Indian Cricketers Birthday: একদিনে ৫ ভারতীয় ক্রিকেটারের জন্মদিন, দেখে নিন তালিকায় কারা

সোমবার নিউজিল্যান্ডকে (NewZealand) ৩৭২ রানে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ভারতের টেস্ট ক্রিকেটের (Indian Test Cricket) ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে জয় এটি। একইসঙ্গে ৬ ডিসেম্বর ভারতীয় ক্রিকেটারদের (Indian Cricketer) জন্মদিনের পারলনের ক্ষেত্রেও বিরলতম দিন। কারণ একই দিনে ৫ ভারতীয় ক্রিকেটারের জন্মদিন (5 Indian Cricketers Birthday)। দেখে নিন তালিকায় কারা।

Sudip Paul | Published : Dec 6, 2021 1:40 PM IST

110
Indian Cricketers Birthday: একদিনে ৫ ভারতীয় ক্রিকেটারের জন্মদিন, দেখে নিন তালিকায় কারা

শ্রেয়াস আইয়র-
ভারতীয় ক্রিকেটের তরুণ তারকা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হল শ্রেয়স আইয়র। বিগত কিছু বছর ধরে সাদা  বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছেন তিনি। মাঝে কিছুটা  সময় চোটের কারণে বাইরে থাকলেও,চোট সারিয়ে ফিরেই টেস্ট অভিষেকে সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছেন শ্রেয়স আইয়র। 
 

210

আইপিএলে সাফল্যের সঙ্গে খেলেছেন শ্রেয়স। ২০২০ মরসুমে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়ে রানার্সআপ করেছিলেন শ্রেয়স। সোমবার তার ২৭ তম জন্মদিন। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন  তিনি। আইয়ার এখন পর্যন্ত ২২টি ওডিআই, ৩২টি টি-টোয়েন্টি ও ২টি টেস্ট ম্যাচ খেলেছেন।

310

জসপ্রিত বুমরাহ-
জসপ্রিত বুমরাহ, যিনি বিশ্ব ক্রিকেটে ভারতীয় ফাস্ট বোলিংয়ের একটি নতুন সংজ্ঞা লিখেছেন, তার জন্মদিনও ৬ ডিসেম্বর। বর্তমানে বিশ্বের সেরা কিংবদন্তি ব্যাটসম্যানরা তার মুখোমুখি হতে ভয় পান।  ডেথ ওভারে তার ইয়র্কাররে জন্য ইয়র্কার বা ডেথ ওভার স্পেশালিস্টও বলা হয়।

410

সোমবার নিজের জন্মদিনে সকাল থেকেই দেশ ও বিদেশ জুড়ে বুমরার  ফ্যান ফলোয়ার্সরা জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে। বর্তমানে তিনি ভারতীয় দলের বাইরে বিশ্রামে রয়েছেন। বুমরা এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৪টি টেস্ট ম্যাচ, ৬৭টি ওডিআই এবং ৫৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।
 

510

রবীন্দ্র জাদেজা-
৬ ডিসেম্বর আরও এক ভারতীয় ক্রিকেটার তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজারও জন্মদিন। তিনি 'স্যার জাদেজা' নামেও সতীর্থদের মধ্যে পরিচিত। রবীন্দ্র জাদেজা বর্তমানে টিম ইন্ডিয়ার প্রতিটি ফর্ম্য়াটে এক অপরিহার্য ক্রিকেটার।
 

610

৩৩ বছর বয়সেও বোলিং,ব্যাটিং, ফিল্ডিং সব বিভাগেই  দুরন্ত পারফর্ম করেন। জন্মদিনের দিন সকাল থেকে শুভেচ্ছা পাচ্ছেন জাড্ডু। পরিবারের সঙ্গেও রয়েছে বিশেষপরিকল্পনা। জাদেজাভারতের হয়ে এখনও পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৬৮টি ওয়ান ডে ও ৫৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। 

710

করুণ নায়ার-
আন্তর্জাতিক ক্রিকেটে শুরুটা দুরন্ত করেছিলেন তরুণ ডান হাতি ব্যাটসম্যান করুণ নায়ার। বীরেন্দ্র সেওয়াগের পর তিনি একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যার টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি রয়েছে। আইপিএলেও বেশ কিছু বছর ধরে খেলছেন তিনি।
 

810

ভারতের হয়ে এখনও পর্যন্ত ৬টি টেস্ট ম্যাচ ও ২টি ওয়ান ডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন  করুণ নায়ার। । গত ৫ বছর ধরে দলে জায়গা করে নিতে হিমশিম খেতে হচ্ছে তাকে। জন্মদিনে তাকে আন্তরীক প্রীতি, শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন সতীর্থরা।
 

910

আরপি সিং-
ভারতীয় দলে যে সকল বাঁ-হাতি পেসারদের হাতে ভালো সুইং ছিল তাদের মধ্যে অন্যতম আরপি সিং। তারা 'ব্যানানা'সুইয়ের জন্য খুব প্রসিদ্ধ ছিলেন তিনি। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন  আরপি সিং। 

1010

প্রাক্তন এই ক্রিকেটারের জন্মদিনও ৬ ডিসেম্বর। ভারতীয় দলের হয়ে ১৪টি টেস্ট, ৫৮টি ওয়ান ডে ও ১০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রুদ্রপ্রতাপ সিং। জন্মদিনের সকাল থেকে প্রাক্তন থেকে বর্তমান ক্রিতেটার ও পরিবারের লোকেরা শুভেচ্ছা জানিয়েছেন তাকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos