বলিউড সেলেবদের বর্ডিগার্ডের মাস-মাইনে লক্ষ লক্ষ টাকা, শুনলে চোখ কপালে উঠবে আপনারও

বলিউডের সেলিব্রিটিরা প্রায় প্রত্যেকেই ব্যক্তিগত বর্ডিগার্ড রাখেন। শাহরুখ, সলমন, অমিতাভ বচ্চন থেকে শুরু করে দীপিকা, অনুষ্কা, আলিয়া ভাট - প্রায় প্রত্যেকেরই ব্যক্তিগত বর্ডিগার্ড রয়েছে। কিন্তু জানেন কি তাদের বার্ষিক প্যাকেজ কত? তাদের বার্ষিক মাইনে শুনলে চোখ কপালে উঠবে আপনাও।  তবে বলিউড সেলেবরা যে টাকা বেতন হিসেবে দেন তার বাইরেও নানাধরেনর উৎসব অনুষ্ঠানে মোটা অঙ্কের টাকা প্রদান করেন বলে শোনা যায়। 
 

Saborni Mitra | Published : Jul 5, 2022 12:56 PM IST

17
বলিউড সেলেবদের বর্ডিগার্ডের মাস-মাইনে লক্ষ লক্ষ টাকা, শুনলে চোখ কপালে উঠবে আপনারও


বলিউড বাদশা হিসেবে পরিচিত শাহরুখ খান। তাঁর ব্যক্তিগত বর্ডিগার্ড রবি সিং। যেকোনও অনুষ্ঠান থেকে শুরু করে শ্যুটিং - সবর্দাই অনুগত হিসেবে শাহরুখ খানের পাশে দেখতে পাওয়া যায়। কিং খান তাঁকে বছরে ২-৩ কোটি টাকা বেতন হিসেবে দেন। 

27


ভাইজানের বিশ্বস্ত অনুচরের নাম শেরা। সলমন খানের বর্ডিগার্ড কাম ছায়াসঙ্গীও বলা যেতে পারে। বলিপাড়ায় কান পাতলে শোনা যায় শেরা আর সমলন খান রীতিমত বন্ধু। শোনা যায় সলমন খান তাঁর বর্ডিগার্ডকে বছরে ২ কোটি টাকা বেতন হিসেবে দেন। শেরার একটি ব্যক্তিগত নিরাপত্তা এজেন্সিও রয়েছে। সেখান থেকে বলি স্টাররা অনেকেই বর্ডিগার্ড নেন। 

37


বলিউড শাহেনশাহ এখনও চুটিয়ে অভিনয় করে যায়। বলিপাড়ার প্রায় সব অনুষ্ঠানেই হাজির থাকে। এছাড়াও ব্যক্তিগত নিমন্ত্রণেই যান। আর সেই সময় তাঁর সঙ্গে থাকে বা নিরাপত্তার পুরো দায়িত্ব নেয় জিতেন্দ্র শিন্ডে। সশস্ত্র নিরাপত্তারক্ষী তাঁর। বছরে ৯০ লক্ষ তেকে দেড় কোটি টাকা বেতন হিসেবে দেন অমিতাভ। 

47


বলিউডের পারফেকশানিস্ট হসেবে পরিচিত আমির খান। তাঁর বর্ডিগার্ডের নাম যুবরাজ গোড়পাড়ে। বছরে ১ থেকে আড়াই কোটি টাকা বেতন হিসেবে দেন অমির খান। 

57


অক্ষয় কুমার- নিজের নিরাপত্তার পাশাপাশি স্টারডাম নিয়েও যথেষ্ট সচেতন। তাঁর ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীর নাম শ্রেয়শ। তিনি বছরে ১-২ কোটি টাকা বেতন হিসেবে দেন ব্যক্তিগত বর্ডিগার্ডকে। 

67

বর্তমান বলিউডের ব্যস্ততম নায়িকা। দীপিকার ছায়াসঙ্গী তাঁর বডিগার্ড। ম্যাডামের সুবিধে অসুবিধে সবই দেখেন জালাল। আর সেই জন্য দীপিকা তাঁকে বাৎসরিক ৯০ থেকে দেড় কোটি টাকা প্রদান করেন। ব্যক্তিগত পরিসর ছাড়া সর্বত্রই বর্ডিগার্ডের উপস্থিতি টের পাওয়া যায়। 
 

77


অনুষ্কা ও বিরাট- সেলেব দম্পতির নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সোনু। দুই সেবেল দম্পতি তাঁদের বর্ডিগার্ডকে বেতন হিসেবে দেন ১ কোটি ২০ লক্ষ টাকা।  তবে বলিউড সেলেবরা যে টাকা বেতন হিসেবে দেন তার বাইরেও নানাধরেনর উৎসব অনুষ্ঠানে মোটা অঙ্কের টাকা প্রদান করেন বলে শোনা যায়। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos