ধোনির বউ বেশি শিক্ষিত না কোহলির, রোহিতের স্ত্রীও কম না, জানুন ১০ ভারতীয় ক্রিকেটারদের বউদের শিক্ষাগত যোগ্যতা

আইপিএল ২০২২- এর দ্বিতীয় পর্ব শুরু হয়ে গিয়েছে। আইপিএল চলাকালীন তারকা ক্রিকেটারদের পাশাপাশি তাদের স্ত্রীরাও সবসময় লাইমলাইটে থাকে। বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা থেকে শুরু করে ধোনির বউ সাক্ষী ধোনি, রোহিত শর্মার স্ত্রী রীতিকা সাজদে এবং আরও অনেক ক্রিকেটারের স্ত্রী আইপিএলে গ্ল্যামার যোগ করেন। কিন্তু আপনারা কী জানেন আইপিএলের ভারতীয় ক্রিকেটারদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা। কার বউ  কাকে দিচ্ছে টেক্কা। দেখে নিন ১০ ভারতীয় আইপিএল তারকাদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা।
 

Sudip Paul | Published : Apr 25, 2022 10:25 AM IST

110
ধোনির বউ বেশি শিক্ষিত না কোহলির, রোহিতের স্ত্রীও কম না, জানুন ১০ ভারতীয় ক্রিকেটারদের বউদের শিক্ষাগত যোগ্যতা

সাক্ষী ধোনি -
চেন্নাই সুপার কিংসের তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির স্ত্রী সাক্ষী ধোনি হোটেল ম্যানেজমেন্ট  নিয়ে পড়াশোনা করেছেন। তিনি হোটেল ঔরঙ্গাবাদের হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে কোর্স করেছেন। কাজের সূত্রেই ধোনির সঙ্গে আলাপ , তারপর প্রেম ও বিয়ে হয়েছিল তাদের।
 

210

অনুষ্কা শর্মা -
বর্তমানে অধিনায়কত্ব ছাড়ার পর আরসিবির ক্রিকেটার হয়ে খেলছেন বিরাট কোহলি। মাঠে তাকে চিয়ার করতে দেখা যায় বলিউড অভিনেত্রী ও তার স্ত্রী অনুষ্কা শর্মাকে।  দুজনের মধ্যে সম্পর্কের রয়াসন খুবই ভালো। অনুষ্কা শর্মা আর্টসে স্নাতক এবং অর্থনীতিতে স্নাতকোত্তর করেছেন। পরে গ্ল্যামার দুনিয়ায় নাম লেখান তিনি।
 

310

রীতিকা সাজদে -
মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার স্ত্রী রীতিকা সাজদে ইভেন্ট ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছেন। তিনি কয়েক বছর ধরে স্পোর্টস ইভেন্ট ম্যানেজারও ছিলেন। তিনি তার কাকার  ছেলে ভাই বান্টি সাজদের সঙ্গে কর্মজীবন শুরু করেন। বিয়ের আগে রোহিত শর্মার স্পোর্টস ম্য়ানেজার হিসেবেও কাজ করছেন রীতিকা। 
 

410

প্রিয়াঙ্কা রায়না -
চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ড্যাশিং ব্যাটসম্যান ও মিস্টার আইপিএল নামে পরিচিত সুরেশ রায়নার  স্ত্রী প্রিয়াঙ্কা রায়না। তার শিক্ষাগত যোগ্য তিনি বি.টেক করেছেন। প্রিয়াঙ্কা অ্যাকসেন্টার এবং উইপ্রোর মতো কোম্পানিতে কাজ করেছেন। 
 

510

রাধিকা-
বর্তমানে আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খলথেন অজিঙ্কা রাহানে।  খেলার কারণে বেশিদূর পড়াশোনা  করতে না পারলেও রাহানের  স্ত্রী রাধিকা কিন্তু  অনেকটাই তার তুলনায় শিক্ষিত।  রাধিকা একজন গ্র্যাজুয়েট। তিনি মুম্বই বিশ্ববিদ্যালয়ের গণেশ বিনায়ক ভেজ কলেজে পড়াশোনা করেছেন।
 

610

সঞ্জনা গণেশন -
মুম্বাই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার জসপ্রীত বুমরা স্পোর্টস অ্যাঙ্কর সঞ্জনা গণেশনকে বিয়ে করেছেন। তাঁর স্ত্রীর সিম্বিওসিস ইনস্টিটিউট অব টেকনোলজি পুনে থেকে বিটেক ডিগ্রি করেছেন। তারপর মডেলিং ও ক্রীড়া সঞ্চালনার কাজে যোগ দেন তিনি। 

710

ধনশ্রী ভার্মা -
প্রতিবছর আইপিএলে নেজের গ্ল্যামারের ঝ়ড় তোলেন যুজবেন্দ্র চাহালের স্ত্রী ধনশ্রী ভার্মা। এবার আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন যুজবেন্দ্র চাহল। তার স্ত্রী ধনশ্রী  ভার্মা একজন ডেন্টিস্ট । তিনি ২০১৪ সালে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল ডেন্টাল কলেজ থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি একজন ইউটিউবার ও ডান্সার।
 

810

রিভা সোলাঙ্কি -
চেন্নাই সুপার কিংসের তারকা অলরাউন্ডার ও বর্তমানে অধিনায়ক রবীন্দ্র জাদেজার  স্ত্রী রিভা সোলাঙ্কি। তিনি রাজকোটের এটমিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্স থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং করেছেন। তিনি রাজনীতির সঙ্গেও যুক্ত।
 

910

প্রীতি আশ্বিন -
ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবার আইপিএলে রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলছেন। তার  স্ত্রী প্রীতি অশ্বিন এসএসএন কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন। প্রীতি অশ্বিন তথ্য প্রযুক্তিতে বি.টেক করেছেন। বিয়ের আগে তিনি কিছু কোম্পানিতে ইঞ্জিনিয়ার হিসেবেও কাজ করেছিলেন।

1010

দীপিকা পাল্লিকল -
ভারতীয় ক্রিকেটার উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক এবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন।দীনেশ কার্তিকের স্ত্রী দীপিকা পাল্লিকল একজন গ্র্যাজুয়েট ও  প্রফেশনাল স্কোয়াশ প্লেয়ার। একাধিক ট্রফি পেয়েছেন তিনি। দীপিকা প্রথম ভারতীয় যিনি স্কোয়াশ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা করেছিলেন।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos