কোহলির পর কে হতে পারে টিম ইন্ডিয়ার অধিনায়ক, জানিয়ে দিলেন সুনীল গাভাসকর

সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ড পারি দেবে ভারতীয় দল। প্রথমবারই বিশ্ব জয় করতে মরিয়া বিরাট কোহলির দল। এরই মধ্যে আগামি দিনে কোহলির সিংহাসনে বসার সম্ভাবনা রয়েছে কোন ভারতীয় ক্রিকেটারের, নিজের পছন্দের কথা জানিয়ে দিলেন কিংবদন্তী সুনীল গাভাসকর।

Sudip Paul | Published : May 13, 2021 1:17 PM IST

18
কোহলির পর কে হতে পারে টিম ইন্ডিয়ার অধিনায়ক, জানিয়ে দিলেন সুনীল গাভাসকর

দীর্ঘ দিন তিন ফর্ম্যাটেই ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন বিরাট কোহলি। বর্তমানে বিরাটের বয়স ৩২। এখনও বেশ কিছু বছর বিরাট অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে পারবেন।

28

কিন্তু বিরাটের পর কে? এই প্রশ্ন কিন্তু প্রায়শই ঘোরাফেরা করে ভারতীয় ক্রিকেটের অন্দরে। আগামি অধিনায়ককে এখন থেকেই তৈরি করার কথা বলেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা।

38

সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার আগে আগামি দিনে কে হতে পারেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। তার খোঁজ দিলেন কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাসকর।

48

সুনীল গাভাসকর ভারতের তরুণ উইকেট রক্ষক ব্য়াটসম্যান ঋষভ পন্থের মধ্যে ভবিষ্যতের অধিনায়ক দেখতে পান। দিল্লি ক্যাপিটালসের হয়ে ঋষভ পন্থের অধিনায়কত্বের  প্রশংসাও করেছেন সানি।

58

শ্রেয়স আইয়ার না থাকায় এ বারের আইপিএল-এ দিল্লি দলের অধিনায়ক ছিলেন পন্থ। প্রতিযোগিতা স্থগিত হওয়ার আগে তাঁর নেতৃত্বে ৮টি ম্যাচের মধ্যে ৬টিতে জয় পায় দিল্লি।

68

এক সাক্ষাৎকারে গাভাসকর বলেছেন,'পন্থের নেতৃত্বে দারুণ খেলল দিল্লি। ছয় নম্বর ম্যাচ অবধি ওর অধিনায়কত্ব নিয়েই প্রশ্ন করে গেল সকলে। সবাই একই প্রশ্ন করে ওকে ক্লান্ত করে দিয়েছিল। কিন্তু পন্থ আগুনটা ধরে রেখেছিল। নিজের মধ্যে জ্বালিয়ে রেখেছিল সেটা। হ্যাঁ, ও ভুল করেছে, সব অধিনায়কই করে'।

78

এছাড়াও গাভাসকর বলেছেন,'আইপিএল-এর বেশ কিছু ম্যাচে ও বুঝিয়ে দিয়েছে কতটা বুদ্ধিমান ও। পরিস্থিতি বুঝে খুব দ্রুত নিজের ভুল থেকে শিখে নিতে পারে পন্থ। কোনও সন্দেহ নেই যে ভবিষ্যতে ওকে অধিনায়ক হিসেবে ভাবা যেতেই পারে'।
 

88

বরাবরই ধোনির ভক্ত ঋষভ পন্থ। প্রিয় মাহি ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন পন্থ। এমনিতেও পন্থকে অনেকেই ধোনির উত্তরসুরী বলে থাকেন। এবার দেখা যাক আবার কোনও উইকেট রক্ষক-ব্য়াটসম্য়ানের হাত যায় কিনা ভারতীয় দলের ব্যাটন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos