কার ব্যাটিং দেখে হয় 'হার্ট অ্যাটাক', চোখে জল নিয়ে জয়ের পর ড্রেসিং রুমে জানালেন রবি শাস্ত্রী

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক জয়ের পর আবেগপ্রবণ হয়ে পড়লেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। চোখের কোণে জল নিয়ে মন খুলে তার দলের প্রশংশা করলেন শাস্ত্রী। এমন মুহূর্ত বারবার আসে না। তাই দলের প্রতিটি সদস্যকে এই মুহূর্ত চুটিয়ে উপভোগ করতে বললেন ভারতীয় দলের হেডস্যার। টিম ইন্ডিয়ার জয়ের পর ড্রেসিং রুমে যা বললেন শাস্ত্রী তা অনকেটাই 'চক দে ইন্ডিয়া' দে ইন্ডিয়ার কিং খানকে মনে করালো বলেই মত নেটিজেনদের।

Sudip Paul | Published : Jan 20, 2021 7:02 AM IST

110
কার ব্যাটিং দেখে হয় 'হার্ট অ্যাটাক', চোখে জল নিয়ে জয়ের পর ড্রেসিং রুমে জানালেন রবি শাস্ত্রী

জয়ের পর ড্রেসিং রুমে গিয়ে শাস্ত্রী বলেন, যে সাহস, যে জেদ, যে দৃঢ়তা তোমরা দেখিয়েছ, তা অভাবনীয়। সিরিজে তোমরা একবারও দমে যাওনি। ৩৬ রানে অলআউটের পর নিজেদের যে বিশ্বাস ধরে রেখেছ, তা দুর্দান্ত। 
 

210

এছাড়াও ভারতীয়র দলের এই পারফরমেন্স যে বিশ্ব জুড়ে সমাদৃত হচ্ছে সেই কথাও বলেছেন রবি শাস্ত্রী। তিনি বলেন, ৩৬ রানে অলআউট হওয়ার পর যেবভাবে তোমরা ঘুড়ে দাঁড়িয়েছো, আত্মবিশ্বাস দেখিয়েছো তা অনবদ্য। শুধু ভারত নয়, আজ সারা বিশ্ব দাঁড়িয়ে তোমাদের স্যালুট করবে। 
 

310

এই সিরিজে চোটের কারণে একের পর এক তারকা প্লেয়ার ছিটকে যাওয়ার পরও, তরুণ প্লেয়াররা যেভাবে তাদের অভাব বুঝতে না দিয়ে অবিশ্বাস্য পারফরমেন্স করেছে, তাদের সকলকেই কুর্ণিশ জানিয়েছেন শাস্ত্রী। 
 

410

মেলবোর্নে ভারতের হয়ে টেস্টে অভিষেকের পর গাব্বায় দ্বিতীয় ইনিংসে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শুভমন গিল। ন'রানের জন্য টেস্টে প্রথম শতরান হাতছাড়া হলেও তিনিই ভারতের মধ্যে জয়ের বিশ্বাসটা জিইয়ে রেখেছিলেন। সেজন্য বিশেষভাবে শাস্ত্রীর বাহবা কুড়োন শুভমন।
 

510

শাস্ত্রীর প্রশংসার তালিকা থেকে বাদ যাননি চেতশ্বর পুজারা। যিনি প্যাট কামিন্স, জোস হেজেলউডদের আগুনে বোলিং সামলেছেন। ১৪ বার শরীরে লেগেছে বল। তারপরও লড়াই ছাড়েননি। শেষপর্যন্ত ২১১ বলে করেন ৫৬ রান। পুজারাকে যোদ্ধা বলেও আখ্যা দেন ভারতীয় কোচ।
 

610

এই সিরিজ জয়ের পেছনে পন্থের ভূমিকাও কম নয়। তার কারাপ উইকেট কিপিংয়ের জন্য অনেক সমালোচনার সম্মুখীন হতে হয়েছে পন্থকে। তবে যেভাবে পন্থ ব্যাট করে দলকে জিতিয়েছেন পন্থের প্রশংসায় শাস্ত্রী বলেন, ‘ঋষভ, এককথায় অসাধারণ। তুমি যখন ব্যাটিং কর, তথন আমার ও অনেকের হৃদরোগে আক্রান্ত হওয়ার মত অবস্থা হয়। তবে তুমি অনবদ্য’।

710

অধিনায়ক অজিঙ্কে রাহানেরও ভূয়সী প্রশংসা করেছেন কোচ রবি শাস্ত্রী। বিরাট দেশে ফেরার পর যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন রাহানে তা অতুলনীয় বলেই জানিয়েছেন রবি শাস্ত্রী। একজন আদর্শ অধিনায়কের সমস্ত গুণাবলী রাহানে দেখিয়েছে বলে মত ভারতীয় কোচের।
 

810

এছাড়াও ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, টি নটরাজনদের ভূমিকারও প্রশংসা করেছেন শাস্ত্রী। তারা যেভাবে লড়াই করেছে তার কোনও তুলনা হয়না বলেই জানিয়েছেন ভারতীয় কোচ।
 

910

এছাড়াও দলের ফিজিও, তাদের অবদানের কথাও স্বীকার করেছেন রবি শাস্ত্রী। এই সিরিজ তাদের কাছে একচা বিশাল চ্যালেঞ্জ ছিল। যেভাবে একের পর এক প্লেয়ারার চোটের শিকার হয়েছে, তাদের চিকিৎসা থেকে দলের ফিটনেস বজায় রাখা, সব কিছুর জন্যই ফিজিওরা এই সিরিজের অন্যতম নায়ক বলে জানিয়েছেন শাস্ত্রী।

1010

শেষে এই মুহূর্তটা সকলকে উপভোগ করতে বলেন কোচ রবি শাস্ত্রী। এমন মুহূর্ত জীবনে বারবার আসে না, তাই এই মুহূর্ত যতটা সম্ভব সকলকে চুটিয়ে উপভোগ করার কথা বলেন ভারতীয় দলের কোচ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos