IPL 2021 Final,ফাইনালে কী বাদ অধিনায়ক ইয়ন মর্গ্যান, KKR-এর প্রথম একাদশে থাকতে পারে বড় চমক

ভারতের মাটিতে আইপিএল ২০২১-(IPL 2021)- এর শুরুটা ভালো হয়নি কেকেআরের (KKR)। ৭ ম্যাচের মধ্যে মাত্র ২টিতে জয় পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তবে দ্বিতীয় পর্বে মরুদেশে দুরন্ত প্রত্যাবর্তন করে নাইটরা। ৭টির মধ্যে ৫টি ম্যাচ জিতে প্লে অফে পৌছনোর পাশাপাশি পরপর দুটি কোয়ালিফায়ার জিতে জায়গা করে নিয়েছে আইপিএল ২০২১-এর ফাইনালে (IPL 2021 Final)। আজ চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)বিরুদ্ধে মেগা ফাইনালে কেকেআরের প্রথম একাদশ নিয়ে চলছে নানা জল্পনা।  ফাইনালে কলকাতার প্রথম একাদশে থাকতে পারে বড় চমক। চলুন দেখা যাক কেকেআরের সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Oct 15, 2021 6:44 AM IST

111
IPL 2021 Final,ফাইনালে কী বাদ অধিনায়ক ইয়ন মর্গ্যান, KKR-এর প্রথম একাদশে থাকতে পারে বড় চমক

শুভমান গিল-
কেকআরের প্রথম একাদশে ওপেনিংয়ে শুভমান গিল-এর জায়গা নিয়ে কোনও সন্দেহ নেই। মরুদেশে ব্যাট হাতে ছন্দেও রয়েছেন তরুণ তারকা। ইতিমধ্যে ২০২১ আইপিএলে তার ব্যাট থেকে এসেছে ১৬ ম্য়াতে ৪২৭ রান। ফাইনালেও শুবমানের ব্যাটে বড় ইনিংস দেখার অপেক্ষায় কেকেআর সমর্থকরা।
 

211

ভেঙ্কটেশ আইয়র-
আইপিএলের দ্বিতীয় পর্বে কেকেআরের সেরা আবিষ্কার ওপেনিংয়ে ভেঙ্কটেশ আইয়র। নাইটদের ওপেনিংয়ে সমস্যাটাই মিটিয়ে দিয়েছেন তিনি। দিল্লির বিরুদ্ধে অর্ধশতরান করে দলকে ফাইনালে তোলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। ইতিমধ্যেই আইপিএল ২০২১-এ ৯ ম্যাচে ৩২০ রান করেছেন আইয়র। ঝুলিতে রয়েছে ৩টি উইকেটও।

311

রাহুল ত্রিপাঠী-
কেকআরের প্রথম ডাউনে এবার অন্যতম সেরা ভরসা হয়ে উঠেছেন রাহুল ত্রিপাঠী। বেশ কিছু ম্যাচ উইনিং ইনিংস খেলেছেন তিনি। এবার আইপিএলে রাহুল ত্রিপাঠীর ব্য়াট থেকে এসেছে ৩৯৫ রান। 
 

411

নীতিশ রানা-
মিডল অর্ডারে এবার কেকেআরের অন্যতম রসা নীতিশ রানা। ফাইনালেও তার ব্যাট থেকে বড় রান দেখতে চাইছেন কেকেআর সমর্থকরা। প্রয়োজনে দলের হয়ে স্পিন বলও করতে সক্ষম তিনি। এবারল আইপিএলে নীতিশ রানার ব্যাট থেকে এসেছে ১৬ ম্য়াচে ৩৮৩ রান।

511

দীনেশ কার্তিক-
এবার আইপিএলে উইকেটের পেছনে দায়িত্ব সামলালেও ব্যাট হাতে খুব একটা ভালো সময় যায়নি দীনেশ কার্তিকের। ২০২১ আইপিএলে ১৬ ম্য়াচে কার্তিকের ব্যাট থেকে এসেছে ২১৪ রান। ফাইনালে ডিকের অভিজ্ঞতার উপর রসা রাখছে দল। 
 

611

ইয়ন মর্গ্যান/ আন্দ্রে রাসেল-
অধিনায়ক হিসেবে এবার আইপিএল সফর সুখকর হলেও ব্য়াটসম্যান ইয়ন মর্গ্যানের পারফরমেন্স একেবারেই ভালো নয়। ইতিমধ্যেই অনেকে দাবি তুলেছেন ফাইনালে মর্গ্যানের জায়গায় আন্দ্রে রাসেল ফিট থাকলে তাকে খেলানোর কথা। সেই সম্ভাবনা খুবই কম। ব্র্যান্ডন ম্য়াকালাম সেই সাহস দেখাতে পারেন কিনা সেটাই দেখার। 
 

711

শাকিব আল হাসান-
খুব একটা খেলার সুযোগ না পেলেও মরুদেশে সীমিত সুযোগে নিজের জাত চিনিয়েছেম শাকিব আল হাসান। তার আঁটোসাঁটো স্পিন বোলিং বড় ভরসা কেকেআরের। এবার আইপিএলের ৭ ম্যাচে ৪৭ রান করার পাশাপাশি শাকিব নিয়েছেন ৩টি উইকেট।
 

811

সুনীল নারিন-
কেকেআর স্পিন অ্যাটাকের এখনও তিনিই অন্যতম ভরসার জায়গা তা বারবার প্রমাণ করেছেন ক্যারেবিয়ান মিস্ট্রি স্পিনার সুনীল নারিন। ইতিমধ্যেই মরসুমে ১৩ ম্য়াচে ১৪ উইকেট নেওয়ার পাশাপাশি ব্য়াটে হাতেও করেছেন ৬০ রান।

911

বরুণ চক্রবর্তী-
কলকাতা নাইট রাইডার্সের সেরা ভরসা মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। দলের হয়ে সর্বোচ্চ উইকেটও নিয়েছেন তিনি। ১৬ ম্যাতে বরুণ শিকার করেছেন ১৮টি উইকেট। ফাইনালে আরও একবার তার স্পিনের জাদু দেখার অপেক্ষায় নাইটরা।
 

1011

শিবম মাভি-
শেষের দিকে কেকেআরের পেস অ্যাটাকের অন্যতম সেরা ভরসা হয়ে উঠেছেন শিবম মাভি। তার পেস,সুইং ও স্লোয়ারের মিশ্রনে বিপক্ষকে নাজেহাল করে তুলেছেন তিনি। ৮ ম্য়াচে তার ঝুলিতে রয়েছে ১০ উইকেট। 

1111

লকি ফার্গুসন-
প্যাট কামিন্সের না থাকার পর কেকেআরের পেস অ্যাটাককে নির্ভরতা দিয়েছেন কিউই পেসার লকি ফার্গুসন। ইতিমধ্যে ৭ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন তিনি। ফাইনালের তার গতির জাদু দেখতে চাইছেন নাইট সমর্থকরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos