ধোনির পর কে হবে সিএসকে-র পরবর্তী অধিনায়ক, আইপিএল ২০২০ শুরুর আগেই নয়া জল্পনা

২০০৮ আইপিএলের  শুরুর মরসুম থেকেই চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের ব্যাটন রয়েছে এমএস ধোনির হাতে। একযুগ পেরিয়ে গেলেও অধিনায়ক হিসেবে ধোনি ছাড়া অন্য কারও নাম ভাবনাতেও আনেনি সিএসকে কর্তৃপক্ষ। তবে গত ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ধোনি। আর কবছর আইপিএল খেলবেন তা নিয়েও রয়েছে জল্পনা। ভবিষ্যতে ধোনির পরিবর্তে সিএসকের দায়িত্ব কে সামলাবেন সেই নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা। এবার সেই জল্পনার আগুনেই ঘি ঢাললেন ডোয়েন ব্র্যাভো।
 

Sudip Paul | Published : Sep 6, 2020 11:32 AM IST

17
ধোনির পর কে হবে সিএসকে-র পরবর্তী অধিনায়ক, আইপিএল ২০২০ শুরুর আগেই নয়া জল্পনা

আইপিএলের ইতিহাসে সব থেকে সফল দলের নাম চেন্নাই সুপার কিংস। তিন চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি সব থেকে বেশি বার রানার্সআপ ও প্রতিবার কোয়ালিফায়ার খেলা একমাত্র দল চেন্নাই। আর সবকিছুর পেছনেই ধোনির অবদান অনস্বীকার্য।
 

27

ভারতীয় ক্রিকেট দলেও অধিনায়ক থাকাকালীন একটু একটু করে তৈরি করেছিলেন বিরাট কোহলিকে। তেমনই ধোনি পরবর্তী যুগেও চেন্নাইয়ের দায়িত্ব কে সামলাবেন তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে মাহি। 

37

বিরাট কোহিলর মতই পরবর্তী অধিনায়ককেও নিজের হাতে তৈরি করে দিয়ে যেতে চান সিএসকের বর্তমান অধিনায়ক। ইতিমধ্যেই তা নিয়ে ভাবনা চিন্তাও ধোনি শুরু করেছেন বলে জানালেন সিএসকে তারকা ডোয়েন ব্র্যাভো।

47

চেন্নাইয়ে ধোনির উত্তরসূরি নিয়ে প্রশ্নের জবাবে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে ব্র্যাভো বলেন, ‘আমি জানি, বেশ কিছু সময় ধরে ধোনির মাথায় ঘুরছে। আমি বলতে চাই যে কোনও একটা সময়ে আমাদের সবাইকেই সরে দাঁড়াতে হবে। এটা শুধু সময়ের বিষয়। কখন সরে যেতে হবে এবং অধিনায়কত্বের ব্যাটন কার হাতে তুলে দিতে হবে - সে সুরেশ রায়না হোক বা অন্য কোনও তরুণ খেলোয়াড় হোক।’

57

এমনিতে গত কয়েক সংস্করণে চেন্নাইয়ের সহ-অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন রায়না। এবার টুর্নামেন্ট শুরুর আগেই ব্যক্তিগত কারণে চেন্নাইয়ের তিন নম্বর সরে দাঁড়ালেও হলুদ ব্রিগেডের তরফে এখনও ধোনির ডেপুটির নাম ঘোষণা করা হয়নি।

67

তবে প্রাথমিকভাবে ধারনা কোনও ইয়ং জেনারেশনের হাতেই চেন্নাইয়ের ব্যাটন তুলে দিতে চান ধোনি। যে দীর্ঘ বছর ধরে সার্ভিস দিতে পারবে। সেক্ষেত্রে সুরেশ রায়নার সম্ভাবনা কম বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

77

পাশাপাশি এবছর আইপিএলে ধোনির অধিনায়কত্ব নিয়ে ব্র্যাভো বলেছেন,'ধোনিকে ১০০ কোটি মানুষের বিষয়ে চিন্তা করতে হবে না। এখন শুধু সিএসকে ফ্র্যাঞ্চাইজির চারপাশে বিষয়টি ঘোরাফেরা করবে। আমার মনে হয়, তাতে ওঁর ব্যক্তিত্বের কোনও পরিবর্তন হবে না। ধোনি যেভাবে দলকে নেতৃত্ব দিতেন, তাও পরিবর্তন হবে। ধোনি নিশ্চয়ই একইরকম থাকবেন।'
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos