অনুষ্কার কারণেই অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন আরসিবি তারকার

প্রথমে ভারতীয় টি২০ দল ও পরে আরসিবি, কেন পরপর দু-দুটি অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি তা নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে জোর জল্পনা। এবার তা আরও একধাপ উস্কে দিলেন প্রাক্তন আরসিবি তারকা। বিরাটের অধিনায়কত্ব ছাড়ার কারণ নিয়ে করলেন চাঞ্চল্যকর দাবি।
 

Sudip Paul | Published : Sep 21, 2021 7:24 PM IST

110
অনুষ্কার কারণেই অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন আরসিবি তারকার

এক সপ্তাহের মধ্যে পরপর দুটি বড় সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। প্রথম টি২০ ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়া সিদ্ধান্তের কথা ঘোষণা করেন বিরাট। আসন্ন টি২০ বিশ্বকাপের পরই অধিনায়কত্ব ছাড়বেন কোহলি।
 

210

তার কিছুদিন যেতে না যেতেই মরুদেশে আইপিএলে দ্বিতীয় পর্বে নামার আগে আরসিবির অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট। এই মরসুমের পর অধিনায়কত্ব ছাড়বেন তিনি।

310

বিরাট কোহলির পরপর দুটি অধিনায়কত্ব ছাড়ার পরই শুরু হয় জল্পনা যে কী কারণে এমন সিদ্ধান্ত নিলেন বিরাট। কোহলি অবশ্য নিজের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার জন্য ও চাপ কমানোর জন্য অধিনায়কত্ব ছেড়েছেন বলে জানিয়েছেন।

410

সব কিছু ঠিকঠাকই ছিল। কিন্তু হঠাৎই প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর তারকা ও প্রাক্তন প্রোটিয়া তারকা ডেইল স্টেইনের একটি মন্তব্য ঘিরে বিরাটের অধিনায়কত্ব ছাড়ার কারণ নিয়ে তৈরি হয়েছে নয়া জল্পনা।

510

এক সাক্ষাৎকারে ডেইল স্টেই  বলেছেন, অধিনায়কত্ব ছাড়ার কারণ অনুষ্কা শর্মা হতে পারে। অর্থাৎ বিরাট তার স্ত্রী, সন্তান ও গোটা পরিবারকে একটু বেশি সময় দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন।
 

610

স্টেইনের মতে, জাতীয় দলের হয়ে ক্রিকেটের সব ফর্ম্য়াটে অধিনায়কত্বের দায়িত্ব ও আইপিএলেও আরসিবির দলের দায়িত্ব। ফলে খেলার চাপ সঙ্গে পরিবারকে সময় দেওয়া দুটো একসঙ্গে বেশি চাপ সৃষ্টি করছিল বিরাটের উপর।

710

বিয়ে তারপর কন্যা সন্তানের বাবা হওয়া, সব মিলিয়ে পরিবারের প্রতি দায়বদ্ধতা বিরাট কোহলির উপর অনেকটা বেড়ে গিয়েছে। ফলে খেলা ও পরিবারকে সময় দেওয়ার জন্য বিরাটের এই সিদ্ধান্ত হলে,সেই সিদ্ধান্তকে স্টেইন সমর্থন করেন বলেও জানান।
 

810

বিরাট ভক্তদের এই সিদ্ধান্ত নিয়ে খারাপ লাগারও কোনও কারণ নেই বলে জানিয়েছেন ডেইল স্টেইন। বিরাট কোহলি তার ব্য়াটিংয়ে মনোযোগ দিতেই এই সিদ্ধান্ত বলে মনে করেন স্টেইন।

910

এই সিদ্ধান্তের ফলে বিরাট কোহলির ভালো হবে বলেও মনে করেন প্রাক্তন তারকা পেসার। কারণ একটু চাপ কমবে বিরাটের উপর ও ব্য়াটিংয়ে মনোনিবেশ করে পুরোনো ফর্মে ফিরতে পারলে বিরাট ও ভারতীয় দলের পক্ষেও ভালো হবে।
 

1010

তবে অনুষ্কা শর্মাক কথায় বা পরিবারের জন্য তিনি অধিনায়কত্ব ছেড়েছেন বলে নিজে এখনও কিছু জানাননি বিরাট কোহলিষ সম্পূর্ণটাই ডেইল স্টেইনের ভাবনা। নিজের ক্রিকেট, অনুষ্কা ও ভামিকাকে নিয়ে সুখী জীবন উপভোগ করছেন বিরাট।

Share this Photo Gallery
click me!
Recommended Photos