নামে নয়,কাজেও অধিনায়ক, জেনে নিন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিতের এমন কিছু রেকর্ড

শনিবার পড়তে চলেছে আইপিএলের ঢাকে কাঠি। চেন্নাই ও মুম্বই ডুয়েল দিয়ে শুরু হতে চলেছে ভারতের কোটিপতি লিগের ১৩ তম অভিযান। প্রথম ম্যাচে বরাবররে মত মুম্বইয়ের সবথেকে বেশি যার উপর আশা ভরসা তিনি দলের অধিনায়ক রোহিত শর্মা। হিটম্যান আইপিএলের ইতিহাসে সব থেকে সপ ব্যাটসম্যানদের মধ্যেও অন্যতম। তাই আইপিএল শুরুর আগে দেখে নেওয়া যাক প্রতিযোগিতায় মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দলের অধিনায়কের ৫টি রেকর্ড।

Sudip Paul | Published : Sep 18, 2020 3:21 PM IST / Updated: Sep 18 2020, 09:56 PM IST

15
নামে নয়,কাজেও অধিনায়ক, জেনে নিন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিতের এমন কিছু রেকর্ড

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার নিরিখে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা প্রতিযোগিতার ইতিহাসে সবথেকে সফল অধিনায়ক। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ সালে আইপিএল চ্য়াম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ান্স দল। 
 

25

রোহিত শর্মা আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যানও। রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মোট চারটি মরশুমে ৪০০-র বেশি রান করেছেন। ২০১২ সালে ৪৩৩, ২০১৩ সালে ৫৩৮, ২০১৫ সালে ৪৮২ ও ২০১৯ সালে ৪০৫ রান করেছেন হিটম্যান। সব মিলিয়ে আইপিএলের ইতিহাসে মোট ৭ বার চারশোর বেশি রান করেছেন রোহিত। 
 

35

মুম্বই ইন্ডিয়ান্স দলের ইতিহাসেও সবথেকে বেশি রান স্কোরারের নাম রোহিত শর্মা। ১৪৩ ম্যাচে তিনি ৩৭২৮ রান সংগ্রহ করেছেন। পোলার্ড রয়েছেন দ্বিতীয় স্থানে। মুম্বইের জার্সিতে তাঁর সংগ্রহ ২৭৫৫ রান।
 

45

দলের হয়ে সব থেকে বেশি অর্ধশতরানও করেছেন হিটম্যান। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত শর্মার অর্ধশতরানের সংখ্যা ২৮। এই মরসুমে সেই সংখ্যা আরও বাড়িয়ে নেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী হিটম্যান।

55

২০১৬ সালে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে একটি ম্যাচে ৪টি ক্যাচ ধরেন রোহিত। উইকেটকিপার ছাড়া মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে কোনও ফিল্ডারের যা টুর্নামেন্টের ইতিহাসে রেকর্ড।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos