বিগ বাজেটেই ভরপুর ২০১৯, ফিরে দেখা বলিউডের সেরা পাঁচ ছবি

২০১৯ সালে বলিউডের বক্স অফিসে উপচে পড়া সাফল্য। একের পর এক ছবিতে বাজিমাত করল তারকারা। অধিকাংশ ছবিই ছুঁল তিনশো কোটির সীমানা। কোনও সিনেমার সেট অসাধারণ, কোনও সিনেমার গল্প, কিংবা কোনও ছবিতে অভিনেতা অভিনেত্রীর অভিনয়। একে অন্যকে ছাপিয়ে গেল একাধিক ছবি। সেই টক্করে সেরার তালিকাতে নাম তুলল কোন পাঁচ ছবি, রইল সেই তালিকা।  

debojyoti AN | Published : Dec 24, 2019 8:44 AM IST / Updated: Dec 24 2019, 02:15 PM IST

15
বিগ বাজেটেই ভরপুর ২০১৯, ফিরে দেখা বলিউডের সেরা পাঁচ ছবি
গল্লি বয়ঃ বছরের শুরুতেই মুক্তি পেয়েছিল গল্লি বয় ছবিটি। সেখানেই নয়া লুকে ধরা দিয়েছিলেন আলিয়া ভাট ও রণবীর সিং। সেই ছবি মুক্তির পরই ঝড় তুলেছিল নেট দুনিয়ায়। অস্কারেও গিয়ে ছিটকে এসেছে গল্লি বয়।এই ছবিতে অভিনয় করে একাধিক পুরস্কার পেয়েছেন আলিয়া-রণবীর।
25
ভারতঃ এই ছবি মুক্তির পর ঝড় সলমন খান ঝড় তুলেছিলেন নেট দুনিয়ায়। প্রথম দিনই বক্স অফিসে আয় করেছিল এই ছবি ৪২ কোটি টাকা। সলমন খানের জীবনে এই ছবি প্রথম যে একদিনে এত টাকা আয় করেছিল বক্স অফিসে। এই ছবিতেই সলমন খানের বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল ক্যাটরিনা কইফকে।
35
কবীর সিংঃ এই ছবিতে শাহিদ কাপুর আরও একবার নিজের জাদুতে মাতিয়ে তুলেছিলেন দর্শকদের। তালিম ছবি অর্জুন রেড্ডি-র হিন্দি রিমেক এই ছবি। এখানে অনবদ্য অভিনয় করে সকলের নজর কেড়েছিলেন কিয়ারা আডবানি।
45
উড়িঃ বছরের শুরুতেই এই ছবি ঝড় তুলেছিল বক্স অফিসে। ভিকি কৌশলকে দর্শকেরা নয়া লুকে আবিষ্কার করেছিলেন। সার্জিকাল স্ট্রাইক নিয়ে তৈরি এই ছবি দর্শকদের বিপুল মধ্যে বিপুল সাড়া ফেলেছিল।
55
ওয়ারঃ বিগ বাজেটের এই ছবির মুল আকর্ষণ ছিল অ্যাকশন। হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ জুটির এই অনবদ্য প্রয়াস মন কেড়েছে দর্শকদের। বক্স অফিসেও বিপুল সাড়া ফেলেছিল ওয়ার ছবিটি। পুজোর আগে মুক্তি পাওয়া এই ছবিতে হৃত্বিক রোশন ও টাইগারের যুগল বন্দি সাফল্য লাভ করেছে বক্স অফিসে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos