Match Prediction- ঘরের মাঠে ফেভারিট টিম ইন্ডিয়া, অঘটন ঘটাতে প্রস্তুত রুট বাহিনী, কে করবে বাজিমাত

অস্ট্রেলিয়া ফরে ঐতিহাসিক টেস্ট জয় এখন অতীত। শুক্রবার থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামছে টিম ইন্ডিয়া। এই ম্যাচ থেকেই পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফের ভারতীয় দলের অধিনায়কত্ব নিজের কাঁধে নিতে চলেছেন বিরাট কোহলি। অপরদিকে ভারতকে ঘরের মাঠে হারানোর জন্য প্রস্তুত ইংল্যান্ডও। ফলে প্রথম টেস্ট ঘিরে চড়তে শুরু করেছে উত্তেজনা ও উন্মাদনার পারদ।
 

Sudip Paul | Published : Feb 4, 2021 10:28 AM IST

112
Match Prediction- ঘরের মাঠে ফেভারিট টিম ইন্ডিয়া, অঘটন ঘটাতে প্রস্তুত রুট বাহিনী, কে করবে বাজিমাত

অস্ট্রেলিয়া সফরে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইতিহাস রচনা করেছিলেন অধিনায়ক অজিঙ্কে রাহানে ও তরুণ টিম ইন্ডিয়া। বিশ্ব জুড়ে সমাদৃত হয়েছিল সেই ইনিংস। 
 

212
কিছুদিন ছুটি কাটিয়ে এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ নামতে চলেছে টিম ইন্ডিয়া। শুক্রবার প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে দুই দল।
312

এই সিরিজ থেকেই পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফের একবার অধিনায়কত্বের ব্যাটন হাতে নিতে চলেছে বিরাট কোহলি। বিরাট থাকলে তার কাজ কিছুটা সোজা হয় বলে ইতিমধ্যেই জানিয়েছেন অজিঙ্কে রাহানে।

412
ভারত-ইংল্যান্ড সিরিজ দিয়েই দিয়েই ফের ভারতের মাটিতে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। তাই দীর্ঘ সময় পর দেশের মাটিতে দেশবাসীকে জয় উপহার দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে টিণ ইন্ডিয়া।
512

ঘরের মাঠে বরাবরই ফেভারিট ভারতীয় ক্রিকেট দল। এখনও ঘরের মাঠে কোনও টেস্ট সিরিজ হারেনি অধিনায়ক বিরাট কোহলি। সেই ধারা বজায় রাখতে চাইবেন কিং কোহলি।
 

612
চেন্নাইয়ের উইকেট বরাবারই স্পিন সহায়ক হয়। তাই ঘরের মাঠে অতিরিক্ত স্পিনার খেলানোর পরিকল্পনা রয়েছে টিম ইন্ডিয়ার। সেক্ষেত্রে রবি অশ্বিনের পাশাপাশি এই টেস্ট অভিষেক হতে পারে অক্ষর প্যাটেলের। এছাড়া জাদেজা ফিট না হওয়ায় খেলতে পারেন ওয়াশিং টন সুন্দর।
712

অরপরদিকে শ্রীলঙ্কার মাটিতে হোম টিমকে হোয়াইট ওয়াশ করে ভারত সফরে এসেছে ইংল্যান্ড দল। তাই সফর কঠিন হলেও বালো ফলের বিষয়ে আত্মবিশ্বাসী জো রুট ব্রিগেড। 

812

ভারতের মাটিতে  স্পিন মোকাবিলা করার জন্য় যে তারা প্রস্তুত তাও জানিয়েও দিয়েছেন জো রুট , বেন স্টোকসরা। দলে মঈন আলিকে নিয়ে মোট তিন জন স্পিনার নিয়ে এসেছে ইংল্যান্ড  দলও।
 

912

পাশাপাশি ভারতের মন্থর উইকেটে পেস বোলিংয়ে কীভাবে বিরাট-রোহিতদের সমস্যা ফেলা যায় সেই ছকও কষে রেখেছেন অ্যান্ডারসন, আর্চার, স্টুয়ার্ট ব্রডরা। 

1012

ভারতের হয়ে যদি দুই পেসার নিয়ে খেলে সেক্ষেত্র দলে জায়গা পাকা জসপ্রীত বুমরার। অপরদিকে দ্বিতীয় বোলার হিসেবে দলে ঢোকার লড়াই ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজের মধ্যে।

1112
তবে ঘরের মাঠে এই সিরিজ জিততেই হবে বিরাট কোহলি অ্যান্ড ব্রিগেডকে। কারণ ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। এই সিরিজ জিতলেই পাইনালে পৌছে যাবে টিম ইন্ডিয়াও।
1212

হাড্ডাহাড্ডি লড়াই হলেও চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটে ভারতীয় দলকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে যেই দল টস জিতে প্রথম ব্যাটিং করবে তারা কিছুটা বাড়তি অ্যাডভান্টেজ পাবে বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos