টানা ব্যর্থতয় প্রশ্নে ছিল কোহলির অধিনায়কত্ব, আরসিবিতে কোপ পড়তে পারে একাধিক সুপার স্টারের

দেখতে দেখতে কেটে গিয়েছে ১৩টি মরসুম। এখন আইপএল ট্রফি একবারও জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিবার স্টার ক্রিকেটারদের নিয়ে টিম করেও সাফল্য অধরা থেকে গিয়েছে আরসিবির। তাই ১৪ তম মরসুমে ২০২১ সালে দলে বেশ কিথু পরিবর্তন করতে চলেছে টিম ম্যানেজমেন্ট। বাদ পড়তে চলেছেন একাধিক সুপার স্টার। নিলামের আগেই এই সকল ক্রিকেটারদের ছেড়েও হতে পারে বলে খবর আরসিবি সূত্রে।
 

Sudip Paul | Published : Jan 19, 2021 6:53 AM IST / Updated: Jan 19 2021, 12:25 PM IST

18
টানা ব্যর্থতয় প্রশ্নে ছিল কোহলির অধিনায়কত্ব, আরসিবিতে কোপ পড়তে পারে একাধিক সুপার স্টারের

অনেক আশা করে দলের ওপেনিংকে মজবুত দলে নেওয়া হেয়ছিল অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। কিন্তু আশা পূরণে ব্যর্থ হয়েছেন ফিঞ্চ। ১২ ম্যাচে ফিঞ্চের সংগ্রহ ২৬৮ রান। ফলে অ্যারন ফিঞ্চকে দলে রাখা নিয়ে ভাবনা চিন্তা চলছে বলে খবর আরসিবি সূত্রে।
 

28

দলের তারক পেস বোলার ডেইল স্টেইনকে ছেড়ে দেওয়া এক প্রকার পাকা আরসিবির। বিগত দি মরসুম ধরে সেই ধার দেখাতে পারেননি প্রোটিয়া পেসার। বয়স হয়েছে তার প্রমাণ মিলেছে পারফরমেন্সে। তাই এবছর আর তাকে রাখবে না আরসিবি।
 

38

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন পার্থিব প্যাটেল। গত মরসুমে দলে থাকলেও একটিও ম্যাচ সুযোগ পাননি পার্থিব। তাই এ মরসুমে তার না থাকা প্রায় নিশ্চিৎ।

48

দলের তারকা ভারতীয় পেসার উমেশ যাদবকে ছেড়ে দেওয়া এক প্রকার নিশ্চিৎ আরসিবি শিবের। ভারতের হয়েও সাদা বলের ক্রিকেটে বাদ পড়েছেন। গত বার মাত্র দুটি ম্যাচ খেলেছেন। তাঁকে ছাড়লে চার কোটি টাকা ঢুকবে আরসিবি-র পকেটে।
 

58

শিবম দুবেকে অনেক আশার করে ৫ কোটি টাকা দিয়ে কিনেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দলের অল রাউন্ডার বিভাগকে আরও শক্তিশালী করা। কিন্তু আহামরি কিছুই করতে পারেননি দুবে। তাই তাকেও ছেটে ফেলতে পারে আরসিবি।
 

68

তালিকায় তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার মইন আলি। ক্রিস মরিসকে নেওয়ায় দলে অলরাউন্ডারের প্রয়োজনীয়তা ফুরিয়েছে। গত মরশুমেও সে ভাবে সুযোগ পাননি। ৩ ম্যাচে মাত্র এক উইকেট ও ১২ রান তাঁর অবদান। তাঁকে বেচলে ১.৭০ কোটি টাকা ঢুকবে আরসিবি-র পার্সে।
 

78

গত মরসুমেও ব্যর্থতার পর প্রশ্ন উঠেছিল বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে। বিরাটের বদলে অন্য কেউ অধিনায়ক হলে, এত বছর সুযোগ পেতো কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে এই মরসুমেও বিরাটের উর আস্থা রাখছে আরসিবি।

88

দলের একাধিক তারকা প্লেয়ারকে ছেড়ে দেওয়ার কারণ মিনি নিলামের আগে পকেটের টাকা বাড়ানো। এখন আরসিবি-র পকেটে মাত্র ৬.৫ কোটি টাকা রয়েছে। এই সকল প্লেয়ারদের ছাড়লে মোটা অঙ্কের টাকা ঢুকবে পকেটে। ফলে ভালো নতুন প্লেয়ার নিয়ে দলকে আরও শক্তিশালী করা ও ২০২১ মরসুমে চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য বিরাট ব্রিগেডের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos