ম্যাচ গড়াপেটা থেকে যৌন কেলেঙ্কারি, একাধিক বিতর্কে জড়িয়েছিল আসাদ রউফের নাম

নিজের বাড়িতেই হৃদরোগে (Heart Attack)আক্রান্ত হয়েছেন পাকিস্তানের (Pakistan) ও আইসিসির (ICC) প্যানেলভুক্ত প্রাক্তন আম্পায়র আসাদ রউফ  (Asad Rauf)। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। ২৩১টি আন্তর্জাতিক ম্য়াচে আম্পায়ারিং করেছেন তিনি। বিতর্ক ও খ্যাতি দুই ছিল তার সঙ্গী। জেনি নিন কোন কোন বিতর্কে জড়িয়েছিলেন আসদ রউফ। 
 

Sudip Paul | Published : Sep 15, 2022 10:40 AM IST / Updated: Sep 15 2022, 04:13 PM IST

16
ম্যাচ গড়াপেটা থেকে যৌন কেলেঙ্কারি, একাধিক বিতর্কে জড়িয়েছিল আসাদ রউফের নাম

আসাদ রউফ ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন।  ২০১৩ সালে বুকিদের কাছ থেকে উপহার নেওয়ায়  বিতর্কে জড়িয়ে যায় আসাদ রউফের নাম। তার পরিবর্তে একটি দলকে সাহায্য করেছিলেন।

26

বিষয়টি নিয়ে তদন্তে করেছিল বিসিসিআই  ও আইসিসি। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। অভিযোগ প্রমাণ হওয়ার পর ২০১৬ সালে রউফকে পাঁচ বছর নির্বাসিত করে বিসিসিআই। এর পর থেকেই আম্পায়ারিং থেকে দূরে সরতে বাধ্য হন তিনি।

36

এছাড়া লীনা কাপুর নামে এক মডেলের সঙ্গে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ উঠেছিল। ওই মডেল ধর্ষণের অভিযোগও এনেছিলেন পাক আম্পায়ারের বিরুদ্ধে। রউফ অভিযোগ অস্বীার করলেও ওই মডেলের সঙ্গে ছবি প্রকাশ্যে এসেছিল।

46

ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ার পরও সম্প্রতি শিরনামে এসেছিলেন আসাদ রউফ। লাহোরে একটি জুতোর দোকানে তাকে জুতো বিক্রি করতে দেখা গিয়েছিল তাকে। যেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লগেনি।

56

আসদ রউফ বলেছিলেন, 'আমার কর্মচারীদের জন্য এই কাজ করি। ওদের সংসার যাতে চলে, সেটার চেষ্টা করি। কোনও লোভ নেই। অনেক টাকা দেখেছি জীবনে। আমার এক সন্তান বিশেষ ভাবে সক্ষম। আর এক জন সদ্য আমেরিকা থেকে পড়াশোনা করে ফিরেছে। ওদের নিয়েই সময় কেটে যায়। আমি যেটাই করি, সেটার শিখরে পৌঁছনোর চেষ্টা করি। ক্রিকেট খেলার সময়েও তার শিখরে পৌঁছে গিয়েছিলাম। আম্পায়ারিংয়ের সময়েও তাই। এখন দোকানদার হিসেবেও সবার উপরে পৌঁছতে চাই।' 

66

সব বিতর্ক ও খ্যাতিকে পেছনে ফেলে বুধবার রাতে লাহৌরে নিজের বাড়িতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। প্রাক্তন আম্পায়েরের মৃ্ত্যুর খবর জানিয়েছেন তার ভাই। মৃত্যুকালে বয়স হয়েছিব ৬৬ বছর।  প্রাক্তন আইসিসির এলিট প্যানেল আম্পায়ারের মৃত্যুতে শোকের পরিবেশ ক্রিকেট মহলে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos