10 Cocktails for New Year's Eve: নিউ ইয়ার্স ইভে তৈরি করুন এই ১০টি ককটেল, জমে যাবে পার্টি

আসছে নতুন বছর (New Year 2021)। বৃহস্পতিবার রাতেই কাউন্টডাউন। ২০২১-এর দিন ফুরিয়ে, আসবে ২০২২। নতুন বছরকে স্বাগত জানান এই ফেস্টিভ ককটেলগুলি (Festive cocktails) দিয়ে, জমে যাবে আপনার নতুন বর্ষবরণের পার্টি।
 

Web Desk - ANB | Published : Dec 31, 2021 12:16 AM IST

110
10 Cocktails for New Year's Eve: নিউ ইয়ার্স ইভে তৈরি করুন এই ১০টি ককটেল, জমে যাবে পার্টি

জিন, লেবুর রস, সাধারণ সিরাপ একসঙ্গে নিয়ে ঝাঁকিয়ে নিন, তারপর ছাকনিতে ছেঁকে দিন। এর উপরে ঢালুন শ্যাম্পেন। এর উপরে জাস্ট একটা লেবুর টুইস্ট দিয়ে সাজিয়ে দিন। তৈরি করা যেমন সহজ, তেমনই পান করাও।
 

210

যদি পার্টিতে অনেক লোক থাকে, তখন পাঞ্চই হল পার্টি জমাবার একমাত্র রাস্তা। একটি বড় পাঞ্চ বোল কিন্তু যে কোনও সাধারণ পার্টিকে অন্য মাত্রায় নিয়ে যেতে পারে। এই পাঞ্চটি বিশেষ করে কোনো পার্টিকে উৎসবমুখর করে তুলবে। জেনিভারের বাদামি মেটে গন্ধের সঙ্গে পুরানো ফ্যাশনের তিক্ত দিয়ে উন্নত করা হয়, যখন কোয়েন্ত্রাও-এর মিস্টি স্বাদে উজ্জ্বলতা যোগ করে লেবু। অবশ্যই, শ্যাম্পেনও বড় ভূমিকা পালন করে। এর হালকা বুদবুদগুলি ছুটির মেজাজ এনে দেয়।
 

310

বেরি ফ্লেভারের ভদকা এবং ডালিমের রস শ্যাম্পেনে সুন্দর রঙ এবং ফলের গন্ধ যোগ করে। আর তাদের ঐক্যবদ্ধ করে রাস্পবেরি। এই সহজ রেসিপি কোনও অভিনব পার্টির জন্য একেবারে নিখুঁত।
 

410

নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে হাই উঠছে? তাহলে আপনার চাই, রিচ কফি। এটি হালকা মিষ্টি স্বাদের ক্রিম দে কেকাও, হার্বাল এবং বিটার ফার্নেট দিয়ে তৈরি। মিশ্রণটি সাধারণ, কিন্তু অল্প সময়ের মধ্যেই সুস্বাদু ককটেল তৈরি করা যায়। উপরে দিয়ে দিন ঘরে তৈরি হুইপড ক্রিম এবং পেস্তা।
 

510

এই ফেস্টিভ পানীয়টি পার্টি শুরু করার সবথেকে ভাল উপায়। ব্লাড অরেঞ্জ, লেবুর রস, এবং অরেঞ্জ বিটার্স-এর সঙ্গে রেপোসাডো টাকিলা, কোয়েন্ট্রোও এবং সাঁ-জাঁকে একত্রিত করে তার উপরে দিতে হবে রোজ শ্যাম্পেন।
 

610

এই হালকা এবং ফিজি পাঞ্চ আপনাকে সারা রাত পার্টি করার জন্য চনমনে রাখবে। দারুচিনি-কমলা-চা-মিশ্রিত ভার্মাউথ এবং রেপোসাডো টাকিলা, আপেল সাইডার, লেবুর রস মিশিয়ে এটা তৈরি করা হয়। স্বাদটা হালকা করতে উপরে দিন ক্লাব সোডা।, তারপর আপেলের টুকরো, দারুচিনি এবং জায়ফল দিয়ে সাজান।
 

710

১৯৮০-এর দশক থেকে নিউ ইয়ারে এই বুদবুদে পানীয় জনপ্রিয়। পার্টির শুরুতে মদযুক্ত এবং ক্যাফিনযুক্ত কিছু চাইলে এই বুদবুদে কালো রুশ পানীয় তুলনাহীন। এটি সরাসরি গ্লাসে তৈরি করুন, কোন ঝাঁকানি বা নাড়াচাড়ার প্রয়োজন নেই।
 

810

ফ্রেঞ্চ ৭৫-এরই একটি অস্বাভাবিক সংস্করণ এই পানীয়। এই ককটেলটিতে ক্যালভাডো, লেবুর রস, রাস্পবেরি সিরাপ এবং অরেঞ্জ বিটার একসঙ্গে মেশানো হয়। তারপরে এর উপরে ল্যামব্রুস্কো নামে একটি সুস্বাদু ইতালীয় রেড ওয়াইন দেওয়া হয়। ফলে পানীয়টি হয় ফলের স্বাদযুক্ত, মেটে গন্ধওয়ালা এবং নিঃসন্দেহে উৎসবমুখর।
 

910

এটি তৈরির জন্য কিছুটা আগাম প্রস্তুতির প্রয়োজন। তবে এই ক্যাফিনযুক্ত নেগ্রোনিও হাই ওঠা আটকাতে সাহায্য করবে। কফির গুঁড়োর সঙ্গে স্টিপ ক্যাম্পারি মেশাতে হবে। তারপর নেগ্রোনির স্বাভাবিক অনুপাতে জিন এবং মিষ্টি ভার্মাউথ যোগ করতে হবে। উত্সব ফ্লেয়ারের জন্য একটি কমলার খোসা দিয়ে সাজান।
 

1010

এটি মূলত হুইস্কির সঙ্গে শ্যাম্পেনের ককটেল। গ্লাসে একটি অ্যাঙ্গোস্টুরা-বিটারস-ভেজানো চিনির ঘনকের উপরে ১২ বছরের পুরোনো স্কচ এবং অনেকটা প্রসেকো দিতে হবে। এটি নিঃসন্দেহে অস্বাভাবিক সংমিশ্রণ, তবে একবার খেলে প্রত্যেক বছর নিউ ইয়ারে মনে পড়বে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos