৯৬ বছর বয়সে প্রয়াত বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনার হানা মোরি, তাঁর সম্পত্তির পরিমাণ অবাক করবে

প্রখ্যাত জাপানিজ ফ্যাশন ডিজাইনার হানা মোরি ৯৬ বছর বয়সে মারা গেলেন। বৃহস্পতিবার তার অফিস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। ডিজাইনার হানা মোরি চলচ্চিত্রে পোশাক ডিজাইনের জন্য বিখ্যাত ছিলেন। তিনিই জাপানের সম্রাজ্ঞী মাসাকোর বিয়ের গাউন ডিজাইন করেছিলেন।

Senjuti Dey | Published : Aug 18, 2022 3:36 PM IST

14
৯৬ বছর বয়সে প্রয়াত বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনার হানা মোরি, তাঁর সম্পত্তির পরিমাণ অবাক করবে

জাপানের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার, হানা মোরি, তিনি তার সিগনেচার প্রজাপতি মোটিফ এবং অসংখ্য সিনেমার ফ্যাশন ডিজাইন করার জন্য জনপ্রিয় ছিলেন। তিনি ৯৬ বছর বয়সে মারা গেলেন বলে বৃহস্পতিবার তার অফিস থেকে জানানো হয়েছে। জাপানের সম্রাজ্ঞীর বিয়ের গাউন ডিজাইন করার জন্যও মোরি জনপ্রিয় ছিলেন। তার পুরো কর্মজীবন জুড়ে, মোরি একজন ফ্যাশনেবল এবং আধুনিক জাপানের উত্থানের প্রতীক।

24

হানা মোরি ১১ আগস্ট তার টোকিওর বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রয়াত ডিজাইনারের অফিস অনুসারে, তার হালকা জ্বর হয়েছিল। তবে তার মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি।জাপানের সম্রাজ্ঞী মাসাকো যখন ১৯৯৩ সালে তৎকালীন মুকুটধারী যুবরাজ, সম্রাট নারুহিতোকে বিয়ে করেছিলেন, তখন তিনি একটি হানা মোরি বিবাহের গাউন পরেছিলেন যা গোলাপ-পাপড়ির নিদর্শন দিয়ে সজ্জিত ছিল। মোরি ব্যাঙ্ক ক্লার্ক, জাপান এয়ারলাইন্সের ফ্লাইট অ্যাটেনডেন্ট, হাই স্কুলের ছাত্র এবং বার্সেলোনা অলিম্পিকে জাপানি দলের জন্যও ইউনিফর্ম ডিজাইন করেছিলেন। যদিও ইউনিফর্মগুলি তার রানওয়ে ডিজাইনের মতো উজ্জ্বল নাও হতে পারে, তবুও তারা ফ্যাশনে উচ্চ, রুচিশীল এবং তাদের ভূমিকার জন্য উপযুক্ত ছিল।

 

আরও পড়ুনঃ সহবাসে মজে সিদ্ধার্থ-কিয়ারা, বিয়েতে আমন্ত্রণ না পেলে কষিয়ে থাপ্পড় মারার হুমকি দিলেন করণ, কিন্তু কেন?

34


জাপান আরেক বিশ্ব-বিখ্যাত জাপানি ডিজাইনার ইসি মিয়াকে হারানোর এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে হানা মোরির মৃত্যু ঘটে। ৫ আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জাপানি ডিজাইনারদের একজন অগ্রদূত মোরি ১৯৫১ সালে তার স্টুডিও খোলেন। ১৯৬৫ সালে তিনি তার প্রথম নিউইয়র্ক শো করেছিলেন যা 'পূর্বের সাথে পশ্চিমের মিলন' হিসাবে প্রশংসিত হয়েছিল।

 

আরও পড়ুনঃ বিজয়ের কেরিয়ার, স্বাস্থ্য ও প্রেম নিয়ে ভবিষ্যৎবাণী করলেন পন্ডিত জগন্নাথ, কি আছে লাইগারের ভাগ্যে?

44


হানা মোরির মোট সম্পদ এবং ব্যক্তিগত জীবন: তার মৃত্যুর সময় ফ্যাশন ডিজাইনারের মোট সম্পদের পরিমাণ প্রায় ১.৫ মিলিয়ন ডলার বলে জানা গেছে। তার পরিবারে বর্তমানে রয়েছেন তার দুই ছেলে, এক মেয়ে এবং সাত নাতি-নাতনি। মোরির স্বামী কেন মোরি ১৯৯৬ সালে মারা যান।

 

আরও পড়ুনঃ সেক্সি হট ক্লিভেজে চরম যৌনতা, দিশার সুডৌল স্তনের খাঁজে চোখ আটকে ভক্তদের

Share this Photo Gallery
click me!
Recommended Photos