সচিন-ধোনি-কোহলিদের সম্পত্তি এক জায়গায় করলেও তা তুচ্ছ, এই তরুণ ভারতের সব থেকে ধনী ক্রিকেটার

চলছে টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) । ২২ গজের পাশাপাশি মাঠের বাইরের খবর জানার কৌতুহলও ফ্যানেদের মধ্যে তুঙ্গে। আজ আপনাদের জানাবো ভারতের সবথেকে ধনী ক্রিকেটার সম্পর্কে। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), এমএস ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মা (Rohit Sharma) নয়, ভারতের সবথেকে ধনী ক্রিকেটারের নাম জানলে অবাক হবেন আপনারা। যার সম্পত্তির পরিমাণ জানলে চোখ কপালে উঠবে সকলের। চলুন জানা যাক ভারতের সব থেকে ধনী ক্রিকেটারের সম্পর্কে।

Sudip Paul | Published : Nov 8, 2021 12:52 PM IST

110
সচিন-ধোনি-কোহলিদের সম্পত্তি এক জায়গায় করলেও তা তুচ্ছ, এই তরুণ ভারতের সব থেকে ধনী ক্রিকেটার

ব্যক্তিগত সম্পত্তির নিরিখে ভারতের সবথেকে ধনী ক্রিকেটারের নাম হল আর্যমান বিড়লা। মধ্যপ্রদেশের রঞ্জি দলের হয়ে খেলেছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। সেঞ্চুরিও করেছেন তিনি। তার প্রতিভার প্রশংসা করেছেন অনেকেই।

210

শুধু ঘরোয়া ক্রিকেট নয়, ২০১৮ সালে আইপিএল দল রাজস্থান রয়্যালস দলের সঙ্গেও যুক্ত ছিলেন এই তরুণ ক্রিকেটার। রাজস্থান রয়্যালস ক্রিকেটারদের সঙ্গে খোশ মেজাজে ফটো শুট করতেও  দেখা গিয়েছে আর্যমান বিড়লাকে।

310

আর্যমান বিড়লার সর্বমোট সম্পত্তির পরিমাণ জানল চোখ কপালে উঠবে আপনার। প্রায় ৭০ হাজার কোটি টাকা।  ভারতীয় কোনও ক্রিকেটারের  এত টাকার সম্পত্তি নেই। এর ধারে কাছেও নেই ভারতের কোনও তারকা ক্রিকেটারও।

410

ভারতের সবথেকে ধোনি ক্রিকেটার যাদের বলা হয় সচিন তেন্ডুলকর, এমএস ধোনি, বিরাট কোহলিদের সম্পত্তি একত্রিত করলেও তার থেকে অনেক বেশি সম্পত্তির আর্যমান বিড়লার। সচিন-ধোনি-কোহলিদে মোট সম্পত্তি ২৫০০ কোটি টাকার একটু বেশি।
 

510

এই আর্যমান কে জানেন? আদিত্য বিড়লা গ্রুপের পরবর্তী প্রজন্ম আর্যমান। তবে ব্যবসায় নয়, বরং ক্রিকেট মাঠেই তাঁর আগ্রহ। ব্যবসায়ী কুমার মঙ্গলম বিড়লা তাঁর বাবা। তাঁর সম্পত্তির পরিমাণ ৭০ হাজার কোটি টাকা।  পারবারিক সূত্রে তার পরবর্তী মালিক আর্যমান।

610

ছোটবেলা থেকে পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন তাঁর। তাই খুব কম বয়সেই ক্রিকেট খেলাও শুরু করেছিলেন আর্যমান বিড়লা।  ঘরোয়া ক্রিকেটে প্রথম শতরানের পর তিনি বলেছেন,'পারিবারিক ঐতিত্যের চাপ তো আছে। তা থাকবেও। তবে নিজের পরিচয় তৈরি করতে হবে।'
 

710

এছাড়াও তিনি জানিয়েছিলেন, 'ক্রিকেট খেলতে যখন মাঠে নামি, তখন পারিবারিক পরিচয় খুব একটা প্রভাব ফেলে না। দক্ষতা না থাকলে পারিবারিক পরিচয় দিয়ে রান করা সম্ভব নয়।'তাই  যোগ্যতার উপরই বেশি জোর দিতেপছন্দ করেন তিনি।
 

810

ইচ্ছে করলেই বাবার কোম্পানিতে অন্যতম কর্ণধার হিসেবে নাম লেখাতে পারতেন। কিন্তু সেটা করেননি। নিজের পরিচয় তৈরির জন্য লড়ছেন আর্যমান। ক্রিকেট তারপ্রধান ধ্যান জ্ঞান। যতদিন সম্ভব ক্রিকেটে স্ট্যান্ড করার জন্য চষ্টা করে যাবেন তিনি।
 

910

তবে এই মুহূর্তে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে কিছু দিনের বিরতিতে রয়েছেন তিনি। তার চিকিৎসা চলছে বলেও খবর। খুব শীঘ্রই সম্পূর্ণ সুস্থ হয়ে ফের ২২ গজে ফেরার জন্য মুখিয়ে নিয়েছে এই তরুণ বাঁ-হাতি ক্রিকেটার। 

1010

ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেও, মাঠে ফেরার জন্য উদগ্রীব তিনি।  চলতি টি২০ বিশ্বকাপ ২০২১-এর যাবতী আপডে়ও রাখছেন আর্যমান বিড়লা। পরিবার-পরিজন থেকে শুরু করে সকলেই তার সুস্থতা কামনা করেছেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos