চ রান। এই বছর তিনি দুরন্ত ফর্মে আছেন। আবু ধাবিতেওতার উপরেই নির্ভর করবে কেকেআর-এর বড় রানের ইনিংস।

26

তারকা সম্বৃদ্ধ আরসিবি দলের সেরা তারকা এবিডি, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার পরও আইপিএল-এ তাঁর দক্ষতার প্রমাণ দিয়ে যাচ্ছেন এই প্রোটিয়া ব্য়াটার। চলতি আইপিএল-এও তিনি ৭ ম্যাচে ২০৭ রান করেছেন। স্ট্রাইক রেট ১৬৪-র বেশি।

36

কেকেআর দলের সবথেকে বড় তারকা আন্দ্রে রাসেল। টি২০ ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। এবার একনও পর্যন্ত তাঁর ব্যাটে বড় রান দেখা যায়নি। তবে তাঁর ব্যাট চললে, কেকেআর-কে আর চিন্তা করতে হবে না। বল হাতে ৭ উইকেট নিয়েছেন, তার মধ্য়ে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৫ রানে ৫ উইকেটের পরিসংখ্যানও রয়েছে। 

46

২০১৪ সালের পর এই বছর ফের নিজের জাত চেনাচ্ছেন গ্লেন ম্যাক্সওয়েল। ব্যাটে ৭ ম্যাচে ১৫৩-র বেশি স্ট্রাইক রেট নিয়ে তিনি ২২৩ রান করেছেন, যা আরসিবি দলে সর্বোচ্চ। বল হাতে এখনও কিছু বিশেষ করার সুযোগ পাননি তিনি। তবে আবু ধাবির স্লো উইকেটে তাঁকে ব্যবহার করতে পারেন বিরাট।   

56

কেকেআর দলে নবতম সংযোজন, পোড় খাওয়া কিউই পেসার টিম সাউদি। শেষবার তিনি আইপিএল খেলেছিলেন ২০১৯ সালে। কামিন্স থাকলে তার এই বছর আইপিএল খেলাই হত না। তবে অভিজ্ঞ সাউদি, আবু ধাবির মাঠে কেকেআর-এর পক্ষে নয়া চমক হয়ে উঠতে পারেন।

66

এইবারের আইপিএল-এ চমকে দিয়েছেন হর্ষল প্যাটেল। ৭ ম্যাচে আরসিবির হয়ে ১৫.১১ গড়ে ১৭টি উইকেট নিয়েছেন তিনি। মাঝের বিরতিতে তাঁর ছন্দপতন ঘটবে না বলেই আশা করছে বিরাট বাহিনী। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos