বিরাট কোহলির দুর্বলতা, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই বলে দিলেন প্রাক্তন তারকা

১৮ জুন থেকে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারত বনাম নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটের বিশ্ব জয়ের মহারণকে ঘিরে চড়ছে পারদ। দুই দলই একে অপরের কমজুড়ি খুঁজতে করছে নানা পরিকল্পনা। এরইমধ্যে বিরাট কোহলির দুর্বলতা কোথায় তা কিউদের বলে দিলেন প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক গ্লেন টার্নার।

Sudip Paul | Published : Jun 8, 2021 1:54 PM IST

110
বিরাট কোহলির দুর্বলতা, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই বলে দিলেন প্রাক্তন তারকা

সাউদ্যাম্পটনের রোজ বোল ক্রিকেট স্টেডিয়ামে বসতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রথম ফাইনাল ম্য়াচ জিতে টেস্ট ক্রিকেটে ইতিহাসের পাতায় নাম লেখাতে মরিয়া দুই দল। 

210

ভারতীয় দলে একাধিক তারকা ব্যাটসম্যান রয়েছে। কিন্তু অধিনায়ক বিরাট কোহলির উইকেটের মর্ম যে সবার থেকে আলাদা তা ভালো করেই জানেন নিউজিল্যান্ডের বোলাররা।
 

310

সেই কারণেই আইপিএলে একসঙ্গে আরসিবিতে খেলেও, টেস্ট চ্যাম্পিয়নশিপের বল দিয়ে বিরাট কোহলিকে বল করতে রাজি হননি পেসার কাইল জেমিসন।

410
এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নিউজিল্যান্ড দলকে বিরাট কোহলির দুর্বলতা কোন জায়গায় তা বলে দিলেন প্রাক্তন কিউই অধিনায়ক গ্লেন টার্নার।
510

গ্লেন টার্নার বলেন,'স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় বলের সুইং ও লেংথ মোকাবিলা করতে বিরাট কোহলিকে কতটা সমস্যায় পড়তে হয় সেটা নতুন ভাবে অনুমান করার প্রয়োজন নেই। '

610

এছাড়াও টার্নার বলেন, গত বছর আমাদের দেশে কিংবা এর আগে ইংল্যান্ডে বল সুইং করলে বিরাট কোহলির কতটা সমস্যা হয় সেটা বোঝা গিয়েছিল।  তাই সেটাই বজায় রাখার কথা বলেন তিনি।

710
তবে নিজের দলকেও সাবধান করে দিয়েছেন গ্লেন টার্নার। বলেছেন,শুধু কোহলি নয়, সাউদ্যাম্পটনের পিচে বল সুইং করলে আমাদের ব্যাটসম্যানদেরও পরীক্ষা দিতে হবে। তাই কোহলী চাপে থাকলে আমাদের দল যে এগিয়ে থাকবে, সেটা আর নতুন ভাবে বলার অপেক্ষা রাখে না।
810

প্রাক্তন কিউই অধিনায়কের দাবি,জুন মাসের এই সময় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের আবহাওয়া অনেকটা একই রকম। তাছাড়া বিশ্ব টেস্ট ফাইনালের আগে কেন উইলিয়ামসনের দল দুটো টেস্ট খেলে ফেলবে। তাই ১৮ জুন থেকে শুরু হতে চলা ফাইনালে তাঁর দেশ এগিয়ে আছে।
 

910

২০২০ সালে শুরুর দিকে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় দল। সেখানে দুই টেস্টের ৪ ইনিংসে মাত্র একবার ২০০ রান করতে পেরেছিল টিম ইন্ডিয়া। কোহলির ব্য়াট থেকে ২ ম্য়াচে এসেছিল মাত্র ৪১ রান।

1010

তবে এইসব কিছু নিয়ে বাবতে নারাজ ভারতীয় ক্রিকেট দল। রোজ বোলে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে বিরাট কোহলির দল। ফাইনালের আগে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া।

Share this Photo Gallery
click me!
Recommended Photos