টি২০ বিশ্বকাপে কোহলির ভাগ্য ফেরাতেই কী দলে মেন্টর ধোনি, ভারত জিতলে কৃতিত্ব হবে কার

টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। বুধবার দল ঘোষণার সঙ্গে এই কথাও জানানো হয়েছে বিসিসিআইের তরফে। কিন্তু হঠাৎ কেন মেন্টর ধোনি। তাহলে কোহলি-শাস্ত্রী জুটির উপর ভরসা হারাচ্ছে বোর্ড। না আইসিসি ট্রফিতে কোহলির গুড লাক হিসেবে পাঠানো হচ্ছে ধোনিকে। উঠছে নানা প্রশ্ন। 

Sudip Paul | Published : Sep 9, 2021 5:19 AM IST / Updated: Sep 09 2021, 12:49 PM IST

112
টি২০ বিশ্বকাপে কোহলির ভাগ্য ফেরাতেই কী দলে মেন্টর ধোনি, ভারত জিতলে কৃতিত্ব হবে কার

বুধবার ঘোষিত হয়েছে আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল। ১৫ জনের দলের পাশাপাশি ৩ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে রবিচন্দ্রন অশ্বিনের ফেরা ছিল বিশ্বকাপের দলের প্রধান চমক।
 

212

কিন্তু বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলে ভারতীয় দল ঘোষণার পরপরই আরও একটি ট্যুইট। যা বিশ্বকাপ দল ঘোষণার সবথেকে বড় চমক বলেই ধরে নেওয়া হচ্ছে। বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গে মেন্টর হিসেবে থাকছেন মহেন্দ্র সিং ধোনি। 
 

312

বুধবার দল গঠনের পর এই ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলকে মেন্টর করবেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।’

412

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ ধোনিকে মেন্টর হিসেবে যুক্ত করার কথা বলেন। এক বাক্যে রাজি হয়ে যান কোহলিরা। জয় শাহ বলেন,'আমি যখন দুবাইতে ছিলাম সেই সময় ধোনির সঙ্গে কথা বলি। ও রাজি হয় দলের মেন্টর হতে। বাকিদের আমার ভাবনার কথা বললে সবাই এক বাক্যে রাজি ছিল। অধিনায়ক, সহ-অধিনায়ক, কোচ সবাই মত দেয়।'

512

ভারতীয় দলে ফের শাস্ত্রী, কোহলী, ধোনি ত্রিকোণ সমীকরণ। এটাই ফেরাতে চেয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। মেন্টর হিসেবে ধোনিকে এনে সেই কাজটাই করে দিলেন বোর্ড সচিব।

612

২০১৯ বিশ্বকাপে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপরল দীর্ঘ বিরতির পর ২০২০ সালের ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান মাহি। তারপর ফের ভারতীয় দলে নতুন ভূমিকায় ধোনির ফিরে আসার খবরে উচ্ছ্বসিত ফ্যানেরা।

712

এর পরেই টুইটারে মন্তব্য এবং লাইকের বন্যা দেখা দেয়। ভক্তরা তাদের নিজস্ব প্রতিক্রিয়া জানায়। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর টুইট করে এই ছবিটি শেয়ার করেছেন এবং লিখেছেন, 'এমএস ধোনি - ভারতীয় ড্রেসিংরুমে চমকপ্রদ প্রবেশ।'
 

812

একই সময়ে, একজন ভক্ত লিখেছেন যে, বিসিসিআই সভাপতি - 'দাদা, মেন্টর - এমএস ধোনি, ক্যাপ্টেন - কোহলি, ভাইস ক্যাপ্টেন - রোহিত..এই বিশ্বকাপে আগুন লাগতে চলেছে।'
 

912

টুইটারের পাশাপাশি ইনস্টাগ্রামেও পোস্টের বন্যা ছিল। কোহলি এবং ধোনির ছবি শেয়ার করে ভক্তরা বলছেন, 'মাহিরাট পুনর্মিলনের জন্য অপেক্ষা করতে পারছি না'।

1012

উচ্ছ্বাসের পাশাপাশি অনেক নেটাগরিক প্রশ্নও তুলেছে যে যদি ভারত বিশ্বকাপ জেতে তাহলে কৃতিত্ব কার হবে। কোহলি, রোহিত, শাস্ত্রী না ধোনি। অনেকেই তো বলছেন ভারত বিশ্বকাপ জিতলে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে ধোনিকে পাঠানো হবে।
 

1112

এছাড়া অনেকেরই মতে আইসিসি ট্রফি এখনও অধরা রয়েছে বিরাট কোহলির। আইসিসি ট্রফিতে ভাগ্য কিছুতেই সাথ দিচ্ছেনা বিরাটের। সেখানে আইসিসি ট্রফিতে ধোনি সবথেকে সফল। কোহলির গুড লাক ফেরাতেই ধোনিকে মেন্টর হিসেবে ফেরানো হয়েছে।
 

1212

তবে যাই হোক ধোনির ভারতীয় দলে নতুন ভূমিকায় প্রত্যাবর্তনের খবরে খুশি দেশ তথা বিশ্ব জুড়ে ক্রীড়া প্রেমিরা। বিশ্বকাপে কোহলি-ধোনি-রোহিত ও শাস্ত্রী ম্য়াজিকে বিশ্বজয় দেখার অপেক্ষায় দেশবাসী।

Share this Photo Gallery
click me!
Recommended Photos